ক্রীড়া প্রতিবেদক, কানপুর থেকে
প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ এএম
অনলাইন সংস্করণ
কানপুর টেস্ট

ক্লাস রেখে স্টেডিয়ামে তারা

স্টেডিয়ামে প্রবেশ করছে শিক্ষার্থী। ছবি : কালবেলা
স্টেডিয়ামে প্রবেশ করছে শিক্ষার্থী। ছবি : কালবেলা

তখনো স্টেডিয়ামের গেটগুলো খোলা হয়নি। চারপাশে শতশত পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাহারা। তার আগেই দর্শকদের বিশাল লম্বা লাইন দেখে মনে হতে পারে, ‘ভেতরে হয়তো কোনো টি-টোয়েন্টি ম্যাচ হচ্ছে!’ ঝাঁক ধরে আসতে শুরু করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও।

তাদের সঙ্গে দেখা মিলল শিক্ষকদেরও। না কোনো টি-টোয়েন্টি নয়। তিন বছর পর হতে যাওয়া কানপুর টেস্ট ঘিরে এমনই উন্মোদনার দেখা মিলল ‘গ্রীন পার্ক স্টেডিয়ামে’। ক্লাস রেখেই স্টেডিয়ামে আসতে শুরু করেন বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা।

রাতে বৃষ্টি হওয়াতে আউট ফিল্ড ভেজা ছিল। তাতে করে নির্ধারিত সময়ের চেয়ে এক ঘণ্টা দেরিতে শুরু হচ্ছে খেলা। তবে তার আগে স্টেডিয়ামের কয়েকটা গ্যালারি কানায় কানায় পরিপূর্ণ। ম্যাচ দেখতে আসা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে কালবেলা।

এ সময় তারা বলেছেন, ‘টেস্ট ম্যাচ দেখব বলেই স্কুল থেকে ছুটে এলাম।’ আবার অনেকে স্কুলেই যায়নি রোহিত শর্মা-বিরাট কোহলিদের দেখবে বলে। গুরু হার রাই একাডেমি থেকে কয়েক’শ শিক্ষার্থী এসেছিলেন মাঠে।

তাদের সঙ্গে থাকা শিক্ষক ধর্মল দাস জানিয়েছেন, নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল শিক্ষার্থীকে মাঠে নিয়ে এসেছেন তারা। গ্রিন পার্কে স্টুডেন্টদের জন্য আলাদা করে গ্যালারি থাকায় টিকিট নিতে হয়নি তাদের। সকল শিক্ষার্থীই স্কুলের জন্য নির্ধারিত পোশাক পরিধান করে এসেছে।

হাজার সমর্থদের মধ্যে দেখা মিলল ভারতের কিছু ডাইহার্ট ক্রিকেট ফ্যানেরও। ভারতের খেলা মানেই বিভিন্ন রাজ্যে রাজ্যে গিয়ে তাদের সরব উপস্থিতি। লম্বা সময় পর কানপুরে টেস্ট দেখতে এসে খুশি ধরম কুমার মোদি।

তিনি বলেন, ‘কানপুরে শুধু টেস্ট নয়, যেকোনো ম্যাচই লম্বা সময় পর হচ্ছে। এখানে ভারতই জিতবে, আমরা তাদের সমর্থন করতে এসেছি।’

আবার কখন কানপুরে ম্যাচ হবে, সেটা আরও দীর্ঘ অপেক্ষা। তবে ভারতের খেলা মানেই ধরম কুমারদের উপস্থিতি সেটা তার কথায় স্পষ্ট, ‘আমরা খুবই খুশি যে এখানে ম্যাচ হচ্ছে। টেস্ট-টি-টোয়েন্টি সবই আমরা দেখব। মুম্বাইতে আমরা বিশ্বকাপ দেখেছি। টি-টোয়েন্টি সিরিজের জন্য গোয়ালিওর যাব ৬ তারিখ, সবই আমাদের বুক করা আছে। পুরো সিরিজ আমরা দেখব। আমাদের হোটেল-ফ্লাইট সবই বুক করা আছে। ভারতের সব ম্যাচই আমরা দেখি।’

পাকিস্তানের মাটিতে বাংলাদেশের টেস্ট ম্যাচ দেখে ভারত সিরিজটি চ্যালেঞ্জিং মনে হয়েছিল আনান্দ কুমারের। তবে চেন্নাই টেস্ট দেখার পর তিনি আত্মবিশ্বাসী, ২-৩ দিনেই ম্যাচ জিতবে ভারত, ‘বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে যেভাবে খেলেছিল, ওটা দেখে তাদের চ্যালেঞ্জ মনে হয়েছিল। কিন্তু এখানে তো আমরা ২-৩ দিনেই জিতে যাব।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকায় জালের কনসার্ট পণ্ড

বৃষ্টি ও আলোকস্বল্পতায় বন্ধ প্রথম দিনের খেলা

গণহত্যাকারীদের রাজনীতি করার কোনো অধিকার নেই: জামায়াত আমির

ভারি বর্ষণে বন্যা হতে পারে যে ৪ জেলায়

মুন্সীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে চালক নিহত

আসছে রাফীর আরও একটি থ্রিলার

টুঙ্গিপাড়ায় বিএনপির কর্মিসভা অনুষ্ঠিত

প্রত্নতত্ত্ব নিদর্শনগুলো পর্যবেক্ষণ করে নীতিমালা করা হবে : আসিফ নজরুল

বর্ণালীর ‘সেই মানুষটা তুমি’

বছরের শেষে ঢাকায় আসছেন আইসিসির প্রধান কৌঁসুলি

১০

ভারতীয় দর্শকদের সঙ্গে হাতাহাতি, হাসপাতালে টাইগার রবি

১১

আমেরিকান বাংলাদেশি প্রডিউসার অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

১২

বাকৃবিতে আসছেন না সামিনা লুৎফা, আলোচনাসভা স্থগিত

১৩

গম্ভীরের চেয়ারে ক্যারিবীয় ‘চ্যাম্পিয়ন’

১৪

একযুগ পর একসঙ্গে পর্দায় সাইফ-কারিনা

১৫

প্রথম সেশন শেষে স্বস্তিতে বাংলাদেশ

১৬

দিনাজপুরে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের রেকর্ড

১৭

শিক্ষার্থীদের জন্য রাস্তা সংস্কারে ছাত্রদল

১৮

পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে ইসলামি বিশেষজ্ঞ না থাকায় উদ্বেগ 

১৯

আজারবাইজানের আকাশ কাঁপাবে পাকিস্তানি জেএফ-১৭

২০
X