স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ০৬:৩১ পিএম
আপডেট : ০৯ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ পিএম
অনলাইন সংস্করণ

সাকিবের সঙ্গে দ্বন্দ্ব না মেটানো নিয়ে তামিমের আক্ষেপ

তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত
তামিম ইকবাল ও সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটের দুই সুপারস্টার সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে সম্পর্কের অবনতির বিষয়টি অনেক দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে। এক সময় একে অপরের ঘনিষ্ঠ হওয়া সত্ত্বেও, তাদের ব্যক্তিগত সম্পর্ক বর্তমানে অতীতের বিষয় হয়ে দাঁড়িয়েছে। সাকিব-তামিম দ্বন্দ্বের জের ধরে সমর্থকরাও দুটি দলে ভাগ হয়ে পড়েছে—কেউ সাকিবের পক্ষে, কেউ তামিমের।

বহু ভক্তের মতে, তাদের এই সম্পর্কটা যদি ঠিকঠাক থাকত, তাহলে দেশের ক্রিকেটই লাভবান হতো। সম্প্রতি তামিম ইকবাল ভারতীয় ক্রীড়া সাময়িকী স্পোর্টস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে একই ধরনের আক্ষেপ প্রকাশ করেছেন। সাক্ষাৎকারে তিনি অকপটে জানান, তাদের সম্পর্ক যদি মজবুত থাকত, তাহলে দেশের ক্রিকেটের উন্নতি আরো ত্বরান্বিত হতো।

তামিম ইকবালের মতে, সাকিবের সঙ্গে সুসম্পর্ক টিকিয়ে রাখা গেলে বাংলাদেশের ক্রিকেটের জন্য তা একটি ‘গেম-চেঞ্জার’ হতে পারতো। তিনি বলেন, ‘আমরা একসঙ্গে দেশের জন্য অনেক অসাধারণ কাজ করেছি। দুজনেরই মানসিকতা ইতিবাচক ছিল, এবং আমরা সেরাটা দেওয়ার জন্যই খেলেছি।’

২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের দল থেকে তামিমের বাদ পড়ার ঘটনাটি ঘিরে ব্যাপক বিতর্ক হয়েছিল। ফিটনেস ইস্যুতে তাকে দলে নেওয়া হয়নি বলে জানানো হলেও, তামিমের মতে মিডল অর্ডারে ব্যাট করার প্রস্তাবে রাজি না হওয়াতেই তিনি নিজেই সরে দাঁড়ান। তার এই মন্তব্যগুলো আরো বেশি আলোচনায় আসে যখন সাকিব আল হাসান একটি সাক্ষাৎকারে তামিমের এই অবস্থানকে ‘বাচ্চামি’ হিসেবে উল্লেখ করেন। এমন মন্তব্যের মাধ্যমে দুই ক্রিকেটারের মধ্যকার সম্পর্কের চূড়ান্ত অবনতির বিষয়টি স্পষ্ট হয়ে ওঠে।

বর্তমানে তামিম ধারাভাষ্যকার হিসেবে ভারতে অবস্থান করছেন, যেখানে তিনি সুনীল গাভাস্কার এবং রবি শাস্ত্রীর মতো কিংবদন্তিদের সঙ্গে কাজ করছেন। সেখানে তিনি স্পোর্টস্টারের সঙ্গে সাক্ষাৎকারে সাকিবের সঙ্গে সম্পর্কের বিষয়ে খোলামেলা কথা বলেছেন। যদিও তিনি কখনো সরাসরি সাকিবের সমালোচনা করেননি, বরং তাকে সম্মান দেখিয়ে সবসময়ই কথা বলেছেন।

তামিম বলেন, ‘সম্পর্কের ওঠানামা থাকবেই, তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, কেউ কাউকে আঘাত করবে না, কারণ শেষ পর্যন্ত আমরা দেশের জন্যই খেলছি। সাকিব যা করেছে তা অসাধারণ এবং সেটা অস্বীকার করার কোনো উপায় নেই। সে বাংলাদেশের সবচেয়ে বড় তারকা।’

প্রসঙ্গত, সাকিব আল হাসান ইতোমধ্যে টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন এবং আগামী বছর চ্যাম্পিয়ন্স ট্রফির পর ওডিআই ক্রিকেট থেকেও বিদায় নেওয়ার পরিকল্পনা রয়েছে তার। তামিমের ভবিষ্যৎ ক্রিকেট ক্যারিয়ার নিয়েও অনিশ্চয়তা রয়েছে, তবে অনেকেই আশা করছেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিনি ফিরবেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজশাহীতে ইলিশ মাছ কেটে বিক্রির সিদ্ধান্ত

চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ

বিজয়নগরে ছাত্র অধিকার পরিষদের মশাল মিছিল

গাইবান্ধার আদালতেও জামিন পাননি সাবেক হুইপ গিনি

নিজের রাজনৈতিক অবস্থান পরিষ্কার করলেন সাকিব

এনজিও অফিসে পিস্তল ঠেকিয়ে চাঁদা দাবি

লাইসেন্সে শ্রেণিবিন্যাসের আইন নতুন করে বাস্তবায়নের চেষ্টার প্রতিবাদ

ঝিনাইদহে স্বামীর মৃত্যু দেখে মারা গেলেন স্ত্রীও

পত্রিকায় সংবাদ দেখে ত্রাণ পাঠালেন তারেক রহমান 

সেপ্টেম্বরে রপ্তানি আয় ৬.৭৮ শতাংশ বৃদ্ধি পেয়েছে

১০

ভোক্তা অধিকার ও জাতীয় জাদুঘরে নতুন মহাপরিচালক

১১

মাকে তালাক দেওয়ায় বাবাকে খুন

১২

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের ২২১ রানের বিশাল সংগ্রহ

১৩

আমরা এখনো পরিপূর্ণ গণতন্ত্র পাইনি : আমিনুল হক

১৪

প্রেমের চিঠি নয় ডাকে আসে তালাক ও লিগ্যাল নোটিশ

১৫

ক্যাশ অন ডেলিভারিতে রাহুল গান্ধীর জন্য জিলাপি পাঠাল বিজেপি

১৬

আদালতে সাক্ষী উপস্থাপনে পুলিশকে তৎপর হওয়ার নির্দেশ

১৭

জামিন পাওয়া সাবের হোসেন চৌধুরীর ফাঁসির দাবিতে মানববন্ধন

১৮

কবরস্থান নিয়ে সংঘর্ষে প্রাণ গেল তাজুলের

১৯

পুলিশের গুলিতে মায়ের কাছেই চলে গেল শিশু আব্দুল্লাহ

২০
X