স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৪, ০৩:০৮ পিএম
আপডেট : ১৫ অক্টোবর ২০২৪, ০৩:১৭ পিএম
অনলাইন সংস্করণ

আজই নির্ধারণ হচ্ছে হাথুরুসিংহের ভবিষ্যৎ?

চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : সংগৃহীত
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : সংগৃহীত

হঠাৎ করে সংবাদ সম্মেলন ডাক দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ফারুক আহমেদ। বিসিবির মিডিয়া বিভাগ থেকে পাঠানো ক্ষুদে বার্তায় বলা হয়, মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল সাড়ে ৩টায় শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন করবেন বিসিবি সভাপতি।

ধারণা করা হচ্ছে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে পারেন ফারুক আহমেদ। এর আগে সংবাদ সম্মেলনের সময় ঘোষণার পর চাঞ্চল্য সৃষ্টি হয় মিরপুরের ক্রিকেটপাড়ায়।

কারণ সোমবার (১৪ অক্টোবর) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১১তম আসরের প্লেয়ার্স ড্রাফটের পর গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলেন বিসিবি সভাপতি। ২৪ ঘণ্টারও কম সময় পর আবারও গণমাধ্যমের সামনে আসায় সৃষ্টি হয়েছে নানা গুঞ্জন।

এরই মধ্যে দেশের একটি গণমাধ্যম খবর প্রকাশ করে, দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেই চাকরিচ্যুত হতে পারেন জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কাজেই সব মিলিয়ে ক্রিকেটপাড়ায় বিরাজ করছে চরম উত্তেজনা।

এর আগে সর্বশেষ বিসিবির বোর্ড সভা শেষে গণমাধ্যমে লঙ্কান কোচ প্রসঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বলেছিলেন, ‘দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো, এরকম কথা কিন্তু আমরা জাতীয় দলের ক্ষেত্রে বলতে পারব না…।’

সে সময় তিনি আরও বলেছিলেন, ‘নাহ, রাখব না। এটার জন্য সময় দিতে হবে। এখনো কিন্তু ছয় মাস বাকি আছে মেয়াদের। এখনো ৩টি সিরিজ আছে সামনে, ছয় মাস সময় আছে। আমরা চেষ্টা করছি, ইতিবাচক কিছু তাড়াতাড়ি দেখতে পাবেন। আমি যদি কিছু না করি, ফলপ্রসূ কিছু না পেলেও হুট করে সিদ্ধান্ত নিতে পারব না। তবে এটা এখনো আমাদের চিন্তায় আছে, মাথায় আছে এটা। খুব শিগগিরই দেখতে পাবেন, আগের মতোই বলছি…।’

২০২৩ সালে বাংলাদেশের জাতীয় দলের কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেন চন্ডিকা হাথুরুসিংহে। ২০২৫ সালে পাকিস্তানে হতে যাওয়া আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ রয়েছে তার।

ধারণা করা হচ্ছে, এবারের মেয়াদ পূর্ণ করার আগে চাকরিচ্যুত হতে পারেন তিনি। চুক্তি অনুযায়ী নির্ধারিত সময়ের চেয়ে বেশি ছুটি কাটিয়েছেন হাথুরুসিংহে। এ ছাড়া তার বিরুদ্ধে দলের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে বিভাজন ও বাজে ব্যবহারের অভিযোগও রয়েছে।

সব কিছু মিলিয়ে তাকে বিদায় করে দেওয়ার ঘোষণা আসতে পারে বলে ধারণা মিরপুরে অবস্থান করা গণমাধ্যম কর্মীদের। এর আগে প্রথম মেয়াদে চুক্তি শেষ না করেই নিজ থেকে বাংলাদেশ দলের দায়িত্ব ছেড়ে দেন হাথুরুসিংহে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দোষী সাংবাদিকদের বিচার হবে : আইন উপদেষ্টা

গাজীপুর ছাত্রদলের সভাপতি শিশিরকে অব্যাহতি

পরীক্ষায় ফেল করায় যুবকের আত্মহত্যা

সস্ত্রীক সাবেক এমপি শিখরের দেশত্যাগে নিষেধাজ্ঞা

এজলাসে কান্নায় ভেঙে পড়লেন ড. আব্দুর রাজ্জাক

নাসুমকে চড় মেরেই চাকরি হারালেন হাথুরুসিংহে

শ্রীমঙ্গলে নারীসহ দুজনের লাশ উদ্ধার

ইসরায়েলের বিরুদ্ধে রাজপথে কিউবার প্রেসিডেন্ট

পূজামণ্ডপে গান গাওয়া দুজনের জামিন

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক আবু জাফর

১০

কৃষককে এক ঘরে করল মসজিদ কমিটি

১১

ফটিকছড়ির সাবেক পৌর মেয়র ইসমাঈল গ্রেপ্তার

১২

আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ঢাবি শিক্ষার্থী গ্রেপ্তার

১৩

বাড়িতে প্রেমিকার অনশন, পালালেন শুভ

১৪

লেবাননের কোনায় কোনায় নির্দয় হামলার ঘোষণা নেতানিয়াহুর

১৫

দিনাজপুরে এগিয়ে মেয়েরা

১৬

৬৫০ টাকায় কী কী কৃষিপণ্য পাওয়া যাচ্ছে? 

১৭

ছাত্র আন্দোলনে শহীদ ময়মনসিংহের শাহরিয়ার পেলেন জিপিএ-৪.৮৩

১৮

ভোজ্য তেলের শুল্ক অব্যাহতির প্রস্তাব 

১৯

যৌন নিপীড়নের অভিযোগে বাকৃবি শিক্ষক সাময়িক বরখাস্ত

২০
X