স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৪, ০৩:৪৩ পিএম
আপডেট : ১৪ অক্টোবর ২০২৪, ০৩:৪৮ পিএম
অনলাইন সংস্করণ

বিপিএল ড্রাফট শেষে চূড়ান্ত হলো দলগুলোর স্কোয়াড

বিপিএল ট্রফি। ছবি : সংগৃহীত
বিপিএল ট্রফি। ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০২৪ আসরের প্লেয়ার্স ড্রাফট শেষ হয়েছে। সোমবার (১৪ অক্টোবর) ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত এই ড্রাফটে চূড়ান্ত হয়েছে সাত দলের স্কোয়াড। ডিসেম্বরের শেষ সপ্তাহে শুরু হতে যাওয়া এবারের বিপিএলকে সামনে রেখে ড্রাফটে দেশের এবং বিদেশি ক্রিকেটারদের নিয়ে দলগুলো তাদের স্কোয়াড সাজিয়েছে।

ড্রাফটের মূল আকর্ষণ ছিল নতুন ও পুরোনো তারকাদের দল পাওয়া এবং কিছু অপ্রত্যাশিত চমক। জাতীয় দলের তারকা খেলোয়াড় রিশাদ হোসেনকে দীর্ঘ সময় দলবিহীন থাকতে দেখা যায়, যা বেশ অবাক করেছে সবাইকে। তবে শেষ পর্যন্ত ফরচুন বরিশাল তাকে দলে ভিড়িয়েছে। অন্যদিকে, সাব্বির রহমান, শফিউল ইসলাম, মার্শাল আইয়ুবদের মতো খেলোয়াড়রা দীর্ঘ বিরতির পর বিপিএলে খেলার সুযোগ পেয়েছেন।

ফরচুন বরিশালের শক্তিশালী স্কোয়াড

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফরচুন বরিশাল এবারের ড্রাফটে বেশ ভালো করেছে, বিশেষ করে জাতীয় দলের চার অধিনায়ককে স্কোয়াডে অন্তর্ভুক্ত করে। ড্রাফটের আগে তামিম ইকবাল, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, ফাহিম আশরাফ, ডেভিড মালান, কাইল মায়ার্স এবং মোহাম্মদ নবীকে দলে নিয়েছিল বরিশাল। ড্রাফট থেকে বরিশাল দলে নিয়েছে মাহমুদউল্লাহ, ইবাদত হোসেন, রিশাদ হোসেন এবং বিদেশি খেলোয়াড় হিসেবে নিয়েছে পাথুম নিশাঙ্কা ও নান্দ্রে বার্গারকে।

দুর্বার রাজশাহীর সাদামাটা উপস্থিতি

নতুন করে বিপিএলে আসা দুর্বার রাজশাহী কোনো বড় চমক দেখাতে পারেনি। ড্রাফটের আগে তারা এনামুল হক বিজয়কে দলে নিয়েছিল। আর ড্রাফট থেকে তাসকিন আহমেদ, ইয়াসির আলীসহ কয়েকজন জাতীয় দলের খেলোয়াড়কে অন্তর্ভুক্ত করেছে। বিদেশি খেলোয়াড় হিসেবে তারা সাদ নাসিম এবং লাহিরু সামারাকুনকে দলে ভিড়িয়েছে।

ঢাকা ক্যাপিটালসের চমকপ্রদ দল

ঢাকা ক্যাপিটালস দলে রয়েছে জাতীয় দলের তারকা লিটন দাস এবং তরুণ প্রতিভা সাইম আইয়ুব। এছাড়াও মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, জনসন চার্লস এবং থিসারা পেরেরা ড্রাফটের আগেই দলে যোগ দিয়েছিলেন। ড্রাফটে তারা দলে নিয়েছে সাব্বির রহমান, মুকিদুল ইসলামসহ আরও কয়েকজন স্থানীয় খেলোয়াড়কে।

চিটাগাং কিংসের হতাশা

চিটাগাং কিংস ড্রাফটের আগে সাকিব আল হাসান, শরিফুল ইসলাম, মইন আলি এবং অ্যাঞ্জেলো ম্যাথুসের মতো বড় নামগুলোকে দলে নিয়েছিল, তবে ড্রাফটে তেমন কোনো চমক দিতে পারেনি। ড্রাফট থেকে তারা গ্রাহাম ক্লার্ক এবং থমাস ও’কনেলকে বিদেশি খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছে।

