স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৬ পিএম
আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫১ পিএম
অনলাইন সংস্করণ

কানপুর টেস্টে একাধিক মাইলফলকের সামনে রোহিত

রোহিত শর্মা। ছবি : সংগৃহীত
রোহিত শর্মা। ছবি : সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা আগামী ২৭ সেপ্টেম্বর থেকে কানপুরে শুরু হতে চলা বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে একাধিক রেকর্ড ছোঁয়ার অপেক্ষায় রয়েছেন। প্রথম টেস্টে তেমন প্রভাব রাখতে না পারলেও দ্বিতীয় টেস্টে নিজের পারফরম্যান্স উন্নতির জন্য প্রস্তুতি নিচ্ছেন হার্ডহিটার এ ওপেনার।

রোহিত শর্মা চেন্নাইয়ে প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে মাত্র ১১ রান করেন, যা তার মতো ব্যাটারের জন্য অবশ্যই হতাশাজনক। তবে তার চোখ এখন দ্বিতীয় টেস্টে নিজেদের খেলার মান উন্নত করার দিকে। উল্লেখযোগ্য বিষয় হলো, শর্মা গত চারটি টেস্টে পাঁচ ইনিংসে বাংলাদেশের বিপক্ষে মাত্র ৪৪ রান করেছেন, গড় ৮.৮০। তবে এই রেকর্ড নিয়ে চিন্তিত না হয়ে তিনি সামনের দিকে এগিয়ে যেতে চান। এবার সেজন্য রোহিতের সামনে বেশ কিছু রেকর্ড ভাঙার সুযোগ রয়েছে।

রোহিত শর্মা গৌতম গম্ভীরের টেস্ট রান রেকর্ড ভাঙার খুব কাছাকাছি আছেন। বর্তমানে শর্মার টেস্টে মোট রান সংখ্যা ৪১৪৮, যা গম্ভীরের ৪১৫২ রান থেকে মাত্র ৫ রান কম। দ্বিতীয় টেস্টে শর্মা যদি এই মাইলফলক স্পর্শ করেন, তবে এটি তার ক্যারিয়ারে একটি উল্লেখযোগ্য সাফল্য হবে। মজার বিষয় হলো, গৌতম গম্ভীর বর্তমানে ভারতের প্রধান কোচ হিসেবে কাজ করছেন, যা এই রেকর্ড ভাঙার প্রেক্ষাপটকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

রোহিত শর্মার আরেকটি বড় সুযোগ রয়েছে, তা হলো বীরেন্দ্র শেওয়াগের টেস্টে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ভাঙার। ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট সিরিজে রোহিত প্রাক্তন ভারতীয় অধিনায়ক এমএস ধোনির ছক্কার সংখ্যা ছাড়িয়ে ভারতের দ্বিতীয় সর্বাধিক ছক্কার মালিক হন। সেই সিরিজ শেষ হওয়ার সময় তার ছক্কার সংখ্যা ছিল ৮৪, যেখানে ধোনির ছক্কা ছিল ৭৮টি। বর্তমানে শেহওয়াগ ১০৩ টেস্টে ৯০টি ছক্কা নিয়ে শীর্ষে আছেন। যদিও রোহিত চেন্নাই টেস্টে একটি ছক্কাও মারতে পারেননি, তবে কানপুরে দ্বিতীয় টেস্টে তার এই রেকর্ড ভাঙার সম্ভাবনা রয়েছে।

রোহিত শর্মা ভারতের হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সর্বাধিক রান সংগ্রাহক এবং তার সামনে রয়েছে আরও একটি মাইলফলক। বর্তমানে তিনি আজিঙ্কা রাহানে এবং মুরলি বিজয়ের মতো ব্যাটারদের সঙ্গে টেস্টে ১২টি শতকের মালিক। দ্বিতীয় টেস্টে যদি তিনি আরেকটি শতক করেন, তবে তিনি এই দুজনকে ছাড়িয়ে যাবেন এবং ভারতের টেস্ট ক্রিকেট ইতিহাসে নিজের স্থান আরও সুদৃঢ় করবেন।

কানপুরে আসন্ন দ্বিতীয় টেস্টে রোহিত শর্মার এই মাইলফলকগুলো ছোঁয়ার প্রত্যাশা ভারতীয় ক্রিকেট সমর্থকদের মধ্যে উত্তেজনা বাড়িয়েছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

মনোহরগঞ্জে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করলেন যুবকরা

৮ মাসে ২২৪ কন্যা শিশু ধর্ষণের শিকার

চাকরি হারালেন সেই স্বাস্থ্যকর্মী মৌসুমী আক্তার

শ্রমিকদের সব দাবি মেনে নিয়েছে মালিক পক্ষ : শ্রম সচিব

‘ঘুষ’ ছাড়া কাজ হয় না চিলমারী হিসাবরক্ষণ অফিসে

বিএফইউজে’র সভাপতিকে দেখতে হাসপাতালে জামায়াতের আমির

পাবজি খেলে কোটি টাকা আয়! 

৩৪ বছর ধরে ইসলাম ধর্মের ক্লাস হয় না বিদ্যালয়ে

বাংলাদেশের ম্যাচ প্রতিরোধে কানপুরে কর্মসূচি, গোয়ারিয়রে বন্ধ!

প্রবাসীরা বিমানবন্দরগুলোতে ভিআইপি সার্ভিস পাবেন : আসিফ নজরুল

১০

কবরস্থানে কাঁদছিল নবজাতক

১১

তামাকমুক্ত বাংলাদেশ গঠনে তরুণ কণ্ঠস্বরকে জোরালো করতে হবে

১২

ব্যাংক এশিয়ার এজেন্টের বিরুদ্ধে ১৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

১৩

স্বামীর সঙ্গে বিদেশে স্থায়ী হচ্ছেন সানাই 

১৪

মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটি বিলুপ্ত

১৫

সারা দেশের মাজার রক্ষা করতে হাইকোর্টের নির্দেশ 

১৬

ফুল দিয়ে শুভেচ্ছা না জানাতে পাবিপ্রবি উপাচার্যের অনুরোধ

১৭

গায়ক রাফাতের আক্ষেপ 

১৮

নিউইয়র্কে মোদি-ইউনূস বৈঠক না হওয়ার কারণ জানাল ভারত

১৯

ফের নীতি সুদহার বাড়াল কেন্দ্রীয় ব্যাংক

২০
X