স্পোর্টস ডেস্ক
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৬ এএম
অনলাইন সংস্করণ

বার্সায় আসছেন রিয়ালের সাবেক গোলকিপার!

বার্সায় আসতে পারেন নাভাস। ছবি : সংগৃহীত
বার্সায় আসতে পারেন নাভাস। ছবি : সংগৃহীত

স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার চির প্রতিদ্বন্দ্বীতা এক প্রকার ফুটবল ইতিহাসই বলা যায়। দুই বিখ্যাত ক্লাবের মধ্যে শত্রুতা এতোটাই যে বার্সা ও রিয়ালের মধ্যে খেলোয়াড়ের দলবদল হয় না বললেই চলে। অবস্থা এমনই যে একবার যদি কেই রিয়াল/বার্সায় খেলে থাকলে বিপরীত ক্লাবে তার খেলা অকল্পনীয়ই বটে। তবে এবার সম্ভবত এরকম কিছুই দেখতে যাচ্ছে ফুটবল বিশ্ব। রিয়ালের সাবেক কিংবদন্তি গোলকিপার কেলর নাভাস নাকি খেলবেন বার্সায় এমনটাই দাবি করেছেন স্প্যানিশ সংবাদমাধ্যম এএস।

বার্সেলোনার ফার্স্ট চয়েজ গোলকিপার মার্ক-আন্দ্রে টের স্টেগেন রোববার (২২ সেপ্টেম্বর) এস্টাদিও দে লা সেরামিকায় ইনজুরির শিকার হওয়ার পর তার দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে থাকার সম্ভাবনা তৈরি হয়েছে। এই ইনজুরির কারণে কাতালান ক্লাবটি নতুন গোলকিপার খোঁজার প্রয়োজনীয়তা অনুভব করছে, আর সেক্ষেত্রে কোস্টারিকান তারকা ও রিয়ালের সাবেক খেলোয়াড় কেলর নাভাসের নাম আলোচনায় এসেছে।

৩৭ বছর বয়সী নাভাস বর্তমানে ফ্রি এজেন্ট হিসেবে রয়েছেন। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এর সঙ্গে তার চুক্তি শেষ হওয়ার পর তিনি এই মুহূর্তে কোনো ক্লাবের সাথে যুক্ত নন। তবে গত মৌসুমে তিনি ইংল্যান্ডের প্রিমিয়ার লিগের ক্লাব নটিংহ্যাম ফরেস্টে ধারে খেলেছিলেন।

নাভাসের ফুটবল ক্যারিয়ারে ১১০টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে, যা তাকে লা লিগায় বার্সেলোনার হয়ে যোগ দেওয়ার জন্য যোগ্য প্রার্থী হিসেবে বিবেচিত করছে। যদিও তার সামনে সংযুক্ত আরব আমিরাতের প্রো লিগ থেকে একটি প্রস্তাব রয়েছে, তবুও স্পেনের শীর্ষ পর্যায়ে ফেরার সম্ভাবনা তার জন্য আরও আকর্ষণীয় হতে পারে।

তবে নাভাসের সাম্প্রতিক সময়ের খেলার অভাব কিছুটা সমস্যা হতে পারে। পিএসজিতে থাকাকালীন তিনি মাত্র ছয়টি ম্যাচে খেলেছিলেন এবং দলের কোচ লুইস এনরিকে’র পরিকল্পনায় ঠিকভাবে মানিয়ে নিতে পারেননি। এরপর নটিংহ্যাম ফরেস্টে ধারে গিয়ে তিনি কিছুটা ভালো পারফর্ম করলেও তাকে স্থায়ীভাবে দলে রাখা হয়নি।

বার্সেলোনা এখন তরুণ গোলরক্ষক ইন্যাকি পেনাকে প্রথম দলের সুযোগ দেওয়ার বিষয়ে চিন্তা করছে। এছাড়াও, যুব দলের গোলরক্ষক আন্দের আস্ত্রালাগাকে প্রথম দলে অন্তর্ভুক্ত করার পরিকল্পনাও চলছে। তবে নাভাসকে লা লিগায় ফিরিয়ে আনার সম্ভাবনাও পুরোপুরি উড়িয়ে দেওয়া হচ্ছে না।

নাভাস যদি বার্সেলোনায় যোগ দেন, তবে তিনি টের স্টেগেনের অনুপস্থিতির সময় বার্সেলোনার গোলপোস্ট সামলানোর গুরুদায়িত্ব পালন করবেন। নাভাসের অভিজ্ঞতা ও দক্ষতা তাকে বার্সেলোনার মতো ক্লাবে যোগ দেওয়ার জন্য আদর্শ প্রার্থী করে তুলেছে, এবং তার স্প্যানিশ লিগের অভিজ্ঞতা বার্সেলোনার ডিফেন্সকে আরও শক্তিশালী করতে পারে।

কিন্তু চিরশত্রুদের শিবিরে কিংবদন্তির যোগ দেওয়ার সম্ভাবনা রিয়াল মাদ্রিদ সমর্থকরা কীভাবে নেয় সেটি এখন দেখার বিষয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘শেষবারের মতো মাকে কল দিয়ে বলবি, আর দেখা নাও হতে পারে’

জেলেনস্কিকে মোদি / সার্বভৌমত্ব রক্ষায় ইউক্রেনের পাশে থাকবে ভারত

সাজেকে আটকেপড়া ১৪০০ পর্যটককে সেনাবাহিনীর সহায়তায় খাগড়াছড়িতে স্থানান্তর

ফের হত্যা মামলায় গ্রেপ্তার হলেন সালমান-আনিসুল-শাহজাহান

সন্ধ্যার মধ্যে ৯ অঞ্চলে ঝড়বৃষ্টির শঙ্কা

ব্রিটিশ অর্থনীতির আশীর্বাদ হতে যাচ্ছে ম্যানইউ

লেবাননে বিরতিহীন বিমান হামলা, পালানোর সুযোগও ফিকে

কক্সবাজারে সন্ত্রাসীদের হামলায় সেনা কর্মকর্তা নিহত

বুয়েটে ক্লাস-পরীক্ষা বয়কট

আজ ঢাকার বাতাসে সুখবর

১০

ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় নিহত ২

১১

ভিনির হাতেই উঠছে ব্যালন ডি’অর

১২

সন্ধ্যাটা বড় ফাঁকা ফাঁকা লাগে

১৩

অষ্টম শ্রেণি পাসেই আড়ংয়ে চাকরির সুযোগ

১৪

সাজেকে আটকেপড়া পর্যটকরা ফিরছেন

১৫

সীমান্তে বালুর ভেতর মিলল চিনি

১৬

রয়টার্সকে সাক্ষাৎকার / যাই হোক না কেন, ড. ইউনূসের পাশে থাকবেন সেনাপ্রধান

১৭

বার্সায় আসছেন রিয়ালের সাবেক গোলকিপার!

১৮

নির্মাতা রাফাত আটক নিয়ে যা বললেন আরেক নির্মাতা

১৯

দীঘিনালায় অগ্নিসংযোগ-লুটপাটের ঘটনায় মামলা

২০
X