স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১০ অক্টোবর ২০২৪, ০৮:০১ পিএম
আপডেট : ১০ অক্টোবর ২০২৪, ০৮:২৪ পিএম
অনলাইন সংস্করণ

শারজায় টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টসের দৃশ্য। ছবি : সংগৃহীত
টসের দৃশ্য। ছবি : সংগৃহীত

শারজায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নেমেছে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ নারী দল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথিউস।

তবে বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা টসে হেরে হতাশ নন। তিনি জানিয়েছেন, তাদেরও প্রথমে ব্যাট করার পরিকল্পনা ছিল এবং সেই লক্ষ্যেই এগোবেন তারা। নিগার বলেন, ‘আমরা এখানে দুটি ম্যাচ খেলেছি। ব্যাটিং নিয়ে কিছুটা সংগ্রাম করলেও আমরা আমাদের শক্তির ওপর আস্থা রাখছি এবং একই একাদশ নিয়ে মাঠে নামছি।’

ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ম্যাথিউস বলেন, ‘আমরা ভালো খেলেছি স্কটল্যান্ডের বিপক্ষে, আর আজকে নতুন পিচে খেলা হচ্ছে। আশা করছি ব্যাটিংয়ে ভালো কিছু করতে পারবো।’ ম্যাথিউসের দল আজ ম্যানগ্রুর অভিষেকের ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, শারজার এই পিচে ৫৭ এবং ৬৩ মিটার স্কয়ার বাউন্ডারি রয়েছে। পিচে কিছুটা সবুজ ঘাস থাকলেও বল নিম্নগতিতে আসতে পারে বলে ধারণা করছেন ধারাভাষ্যকার অ্যালিসন মিচেল ও কেটি মার্টিন।

এই প্রতিযোগিতায় ওয়েস্ট ইন্ডিজ আজ শারজায় প্রথমবারের মতো খেলছে। এর আগে তারা দুবাইতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ উইকেটে হেরে যায়, যেখানে পিচের সাথে মানিয়ে নিতে পারেনি। শারজার পিচ আরও কঠিন হলেও ক্যারিবিয়ান দল নিজেদের দেশের ধীরগতির পিচে খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে পারে। তবে তাদের ব্যাটিংয়ে বড় সমস্যার সম্মুখীন হতে হয়েছে পুরো টুর্নামেন্টজুড়ে। বিশেষ করে হেইলি ম্যাথিউসকে ব্যাটিংয়ে এগিয়ে আসতে হবে। ডটিন ও টেলর কিছু রান পেয়েছেন, কিন্তু জোসেফ এবং হেনরির কাছ থেকে শেষ ম্যাচে কিছু ভালো শট দেখা গেছে।

বাংলাদেশের হয়ে একমাত্র ধারাবাহিক ব্যাটার ছিলেন সোবহানা মোস্তারি। দলকে প্রতিদ্বন্দ্বিতায় টিকিয়ে রাখতে হলে বাংলাদেশকে অন্তত ১২৫+ রান করতে হবে।

উভয় দলই স্কটল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছে, তবে একটি করে ম্যাচও হেরেছে। এই ম্যাচে পরাজিত দলটির টুর্নামেন্ট থেকে বিদায় নেওয়ার সম্ভাবনা রয়েছে, কারণ ৪ পয়েন্ট তাদের জন্য যথেষ্ট নাও হতে পারে। ওয়েস্ট ইন্ডিজ তাদের শেষ গ্রুপ ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ডের, আর বাংলাদেশ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে—দুটি ম্যাচই কঠিন হবে।

দুই দলের একাদশ :

ওয়েস্ট ইন্ডিজ : হেইলি ম্যাথিউস (অধিনায়ক), স্টেফানি টেলর, কিয়ানা জোসেফ, শেমাইন ক্যাম্পবেল (উইকেটরক্ষক), ডেয়ান্ড্রা ডটিন, চিনেল হেনরি, আলিয়া অ্যালেন, মান্ডি ম্যানগ্রু, আফি ফ্লেচার, আশমিনি মুনিসার, করিশমা রামহারাক।

বাংলাদেশ : সাথী রানী, দিলারা আক্তার, সোবহানা মোস্তারি, নিগার সুলতানা (অধিনায়ক/উইকেটরক্ষক), স্বর্ণা আক্তার, তাজ নাহার, রিতু মনি, ফাহিমা খাতুন, রাবেয়া খান, নাহিদা আক্তার, মারুফা আক্তার।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইরানি হামলার ক্ষয়ক্ষতি ফাঁস করায় সাংবাদিকের সঙ্গে যা করল ইসরায়েল

বিএনপি নেতার অর্থায়নে রাস্তা সংস্কার

পূজায় নিরাপত্তার নিশ্চয়তা দিলেন সেনাপ্রধান

মায়ের পা ধুয়ে মিষ্টিমুখ করিয়ে ভালোবাসা প্রকাশ

বাংলাদেশিদের ওপর মিয়ানমারের গুলি, কারণ জানাল কোস্টগার্ড

অংকুর আয়োজিত নবীর জীবনী পাঠ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

ইনজুরিতে পড়া বাভুমাকে নিয়েই বাংলাদেশে আসবে প্রোটিয়ারা

‘দুর্নীতি-লুটপাটের কারণেই আ.লীগ দেশ থেকে পালিয়েছে’

প্রকৌশলী তামিমকে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচার দাবি অ্যাবের

মৌসুমি বায়ু ও বৃষ্টি নিয়ে আবহাওয়া অধিদপ্তরের নতুন বার্তা

১০

দীপ্ত টিভির কর্মকর্তা তামিম হত্যায় ৫ আসামি রিমান্ডে

১১

১,০০০ গোলের লক্ষ্যে কোন পথে এগোবেন রোনালদো?

১২

ঢাকার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করবেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা

১৩

বাংলাদেশের সংস্কার উদ্যোগের প্রতি সমর্থন পুনর্ব্যক্ত করেছে জাতিসংঘ

১৪

‘গুন্ডামি-মাস্তানিতে রাজনৈতিক দলের জনপ্রিয়তা অর্জিত হয় না’

১৫

রাতেই ১২ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

১৬

সালিশি বৈঠকে ছুরিকাঘাতে যুবক খুন, আহত ৩

১৭

আবারও প্রেমে মজেছেন মধুমিতা

১৮

বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের গ্রেডিং নিয়ে প্রশ্ন তুললেন ইমরুল

১৯

রাশিয়ার বিমানঘাঁটিতে ইউক্রেনের হামলা

২০
X