স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ০৪ জুলাই ২০২৪, ০৫:৩৫ পিএম
আপডেট : ০৪ জুলাই ২০২৪, ০৮:৪০ পিএম
অনলাইন সংস্করণ

বিশ্বকাপ জয়ের পর নরেন্দ্র মোদির সঙ্গে টিম ইন্ডিয়ার সাক্ষাৎ

নরেন্দ্র মোদির সাথে ভারতীয় দল। ছবি : সংগৃহীত
নরেন্দ্র মোদির সাথে ভারতীয় দল। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের উচ্ছ্বাসে ভাসছে পুরো ভারত। আর এই উচ্ছ্বাসের মাঝেই রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল বৃহস্পতিবার (৪ জুলাই) নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন। বার্বাডোস থেকে বিশেষ চাটার্ড ফ্লাইটে ভারত আসা রোহিত-কোহলিদের উদযাপন শুরু হয় এয়ারপোর্ট থেকেই।

প্রধানমন্ত্রী মোদি লোক কল্যাণ মার্গের তার বাসভবনে পুরো দলের জন্য সকালের খাবারের আয়োজন করেন এবং তাদের অসাধারণ পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানান। ঘণ্টাব্যাপী এই বৈঠকে প্রধানমন্ত্রী মোদি দলকে ভবিষ্যতে আরও জয়ের জন্য উৎসাহিত করেন এবং তাদের সাম্প্রতিক সাফল্য ভবিষ্যতের টুর্নামেন্টে ভাল করার প্রেরণা জোগাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

দলটি, যার মধ্যে রয়েছেন অধিনায়ক রোহিত শর্মা, প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং তারকা খেলোয়াড় বিরাট কোহলি, জাসপ্রিত বুমরাহ, সূর্যকুমার যাদব এবং হার্দিক পান্ডিয়া, তাদের বিশ্বকাপ যাত্রার অভিজ্ঞতা শেয়ার করেন মোদির সাথে। ইভেন্টের একটি ভিডিওতে দেখা যায়, প্রধানমন্ত্রী মোদি এবং খেলোয়াড়রা তাদের যাত্রার কথা স্মরণ করে হাস্যরসে মেতে উঠেছেন।

সাক্ষাতের পর, দলটি মুম্বাইয়ের উদ্দেশ্যে রওনা হয়, যেখানে একটি ওপেন-টপ বাস প্যারেডের আয়োজন করা হয়েছে। মুম্বাইয়ের মেরিন ড্রাইভে ভক্তদের সঙ্গে দলটির বিজয় উদযাপন করার পরিকল্পনা ছিল। ভোরের বৃষ্টিকে উপেক্ষা করে হাজার হাজার সমর্থক নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে ভিড় করেন। অধিনায়ক রোহিত শর্মা গর্বের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ ট্রফি প্রদর্শন করেন, আর বিরাট কোহলি এবং অন্যান্য সদস্যরা উচ্ছ্বসিত জনতার সঙ্গে মিলিত হন।

নয়াদিল্লির হোটেলে রোহিত শর্মা, রাহুল দ্রাবিড় এবং বিরাট কোহলি বিশেষ কেক কাটেন, যা হোটেলের শেফ তৈরি করেছিলেন। খেলোয়াড়দের নাচতে এবং উদযাপন করতে দেখা যায়, যেখানে সূর্যকুমার যাদব এবং ঋষভ পন্ত তাদের ভাংড়া দক্ষতা প্রদর্শন করেন।

দিনব্যাপী উদযাপনের মধ্যে মুম্বাইয়ের বিখ্যাত ওয়াংখেড়ে স্টেডিয়ামে একটি সংবর্ধনা অনুষ্ঠানও অন্তর্ভুক্ত আছে। নয়াদিল্লিতে ব্রেকফাস্ট বৈঠকে উপস্থিত ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ এবং সভাপতি রজার বিনি, যারা পরে দলের সঙ্গে মুম্বাই যান। ওয়াংখেড়ে স্টেডিয়ামে, জয় শাহ খেলোয়াড়দের ট্রফি এবং ১২৫ কোটি টাকার পুরস্কার প্রদান করবেন।

ভারতীয় ক্রিকেট দল ২০২৪ সালে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে ১১ বছরের অপেক্ষার অবসান ঘটায়। তাদের অপরাজিত অভিযানে তারা সাবেক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডকে পরাজিত করে, এবং তারপর বার্বাডোসের কেনসিংটন ওভালে একটি রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিজয় অর্জন করে।

এই বিজয়টি একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত হয়, যেখানে রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজার মতো মূল খেলোয়াড়রা টি-টোয়েন্টি থেকে অবসর গ্রহণ করেন এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড় তার মেয়াদকাল সফলভাবে শেষ করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জলবায়ু ঝুঁকি মোকাবিলায় শেখ হাসিনার ভূমিকা বিশ্বে অন্যতম : পররাষ্ট্রমন্ত্রী

রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

বাবার স্বাধীন করা দেশ ব্যর্থ হতে পারে না : প্রধানমন্ত্রী 

এইচএসসি পরীক্ষায় দায়িত্বে অবহেলা, তিন শিক্ষককে অব্যাহতি

কোচের সঙ্গে সংঘর্ষে কেইনকে নিয়ে সংশয়

দেশের ১২ জেলায় নিয়োগ দেবে ইউএস-বাংলা

বগুড়ায় যমুনা নদীর পানি কমলেও বাড়ছে বন্যার্তদের দুর্ভোগ

বিশ্বসেরা গোলকিপারকে চায় না ম্যানইউ

ঢাবির হলে ছাদের পলেস্তারা খসে আহত শিক্ষার্থী 

রাফীর সঙ্গে কাজ করার ইচ্ছে নেই দেবের

১০

শাহবাগ অবরোধে কোটাবিরোধীরা, মধুর ক্যান্টিনে ছাত্রলীগ 

১১

খসে পড়ল ছাদের পলেস্তারা, আহত ৫ শিক্ষার্থী

১২

তিস্তা প্রকল্পে ভারত-চীন একসঙ্গে কাজ করতে রাজি : ত্রাণ প্রতিমন্ত্রী

১৩

শ্রীলঙ্কার মতো ভুল যাতে না হয়, সতর্ক থাকতে হবে : কাদের

১৪

হোটেল ইন্টারকন্টিনেন্টালের মোড়েও অবরোধ

১৫

দুই বৈশ্বিক আসরের জন্য ভারতের অধিনায়ক ঘোষণা

১৬

শাবিপ্রবি শিক্ষার্থীদের সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ

১৭

কোটাবিরোধী আন্দোলনে সায়েন্সল্যাবে আটকা শতাধিক গাড়ি

১৮

কুবি শিক্ষার্থীদের অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ

১৯

এবার ইডেন কলেজছাত্রীদের নীলক্ষেত মোড় অবরোধ 

২০
X