স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০১ পিএম
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

যেভাবে দেখবেন সাকিবের খেলা

সারের অভিষেক ক্যাপ হাতে সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত
সারের অভিষেক ক্যাপ হাতে সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

ইংলিশ কাউন্টি ক্লাব সারের জার্সিতে অভিষেক হলো বাংলাদেশের সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের। টন্টনে সমারসেটের বিপক্ষে মাঠে নামার আগে বিশ্বসেরা অলরাউন্ডারকে অভিষেক ক্যাপ দেন সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালেক স্টুয়ার্ট।

এ উইকেটকিপার-ব্যাটার সারে কাউন্টি ক্লাবের ক্রিকেট পরিচালকও। ইউটিউবে সরাসরি দেখা যাচ্ছে ইংলিশ কাউন্টি লিগের এ ম্যাচ। সমারসেটের বিপক্ষে টস হেরে আগে ফিল্ডিং করছে সাকিবের দল সারে। ইউটিউবে দেখা যাবে সাকিবের খেলা।

এর আগে ম্যাচের জন্য তাকে কেন স্কোয়াডে নেওয়া হয় তার ব্যাখ্যা দেয় সারে। ইংলিশ কাউন্টি ক্লাবগুলো মূলত এক ক্রিকেটারের সঙ্গে ৫-৬ ম্যাচের জন্য চুক্তি করে। গত দুই আসরের চ্যাম্পিয়ন সারে এ মৌসুমেও রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১৯৩। ২৪ পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে সমারসেট।

টন্টনে সাকিবের দল সারের প্রতিপক্ষ সমারসেট। তাই শিরোপা জয়ে সারের অন্যতম বাধা এই সমারসেট। মূলত ক্রিকেটার স্বল্পতার কারণে এক ম্যাচের জন্য সাকিবকে দলভুক্ত করেছে সারে।

দলটির ৮ ক্রিকেটার ব্যস্ত জাতীয় দলে। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট সিরিজ খেলছে কেউ কেউ। আর কেউ ব্যস্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতিতে। এমন অবস্থায় ১৫ জনের স্কোয়াড গঠন করতে পারছে না ক্লাবটি। ফলে ২০২৩ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসরে যাওয়া টম কারেনকে দলে ফিরিয়ে আনা হয়।

ক্রিকেটার স্বল্পতা নিয়ে দলটির ক্রিকেট পরিচালক ও সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালেক স্টুয়ার্ট বলেন, ‘আমরা জানতাম, মৌসুমের একটা নির্দিষ্ট সময়ে উল্লেখযোগ্যসংখ্যক ক্রিকেটার ইংল্যান্ড দলের দায়িত্বে চলে যাবে। বিশেষ করে দুজন স্পিনিং অলরাউন্ডারকে আমরা মিস করব।’

সাকিবকে ৪-৫ ম্যাচ খেলানোর কথা ছিল। তবে একই সময়ে ভারতের বিপক্ষে বাংলাদেশের সিরিজ থাকায় বিশ্বসেরা অলরাউন্ডারকে স্বল্প সময়ের জন্য পাচ্ছে সারে, ‘যখন আমাদের কাছে সাকিবের মানের একজন খেলোয়াড় আনার সুযোগ হয়েছে, সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল। সাকিব ব্যাট এবং বল হাতে ব্যাপক অভিজ্ঞতা ও অসাধারণ স্কিল যোগ করবে, যা সারেতে দেখার অপেক্ষায় আছি আমরা।’

পারফরম্যান্স দিয়ে স্বল্প সময়ে সারেতে নিজের ছাপ রাখতে চান সাকিব, ‘সারে পৃথিবীর অন্যতম মর্যাদাপূর্ণ ক্লাব। এখানে খেলার সুযোগ পেয়ে আমি আনন্দিত। আমি এখানে এসেছি, ছাপ রাখতে চাই এবং দলকে লক্ষ্যপূরণে সাহায্য করতে চাই।’

সারে হয়ে টন্টনে নামবেন সাকিব। এ মাঠে তার একটি সেঞ্চুরি রয়েছে। ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। এর আগে আরেক কাউন্টি দল উস্টারশায়ারের জার্সিতে ৯টি চার দিনের ম্যাচ খেলেন সাকিব। ৪১২ রান করার পাশাপাশি উইকেট নেন ৪২টি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সেমিনারে বক্তারা / কওমি সনদের মূল্যায়ন ও বাস্তবায়ন এখনো অধরা

বরগুনায় সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

‘পড়াশোনায় ভালো ছিল তোফাজ্জল’

ঢাবির হলে পিটিয়ে হত্যার ঘটনায় দুই শিক্ষার্থী আটক

চেন্নাইয়ে পান্ত ও লিটনের মধ্যে কী হয়েছিল?

ঢাকা ওয়াসার নতুন এমডি ফজলুর রহমান

পেজার বিস্ফোরণ / কঠোর প্রতিশোধের অঙ্গীকার লেবাননের যোদ্ধাদের

যাত্রী কল্যাণ সমিতি / আগস্টে সড়কে ঝরেছে ৪৭৬ প্রাণ

ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যা, সারজিসের স্ট্যাটাস

স্রোতের তীব্রতায় মাতামুহুরী নদীর তীরে ভয়াবহ ভাঙন

১০

রহস্যজনক কোড রিসিভ হতেই ঘটে পেজার বিস্ফোরণ

১১

‘বড় ভাই খাবার কেমন?’ 

১২

ভয়ংকর বার্মুডা ট্রায়াঙ্গলকেও হার মানায় যে জায়গা

১৩

চলতি অর্থবছরেই ২ বিলিয়ন ডলার দেবে বিশ্বব্যাংক

১৪

জবি আবৃত্তি সংসদের সভাপতি লগ্ন, সম্পাদক শিউলী

১৫

পেজার দিয়ে যোগাযোগ করা যায় যেভাবে

১৬

দফায় দফায় পিটিয়ে ঠান্ডা মাথায় খুন করেছে : সমন্বয়ক কাদের

১৭

সাকিবকে নিয়ে তামিমের নতুন পরামর্শ

১৮

পাঁচ দফা দাবিতে রাবি প্রশাসন ভবনের সামনে শিক্ষার্থীদের অবস্থান

১৯

চার জেল সুপারকে অবসরে পাঠাল স্বরাষ্ট্র সুরক্ষা বিভাগ

২০
X