মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ৩১ জুলাই ২০২৪, ০৭:১৬ পিএম
আপডেট : ৩১ জুলাই ২০২৪, ০৭:১৮ পিএম
অনলাইন সংস্করণ

আবারও বিতর্কে সাকিব, যা বলছে বিসিবি

জালাল ইউনুস (বাঁয়ে) ও সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত
জালাল ইউনুস (বাঁয়ে) ও সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আপাতত আন্তর্জাতিক কোনো সিরিজ নেই বাংলাদেশের। আগস্টের শেষ দিকে পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ রয়েছে টাইগারদের। ফলে লম্বা সময়ের ছুটিতে ক্রিকেটারদের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার ছাড়পত্র দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই তালিকায় আছেন সাকিব আল হাসানও।

বর্তমান কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বাংলা টাইগার্স মিসিসাগারের নেতৃত্ব দিচ্ছেন তিনি। সেখানে কোটা সংস্কার আন্দোলন ইস্যুতে এক প্রবাসীর সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন বাংলাদেশের সাবেক অধিনায়ক।

মঙ্গলবার (৩০ জুলাই) রাতে টরেন্টো ন্যাশনালসের বিপক্ষে ম্যাচ শেষে এক দর্শকের মন্তব্যের জবাবে দেশের প্রতি সেই ভক্তের অবদান নিয়ে প্রশ্ন তুলেছেন সাকিব। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে বেশ সমালোচনা। এ ঘটনায় বিসিবির পক্ষ থেকে জানানো হয়, কাজটি ভালো করেননি সাকিব।

সাম্প্রতিক সময়ে কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে চলছে অস্থিরতা। এ আন্দোলনকে কেন্দ্র করে হতাহতের ঘটনায় ঘটে। আন্দোলনে সংহতি প্রকাশ করেছেন জাতীয় দলের অনেক তারকা ক্রিকেটার। তবে ব্যতিক্রম সাকিব। এ নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি। সুদূর কানাডায় এক দর্শকের তোপের মুখে পড়লেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

টরেন্টো ন্যাশনালসের বিপক্ষে ৩০ রানে নেন ১ উইকেট। ১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে টরেন্টোর ইনিংস থামে ১৬৬ রানে। ফলে ২ রানের জয় পায় বাংলা টাইগার্স মিসিসাগার। ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করেন সাকিব। বাংলাদেশের আরেক পেসার শরীফুল ইসলাম ৩১ রানে নেন ১ উইকেট।

আগের দুই ম্যাচে সাকিবের ব্যাট থেকে এসেছিল মাত্র ৫ রান। তবে টরেন্টোর বিপক্ষে ১৫ বলে ২৪ রান করেন সাকিব। ৩ ম্যাচে এটি দ্বিতীয় জয় বাংলা টাইগার্সের। ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়তে আছে সাকিবের দল।

ম্যাচ শেষে গ্যালারির কাছে এসে ভক্তদের অটোগ্রাফ দিচ্ছিলেন সাকিব। প্রবাসী এক বাংলাদেশি তরুণ তাকে প্রশ্ন করেন, দেশের জন্য তিনি কী করেছেন। ক্ষুব্ধ হয়ে সেই প্রবাসী জানতে চান দেশে চলমান অস্থিরতায় তিনি কেন নীরব। সরাসরি এর কোনো উত্তর না দিয়ে সেই প্রবাসীর উদ্দেশ্যে অনেকটা ক্ষোভের সুরে প্রশ্ন করেন, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’

সেই প্রবাসী সাকিবকে ক্রিকেট থেকে অবসর নিতে বলেন। জবাবে আরও রেগে গিয়ে কর্তব্যরত পুলিশকে সেই প্রবাসীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন সাকিব। তখন আশেপাশের দর্শকরাও সাকিবের প্রতি ক্ষুব্ধ হয়ে ওঠেন।

এ নিয়ে বুধবার (৩১ জুলাই) মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের মুখোমুখি হন ক্রিকেট পরিচালনা কমিটির প্রধান জালাল ইউনুস। এক প্রবাসীর প্রতি সাকিবের এমন প্রশ্ন কতটা যৌক্তিক এ প্রশ্নের জবাবে জালাল ইউনুস বলেন, ‘ক্রিকেটে সাকিবের অবদান আপনারাও ভালো করে জানেন। আমি কিন্তু ভিডিওটা দেখি নাই, আমার কমেন্ট (মন্তব্য) করা ঠিক হবে না। এমনটা (ভক্তকে যে মন্তব্য করেছেন সাকিব) করলে সে (সাকিব) ঠিক করেনি, সবারই সব জায়গা থেকে অবদান আছে।’

এ সময় তিনি আরও বলেন, ‘দেখেন এটা সাকিবের ব্যক্তিগত ব্যাপার। সাকিব কী বলেছে সেখানে আমি সেটা বলতে পারব না। আমি যতটুকু জেনেছি যে কথা বলা হয়েছে। কিন্তু ক্রিকেটে অবদান নাকি এখানে কোনো অবদান বোঝাতে চেয়েছে আমি জানি না।’

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

শাপলা চত্বর হত্যাকাণ্ডের বিচার হতে হবে : আবু হানিফ

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

১০

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১১

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১২

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১৩

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৪

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৫

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৬

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৭

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৮

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৯

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

২০
X