মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ১৫ আগস্ট ২০২৪, ০২:২৮ পিএম
আপডেট : ১৫ আগস্ট ২০২৪, ০৩:১৭ পিএম
অনলাইন সংস্করণ

নারী বিশ্বকাপ আয়োজনে ভারতকে অনুরোধ করেনি বিসিবি

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছবি : সংগৃহীত
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছবি : সংগৃহীত

ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট বিদায় নেয় শেখ হাসিনার সরকার। পরদিন ভেঙে দেওয়া হয় জাতীয় সংসদ। ক্ষমতার পট পরিবর্তনের প্রভাব পড়েছে দেশের ক্রিকেটে। অনুপস্থিত বোর্ড সভাপতি নাজমুল হোসেন পাপনসহ অনেক পরিচালক।

বিসিবির কার্যালয়ের সামনে চলে বিক্ষোভও। এমন অবস্থায় প্রশ্নের মুখে পড়েছে বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন। আগেই জানানো হয় বিকল্প ভেন্যু খুঁজছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

বিকল্প ভেন্যু হিসেবে ভারতকে প্রস্তাব দেওয়া হলেও রাজি হননি বিসিসিআইয়ের সচিব জয় শাহ। ভারতীয় গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন নারী বিশ্বকাপের আয়োজনের প্রস্তাব পেলেও দুটি কারণ দেখিয়ে না করে দিয়েছেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানানো হয়, বিসিসিআইকে এমন কোনো অনুরোধ জানানো হয়নি।

নিজ দেশের গণমাধ্যমে জয় শাহ বলেন, ‘বিসিসিআইয়ের কাছে তারা (বিসিবি) প্রস্তাব দিয়েছিল যদি ভারত বিশ্বকাপের আয়োজন করতে পারে। তবে আমি সরাসরি না করে দিয়েছি। সে সময় বর্ষা মৌসুম থাকবে। আর পরের বছর আমরা নারী ওয়ানডে বিশ্বকাপের আয়োজক। তাই আমি পরপর দুটো বিশ্বকাপের আয়োজনের মনোভাব দেখাতে পারি না।’

বাংলাদেশে আগামী ৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত ১০ দল নিয়ে হওয়ার কথা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। রাজনৈতিক অস্থিরতার পর নিরাপত্তা সংকট কারণ দেখিয়ে আইসিসির পক্ষ থেকে আগেই জানানো হয় বাংলাদেশ বিশ্বকাপ আয়োজন করতে না পারলে বিকল্প ভেন্যুর কথা ভাবা হচ্ছে। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার ভাবনায় ছিল ভারত, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাত।

প্রস্তাবে ভারত না করে দেওয়ায়, শ্রীলঙ্কার সঙ্গে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে এগিয়ে থাকবে সংযুক্ত আরব আমিরাত। ভারতের মতো একই অবস্থা শ্রীলঙ্কাতেও। সেখানেও চলছে বৃষ্টির মৌসুম। গত বছর এশিয়া কাপের বাগড়া দিয়েছিল বৃষ্টি। কাজেই বাংলাদেশের পরিবর্তে সম্ভাব্য নতুন ভেন্যু হিসেবে এগিয়ে থাকে সংযুক্ত আরব আমিরাত।

তবে বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিসিবির পক্ষ থেকে জানানো হয় বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করা হয়নি। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘আমরা বিসিসিআইকে এমন কোনো অনুরোধ করিনি। এ বিষয়ে কোনো সিদ্ধান্তও হয়নি।’

নিজ দেশের গণমাধ্যমে বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়েও কথা বলেছেন জয় শাহ। সেপ্টেম্বরে ২ টেস্ট ও ৩ টি-টোয়েন্টি খেলতে ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

এ প্রসঙ্গে জয় শাহ বলেছেন, ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ ভারতের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ‘তাদের (বাংলাদেশ কর্তা) সঙ্গে কথা হয়নি। সেখানে নতুন সরকার গঠন হয়েছে। তারা আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারে। নয়তো আমি তাদের সঙ্গে যোগাযোগ করব। আমাদের কাছে বাংলাদেশ সিরিজ খুবই গুরুত্বপূর্ণ।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

কালবেলায় সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী রনি পেল হুইল চেয়ার

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

১০

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১১

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১২

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১৩

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৪

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৬

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৭

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৮

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৯

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

২০
X