রংপুর রাইডার্সের তারুণ্য ও অভিজ্ঞতার মিশ্রণ

রংপুর রাইডার্স ড্রাফটের আগে দলে নিয়েছিল নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান এবং অ্যালেক্স হেলসকে। ড্রাফট থেকে তারা তরুণ সাইফ হাসান এবং সৌম্য সরকারের পাশাপাশি বিদেশি খেলোয়াড় হিসেবে আকিফ জাভেদ এবং কার্টিস ক্যাম্ফারকে দলে ভিড়িয়েছে।

সিলেট স্ট্রাইকার্সের অভিজ্ঞতার সমাহার

সিলেট স্ট্রাইকার্স দলে নিয়েছে অভিজ্ঞ মাশরাফী বিন মোর্ত্তজা, রনি তালুকদার, আল আমিন হোসেন এবং আরাফাত সানিকে। বিদেশি খেলোয়াড় হিসেবে তারা রাহকিম কর্নওয়াল এবং ইংল্যান্ডের পেসার রিস টপলিকে দলে নিয়েছে।

খুলনা টাইগার্সের পরিকল্পিত দলগঠন

খুলনা টাইগার্স ড্রাফটের আগে নাসুম আহমেদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজকে দলে নিয়েছিল। ড্রাফট থেকে তারা দলে নিয়েছে তরুণ খেলোয়াড় মাহমুদুল হাসান এবং অভিজ্ঞ লুইস গ্রেগরিকে। বিদেশি খেলোয়াড়দের মধ্যে মোহাম্মদ হাসনাইনও আছে খুলনার দলে।

বিপিএলের উত্তেজনার শুরু

ড্রাফটের মাধ্যমে বিপিএল ২০২৪ এর উত্তেজনা এখন পূর্ণ মাত্রায় শুরু হয়েছে। প্রতিটি দলই শক্তিশালী স্কোয়াড গঠন করেছে, যেখানে তারকা ক্রিকেটার এবং প্রতিভাবান তরুণদের মিশ্রণ রয়েছে। এবার দেখার পালা, কে ছিনিয়ে নেয় শিরোপার লড়াই।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রোহিঙ্গা শরণার্থীদের তৃতীয় কোনো দেশে পুনর্বাসনের আহ্বান ড. ইউনূসের 

নাঙ্গলকোটে পুকুরে ডুবে দুই বোনের মৃত্যু

বরিশালে গণজমায়েতে নিষেধাজ্ঞা

১৮তম শিক্ষক নিবন্ধনের লিখিতের ফল প্রকাশ

ভেজাল মদপানে কলেজছাত্রের মৃত্যু, হাসপাতালে বাবা-ছেলে

ভারতীয় মন্ত্রীর দাবি / পরিষ্কার গোয়ালঘরে শুয়ে থাকলেই ক্যানসার থেকে মুক্তি

‘পোশাক কারখানার পরিস্থিতি এখন স্বাভাবিক’

জম্মু-কাশ্মীরের শাসন নিয়ে ভারতের বড় সিদ্ধান্ত

ধার্মিক পাত্র পেলে অভিনয় ছেড়ে দেবেন প্রিয়াঙ্কা 

ডেঙ্গু নিয়ন্ত্রণে কোনো ধরনের গাফিলতি কাম্য নয় : মানবাধিকার কমিশন

১০

ডেঙ্গু প্রতিরোধে হটলাইন ও ওয়েবসাইট চালু করল বিএনপি

১১

আদর্শ সমাজ গঠনে মুফাসসিরদের ভূমিকা অপরিসীম : ডা.শফিকুর রহমান

১২

জামায়াতে ইসলামীর সঙ্গে অস্ট্রেলিয়ান হাইকমিশনারের বৈঠক 

১৩

প্রেমের কথা স্বীকার করলেন শ্রদ্ধা 

১৪

আলেম-ওলামা হলেন আলোকবর্তিকা : ধর্ম উপদেষ্টা

১৫

ঘরে বসেই রিচার্জ করা যাবে এমআরটি পাস

১৬

বাগেরহাটে কিশোরীকে ধর্ষণের অভিযোগে তিন ভাই গ্রেপ্তার

১৭

সাভারে পীরের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

১৮

৫ জেলায় নিয়োগ দিচ্ছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

১৯

জিয়াউর রহমানকে কটূক্তি / শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মামলা

২০
X