সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
ইসমাইল হোসেন স্বপন, ইতালি
প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৪, ১০:১২ পিএম
অনলাইন সংস্করণ

ইতালিতে বিএনপির আলোচনা সভা

ছবি : কালবেলা।
ছবি : কালবেলা।

পতিত স্বৈরাচার ও ফ্যাসিবাদের দোসরদের অব্যাহত ষড়যন্ত্র রুখে দিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছে ইতালির ভিচেন্সা বিএনপি শাখা।

শনিবার (৫ অক্টোবর) ইতালির থিয়েনে (ভিচেন্সা) শহরে জাতীয়তাবাদী দল ও জাতীয়তাবাদী যুবদল ভিচেন্সা শাখার নেতারা স্থানীয় এক রেস্তোরাঁয় বর্তমান দেশের প্রেক্ষাপট এবং তারেক রহমানের দেশ ভাবনা নিয়ে এ আলোচনা সভার আয়োজন করেন।

কাজী সাত্তারের সঞ্চালনায় শিকদার মোহাম্মদ কায়েসের সভাপতিত্বে ভিচেন্সা বিএনপিকে ঐক্যবদ্ধ ও আরও শক্তিশালী করতে এ সভাটি অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস যেন ফ্যাসিবাদের দোসর ও দেশি-বিদেশি ষড়যন্ত্র মোকাবিলা করে একটি সুন্দর রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করেন। গ্রহণযোগ্য একটি নির্বাচনের মধ্য দিয়ে তিনি জনগণের দ্বারা নির্বাচিত সরকারের নিকট কীভাবে ক্ষমতা হস্তান্তর করতে পারেন সে বিষয় আলোচনা করা হয়।

বিএনপির সব নেতাকর্মী ও দেশবাসীকে সার্বিক সহায়তা করার উদ্দেশে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যে নির্দেশ দিয়েছেন- তা পালনের জন্য এ সভা থেকে আহ্বান জানানো হয়।

বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে যাতে কোনো কুচক্রী মহল হামলা, মামলা ও অরাজকতা সৃষ্টি করে দেশের পরিবেশ অস্থিতিশীল করতে না পারে সেদিকে সবাইকে সচেষ্ট থাকার আহ্বান জানান।

আলোচনা সভায় ফ্যাসিবাদ হটানো আন্দোলনে বিগত ১৭ বছর ধরে যারা নির্যাতনের শিকার হয়েছেন, প্রাণ দিয়েছেন, গুম ও খুন হয়েছেন তাদের সবার আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি জানানো হয় গভীর সমবেদনা। সঙ্গে সঙ্গে এ সরকারের কার্যক্রমকে আরও গতিশীল করতে এবং বিগত স্বৈরশাসকের সুবিধাভোগী যারা হত্যা, গুম, খুন, অর্থ পাচার ও দুর্নীতির সঙ্গে জড়িত ছিল সেসব কর্মকর্তা-কর্মচারীদের অপসারণ করার কথা বলেন তারা। বিগত সরকার কর্তৃক নির্যাতিত-নিপীড়িত কর্মকর্তা-কর্মচারীদের এবং যাদের বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছিল তাদের পুনরায় নিয়োগের মাধ্যমে এ সরকারের কার্যক্রমকে আরও গতিশীল করার আহ্বান জানান তারা।

এ সময় স্থানীয় নেতাকর্মীরাসহ ইতালির বিভিন্ন শহর থেকে আসা নেতাদের মধ্যে বক্তব্য দেন- রফিকুল ইসলাম মান্না, জাফর আহমেদ, অ্যাডভোকেট মনিরুজ্জামান, আবু সায়েম, ফরহাদ হোসেন, মিন্টু আলম, মিল্টন খন্দকার, বিষাদ আসান নয়ন, শরিফ হোসেন, মামুন খান, আফতাব উদ্দিন শাকিল, সারেং সোহেল, জাকির আহমেদ, মোহাম্মদ আরিফ, কাউসার আহমেদ, মাসুদ চৌধুরী প্রমুখ।

এ সময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- ওয়াদুদ মিয়া, মোহাম্মদ নিজাম, আব্দুর ওয়াদুদ, সুজন রহমান, মনির আহমেদ, মোহাম্মদ বোরহান, মোহাম্মদ নুর মিয়া, মো. মিজান, ইসমাইল মাসুদ, দেলোয়ার হোসেন, মো. শাহিন, নুর ইসলাম, অলিউল্লাহ, আরিফ উল্লাহ, মো. সোহেল, ইমাম হোসেন, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, পারভেজ আহমেদ, প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

‘কাউন্টডাউন শুরু’ স্ট্যাটাস দিয়ে বিতর্কে নির্বাহী ম্যাজিস্ট্রেট

বিভিন্ন হামলা-নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা করবে ববি ছাত্রদল

বিভিন্ন অঞ্চলে বৃষ্টির আভাস

পাওনা টাকা চাওয়ায় দোকানিকে পিটিয়ে মারল যুবলীগ কর্মী

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের নতুন সচিব রেজাউল মাকছুদ জাহেদী

সব জাতিগোষ্ঠীর সমঅধিকার নিশ্চিতে কাজ করে বিএনপি : টুকু

লেভানদোভস্কির হ্যাটট্রিকে বার্সার সহজ জয়

সিলেটে যৌথ বাহিনীর অভিযান, আগ্নেয়াস্ত্র উদ্ধার

নওগাঁয় সড়ক দুর্ঘটনায় ঢাকা কলেজের শিক্ষার্থীসহ নিহত ৩

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে : দুলু

১০

শিল্পাঞ্চলে শান্তি ফেরাতে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : সাইফুল হক

১১

মেয়ের সঙ্গে অশালীন আচরণের প্রতিবাদ করায় বাবার ওপর হামলা

১২

পাহাড়ি ঢলে হারিয়ে গেল ১৬ বাড়ি

১৩

আবাসিক হল ছাত্রলীগমুক্ত করার দাবিতে বিক্ষোভ

১৪

সিভাসু থেকে উপাচার্য নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আলটিমেটাম

১৫

ওষুধের মূল্যবৃদ্ধিতে জাতীয় মানবাধিকার কমিশনের উদ্বেগ

১৬

ভারতে পালানোর সময় সাবেক এমপি নারায়ণ চন্দ্র আটক

১৭

চট্টগ্রামের রেলওয়ে শ্রমিক দলের সমাবেশ মঙ্গলবার

১৮

হেসে খেলেই টাইগারদের হারিয়ে দিল ভারত

১৯

শিল্পকলায় নবনিযুক্ত পরিচালকের সঙ্গে মতবিনিময় সভা

২০
X