স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৯ আগস্ট ২০২৪, ০৫:৪৩ পিএম
আপডেট : ১৯ আগস্ট ২০২৪, ০৫:৪৭ পিএম
অনলাইন সংস্করণ

বাংলাদেশে বিশ্বকাপ চান না অজি তারকা

বাংলাদেশে বিশ্বকাপ নিয়ে সন্দিহান অস্ট্রেলিয়া অধিনায়ক হিলি। ছবি : সংগৃহীত
বাংলাদেশে বিশ্বকাপ নিয়ে সন্দিহান অস্ট্রেলিয়া অধিনায়ক হিলি। ছবি : সংগৃহীত

সবকিছু ঠিক থাকলে আগামী ৩ থেকে ২০ অক্টোবর বাংলাদেশে হওয়ার কথা ছিল নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তবে দেশের রাজনৈতিক পালাবদল আসরটির আয়োজনকে শঙ্কায় ফেলে দিয়েছে। এরকম অবস্থায় তবুও দেশে নারী বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী ছিলেন অন্তর্বর্তী সরকার। তবে সরকার ও বিসিবি চাইলেও আসরটির ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যালিসা হিলি চান না বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন হোক।

অস্ট্রেলিয়ান নারী ক্রিকেট দলের অধিনায়ক অ্যালিসা হিলি বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। দেশটির চলমান রাজনৈতিক ও মানবিক সংকটের পরিপ্রেক্ষিতে হিলি বলেছেন, এমন একটি দেশে যেখানে তীব্র অস্থিরতা চলছে, সেখানে একটি বড় খেলা আয়োজন করা ‘কল্পনা করা কঠিন’।

বাংলাদেশ সম্প্রতি সরকারি চাকরিতে কোটা ব্যবস্থার সংস্কার নিয়ে করা আন্দোলনে ক্ষমতাসীন আওয়ামী সরকার ক্ষমতাচ্যুত করার আন্দোলন শুরু হয়। পরিস্থিতি আরো গুরুতর হয়ে ওঠে যখন শেখ হাসিনার নেতৃত্বাধীন সাবেক সরকারের বিরুদ্ধে ছাত্র আন্দোলন ব্যাপক আকার ধারণ করে এবং তাকে পদত্যাগ করতে হয়। এরপর তিনি ৫ আগস্ট ভারতের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেন। ৮ আগস্ট নোবেল শান্তি পুরস্কার বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে একটি অন্তর্বর্তী সরকার শপথগ্রহণ করে।

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে উদ্ধৃত করে হিলি তার উদ্বেগ প্রকাশ করে বলেন, বাংলাদেশে বর্তমান পরিস্থিতিতে এই টুর্নামেন্ট আয়োজন করা উচিত হবে না বলে তিনি মনে করেন। হিলি বলেন, ‘আমি এই মুহূর্তে সেখানে (বাংলাদেশে) একটি ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার কোন যৌক্তিকতা দেখছি না। তারা (বাংলাদেশিরা) এমন একটি সময়ের মধ্য দিয়ে যাচ্ছে যেখানে সবাইকে প্রয়োজন হচ্ছে। একজন মানুষ হিসেবে আমি মনে করি এই সময় সেখানে এটি আয়োজন করা ভুল হতে পারে। তবে আমি এটি (সিদ্ধান্ত) আইসিসির ওপর ছেড়ে দেব।’

আইসিসি অবশ্য এই টুর্নামেন্টের জন্য বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) কে সবচেয়ে সম্ভাবনাময় হিসেবে বিবেচনা করছে বলে জানা গেছে। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ইতোমধ্যে ভারতকে টুর্নামেন্টের আয়োজক হিসেবে বিবেচনা করতে অস্বীকৃতি জানিয়েছে, অন্যদিকে শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ের নামও বিকল্প হিসেবে বিবেচনা করা হচ্ছে।

অস্ট্রেলিয়ান অলরাউন্ডার সোফি মোলিনক্সও হিলির উদ্বেগের সাথে একমত প্রকাশ করেছেন এবং বলেছেন, খেলোয়াড়দের ক্রিকেট অস্ট্রেলিয়া দ্বারা টুর্নামেন্টের সম্ভাব্য স্থানান্তর সম্পর্কে অবহিত রাখা হয়েছে। মোলিনক্স বলেন, ‘আমরা ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে আলোচনা করেছি এবং তারা আইসিসির সাথে অনেক কাজ করছে এবং আমরা সম্পূর্ণ বিশ্বাস করি, তারা সবার জন্য সঠিক সিদ্ধান্ত বেছে নেবে।’

দক্ষিণ আফ্রিকাকে ১৯ রানে হারিয়ে আগের ফাইনালে শিরোপা জেতা অস্ট্রেলিয়া আগামী সোমবার তাদের দল ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। দলটি এখনো অন্যতম ফেভারিট, তবে স্থান সম্পর্কে অনিশ্চয়তা তাদের প্রস্তুতিতে অতিরিক্ত জটিলতা যোগ করেছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

উত্তাল সাগর, শূন্য হাতে ঘাটে ফিরছেন জেলেরা

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ পারভেজ ৪০ দিন পর মারা গেলেন

কক্সবাজারে একদিনে রেকর্ড বৃষ্টিপাত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অনুষ্ঠানে ছাত্রলীগের হামলা

তিতুমীর কলেজে সমন্বয়ক পরিচয়ে রুম দখলের প্রতিবাদে মানববন্ধন

ড. ইউনূসের মেগাফোন কূটনীতিতে ভারতের অস্বস্তি

আওয়ামী নেতার সিনেমায় বুবলী, মুখ খুললেন নায়িকা 

অস্ত্র হাতে সেই লিটন গ্রেপ্তার

কমলার সঙ্গে আর বিতর্কে যাবেন না ট্রাম্প

চিরকুট ও কাফনের কাপড় রেখে প্রাণনাশের হুমকি

১০

অসুস্থ ফুটবলারের চিকিৎসায় পাশে দাঁড়ালেন তারেক রহমান

১১

ভারতে পাচারকালে কুমিল্লা সীমান্তে ফের ইলিশের চালান জব্দ

১২

সুনামগঞ্জ সীমান্তে সাড়ে ১৯ লাখ রুপিসহ যুবক আটক

১৩

দাবানলে পাল্টে যাচ্ছে আবহাওয়া, স্যাটেলাইটে ভয়ংকর দৃশ্য

১৪

নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিতে নতুন মুখ

১৫

শেখ হাসিনার নতুন ফোনালাপ, নিজেকে প্রধানমন্ত্রী দাবি

১৬

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ৩ জনের মৃত্যু

১৭

৫০ হাজার কর্মীর পরিবার করুণ অবস্থায় আছে : আওয়ামী লীগ

১৮

সাতক্ষীরায় ১১টি সোনার বারসহ চোরাকারবারি আটক

১৯

আসছেন ডোনাল্ড লু / ঢাকাকে বিরক্ত না করতে দিল্লিকে দেবেন বার্তা

২০
X