স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৪ অক্টোবর ২০২৪, ১১:০৮ এএম
অনলাইন সংস্করণ

বিপিএল ড্রাফটের আগে কোন দলে কে যোগ দিলেন?

বিপিএল ট্রফি। ছবি : সংগৃহীত
বিপিএল ট্রফি। ছবি : সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন একাদশ আসরের জন্য ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের ধরে রাখা এবং সরাসরি চুক্তিবদ্ধ খেলোয়াড়দের তালিকা প্রকাশের পর থেকেই উত্তেজনা বাড়ছে। দেশের রাজনৈতিক অস্থিরতার মধ্যেও তারকা ক্রিকেটাররা ইতোমধ্যেই নতুন মৌসুমের জন্য চুক্তি সম্পন্ন করেছেন, যা দলবদলে উল্লেখযোগ্য পরিবর্তন নিয়ে এসেছে।

সোমবার (১৪ অক্টোবর) শুরু হতে যাওয়া ড্রাফটের আগে সবচেয়ে আলোচিত চুক্তি সম্ভবত বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের রংপুর ছেড়ে চিটাগাং যাওয়া। রংপুর রাইডার্স ছেড়ে প্রায় ১০ বছর পর চিটাগং কিংসে যোগ দিয়েছেন তিনি। এই দলবদলকে কেন্দ্র করে সবচেয়ে বেশি আলোচনাও হচ্ছে। চিটাগং কিংসের জন্য এটি বড় একটি পদক্ষেপ, যেহেতু তারা বিপিএলে পুনরায় শক্তিশালী প্রত্যাবর্তন করতে চাইছে।

অন্যদিকে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অংশগ্রহণ না করার ফলে ঢাকার নতুন ফ্র্যাঞ্চাইজি ঢাকা ক্যাপিট্যালস মোস্তাফিজুর রহমানকে দলে নিয়েছে। তারা মোস্তাফিজকে ঘিরে শক্তিশালী একটি দল গঠন করার পরিকল্পনা করছে, যা তাদের বিপিএলে সাফল্য এনে দিতে পারে।

তবে এবারের ড্রাফটের সবচেয়ে বড় চমক ছিল দুর্বার রাজশাহীর নতুন প্রতিভা জিসান আলমকে দলে নেয়া। জিসান এখনও আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেননি, তবে তাকে দলে নিয়ে রাজশাহী নতুন প্রতিভায় বিনিয়োগের ইঙ্গিত দিয়েছে, যা তাদের দলের জন্য ইতিবাচক হতে পারে।

চিটাগং কিংস শরিফুল ইসলামসহ ছয়জন বিদেশি খেলোয়াড়ের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে, যাদের মধ্যে রয়েছেন মঈন আলী ও অ্যাঞ্জেলো ম্যাথুস, যা তাদের স্কোয়াডকে আরো শক্তিশালী করে তুলেছে।

এদিকে, ফরচুন বরিশাল তাদের শিরোপাজয়ী অধিনায়ক তামিম ইকবাল এবং অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমকে ধরে রেখেছে। পাশাপাশি তারা তরুণ তারকা তাওহীদ হৃদয়কে সরাসরি চুক্তিতে দলে নিয়ে তাদের স্কোয়াডকে আরো শক্তিশালী করেছে।

খুলনা টাইগার্স মেহেদী হাসান মিরাজকে দলে নিয়ে তাদের অলরাউন্ড শক্তিকে বাড়িয়েছে। তারা আফিফ হোসেন এবং নাসুম আহমেদকে ধরে রেখে শক্তিশালী একটি মূল দল গঠন করেছে।

অন্যদিকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মাহমুদউল্লাহকে কোনো দল সরাসরি চুক্তি করেনি, তবে তিনি এখনও আসন্ন প্লেয়ার ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন।

বিপিএল ২০২৫ সম্ভবত চলতি বছরের ডিসেম্বরের শেষ সপ্তাহে শুরু হবে, এবং দলগুলো এখন তাদের চূড়ান্ত স্কোয়াড গঠনে ব্যস্ত রয়েছে যা আজকে অনেকটাই পূর্ণাঙ্গ dরূপ পাবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নিউইয়র্কগামী ফ্লাইটে বোমা আতঙ্ক, বিমানের জরুরি অবতরণ

পদত্যাগ করলেন বেরোবি রেজিস্ট্রার

ডুমুরের বীজে লেখা হলো কোরআনের সুরা

অবশেষে বিপিএলে দল পেলেন রিশাদ

সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর সুপারিশ

বিপিএলে ঢাকায় সাব্বির ও বরিশালে এবাদত

নওগাঁয় শীতের আগমনী বার্তা

প্রিয় মানুষকে বিয়ে করার আমল

ঘিরে ফেলল চীন, পাল্টা পদক্ষেপে সেনা পাঠাল তাইওয়ান

‘বিদায় অভিনেতা শাহরিয়ার নাজিম জয়’

১০

‘গণঅভ্যুত্থানের জন্য মামলা, গ্রেপ্তার-হয়রানি করা হবে না’

১১

বিএনপির সাংগঠনিক পদ হারালেন রবিউল, জানা গেল কারণ

১২

ওবায়দুল কাদেরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

১৩

বিকেলে হাসপাতালে যাবেন খালেদা জিয়া

১৪

নির্মাণ শুরু হচ্ছে ‘পঞ্চায়েত ৪’

১৫

বিপিএল প্লেয়ার ড্রাফট / দ্বিতীয় সেটে দল পেলেন শান্ত-ইমরুল

১৬

সাড়ে ১৩ বছর আমরা অফিসে ঢুকতে পারিনি : জামায়াত আমির

১৭

ফেসবুকে প্রেম, দেখা করতে গিয়ে দেখলেন স্ত্রী

১৮

সালমান-আনিসুল-পলককে আরও ৪৭ মামলায় গ্রেপ্তার

১৯

বিপিএলে পুরোনো ঠিকানায় মাহমুদউল্লাহ ও মাশরাফী

২০
X