স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ পিএম
অনলাইন সংস্করণ

মিরপুর নয় কানপুরেই শেষ সাকিবের ক্যারিয়ার!

সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

যারা চরমভাবে ঘৃণা করেন, সাকিব আল হাসানের অবসর ঘোষণা হয়তো তাদের চোখেও জল! কারণ তিনি যে দেশের ক্রিকেটের পোস্টার বয়। বাংলাদেশের একজন ক্রিকেটারদের যে বিশ্বমঞ্চে দাপট দেখাতে পারেন, তা সর্বপ্রথম করে দেখিয়েছেন তিনি।

তবে শেষটা যে হতাশা! যে ক্রিকেটার গোটা বিশ্বের কাছে পরিচিত করেছেন এ দেশকে, দেশের ক্রিকেটকে। সেই সাকিব নিরাপত্তা চান, দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলতে। একটা ক্রিকেটারের কাছে এরচেয়ে বড় আক্ষেপ আর কি বা হতে পারে!

কেবল আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হওয়ায় সাকিবকে পড়তে হয়েছে নিরাপত্তাহীনতায়। হত্যা মামলার আসামি হওয়ায় শঙ্কা জেগেছে, দেশে ফিরলে হতে পারেন গ্রেপ্তার।

চট্টগ্রামে টেস্ট ক্যারিয়ার শুরু সাকিব, শেষটা করতে চান মিরপুরে। কানপুরে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। এর আগে সংবাদ সম্মেলনে এসে সাকিব বলেছেন, ‘যেটা মনে হয়েছে, সামনের হোম সিরিজ আমার শেষ সিরিজ হবে। এভাবে ফারুক ভাই (বিসিবি সভাপতি) ও নির্বাচকদের সঙ্গে কথা হয়েছে। মিরপুর টেস্ট (অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) হবে আমার শেষ টেস্ট। বিশেষ করে টেস্টে।’

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর দেশে ফেরেননি সাকিব। সে সময় কানাডায় টি-টোয়েন্টি লিগ খেলছিলেন তিনি। সেখান থেকে দলের সঙ্গে যোগ দিয়ে খেলেন পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট।

সতীর্থরা দেশে ফিরলেও তিনি যান ইংল্যান্ডে। সেখানে থেকে দলের সঙ্গে যোগ দেন ভারতে। চেন্নাইয়ের পর এবার কানপুরে টেস্ট খেলার অপেক্ষায় সাকিব। সংসদ সদস্য হওয়ায় সরকার পতনের পর হন হত্যা মামলার আসামি। শেয়ার কেলেঙ্কারিতে জড়িত থাকায় জরিমানা হয় ৫০ লাখ টাকা।

খুব কম ক্রিকেটাকে মাঠ থেকে বিদায় দিতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের সবচেয়ে সফল ও সেরা ক্রীড়াবিদের ক্ষেত্রেও কি এমনটা হবে? তবে রাজনৈতিক পট পরিবর্তনের পর হত্যা মামলা হওয়ায় দেশে ফিরলে সম্ভাবনা রয়েছে গ্রেপ্তারের।

তাই তো নিরাপত্তার বিষয়ে সাকিব বলেন, ‘বোর্ড চেষ্টা করছে এটা কীভাবে সুন্দর করে আয়োজন করতে পারে। দেশে যাতে নিরাপদে খেলতে পারি। দেশ থেকে যেন নিরাপদে বেরও হতে পারি।’

নিরাপত্তার আশ্বাস পেলে দেশে ফিরবেন, আর তা না হলে কানপুর টেস্টই হবে সাদা পোশাকের শেষ ম্যাচ, ‘কানপুর টেস্টের পর দেশের মাটিতে লাল বলে দক্ষিণ আফ্রিকা সিরিজে নিজের ক্যারিয়ারের ইতি দেখছেন। এ নিয়ে বোর্ড সভাপতি ফারুক ভাইয়ের (বিসিবি সভাপতি) সঙ্গে কথা হয়েছে। যদি দেশে আসার পরিস্থিতি আমার জন্য অনুকূলে থাকে আমি দেশে এসে সিরিজ খেলে বিদায় নিতে চাই। না হয় হয়তো এই কানপুরেই শেষ (হাসি)।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ঢাকা দক্ষিণ-উত্তরসহ ১২ সিটির কাউন্সিলরদের অপসারণ

খাদ্যবান্ধব কর্মসূচির ১২৫ বস্তা চাল উদ্ধার, আটক ২

সিলেটে হোটেল ব্যবসায় ধস

জৌলুস হারাচ্ছে কক্সবাজার সমুদ্রসৈকত

চট্টগ্রাম চেম্বারের সাবেক সভাপতি ও পরিচালকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল ইউপি সদস্যের

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি মুবদী, সম্পাদক রিন্তি

ড. ইউনূসের সঙ্গে ব্লিঙ্কেনের সাক্ষাৎ / পারস্পরিক সহযোগিতা আরও গভীর করতে আগ্রহী যুক্তরাষ্ট্র

রাস্তা থেকে তুলে নিয়ে গৃহবধূকে ‘সংঘবদ্ধ ধর্ষণ’

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনা নিহত ২

১০

চটপটিতে টক বেশি দেওয়াকে কেন্দ্র করে মারধর, নিহত ১

১১

ডিএনসির অভিযানে ৭১ শীর্ষ মাদককারবারিসহ গ্রেপ্তার ৮৪৬

১২

আ.লীগ কর্মীর হাঁসুয়ার কোপে স্বেচ্ছাসেবক দল নেতা নিহত

১৩

২০ বস্তা চাল রেখে পালালেন ভ্যানচালক

১৪

‘মানুষের মুক্তির জন্য কোরআনের আইনের বিকল্প নেই’

১৫

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের প্রধানকে ইউরোপ প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি

১৬

পাঠ্যপুস্তক সংশোধন কমিটি থেকে দুই সদস্য অপসারণ ও ইসলামী স্কলার অন্তর্ভুক্তির দাবি

১৭

মাগুরায় আ.লীগ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

১৮

গৌরীপুরে দুর্গাপুজার প্রতিমা ভাঙচুর, আটক ১

১৯

টাকার জন্য সন্তানকে গাছের সঙ্গে বেঁধে রাখলেন মা!

২০
X