মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ জুন ২০২৪, ০৯:৩৮ পিএম
অনলাইন সংস্করণ

ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে দিয়ে এগিয়ে যাবে যুবলীগ : নাছিম

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে কর্মিসভায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সৌজন্য
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে কর্মিসভায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম। ছবি : সৌজন্য

আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে আওয়ামী যুবলীগের সাংগঠনিক কার্যক্রমকে আরও গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে কর্মিসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশের নির্দেশে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের উদ্যোগে এ কর্মিসভার মাধ্যমে প্রাথমিক সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম পরিচালনা করা হয়।

এ কর্মিসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা ও সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচএম রেজাউল করিম রেজা।

প্রধান অতিথির বক্তব্যে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আজকের এ সাংগঠনিক কার্যক্রম সংগঠনকে শক্তিশালী করার পরিকল্পনা এবং বাংলাদেশের রাজনীতিতে যারা চিহ্নিত গণতন্ত্রের শত্রু, চিহ্নিত সাম্প্রদায়িকের মিত্র, চিহ্নিত সন্ত্রাসীদের যাদের সবসময়ই বসবাস সেই বিএনপিদের অশুভ রাজনীতিকে রুখে দিতে এবং বাংলাদেশের গণতান্ত্রিক ধারাবাহিকতায়, গণতান্ত্রিক পরিশিলতার মধ্য দিয়ে বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠায় জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে যে আমাদের আস্থার ঠিকানা এবং অফুরন্ত প্রেরণার উৎসস্থল দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে যে বাংলাদেশ এগিয়ে চলছে সেই বাংলাদেশকে ক্ষতবিক্ষত করার ষড়যন্ত্র চলছে সেই ষড়যন্ত্রকে প্রতিহত করতে আমি মনে করি আজকের এই কর্মিসভার গুরুত্ব অপরিসীম এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে যারা ষড়যন্ত্র করে, বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে বাংলাদেশের মানুষের স্বপ্নকে এগিয়ে নিয়ে যাওয়ার যে সংগ্রাম আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশরত্ন গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার সেই সংগ্রামকে বাধাগ্রস্ত করা এবং দেশকে আবার অন্ধকারে ডুবিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত। আমি মনে করি, যুবলীগ দেশরত্ন শেখ হাসিনার একটি বিশ্বস্ত, সাহসী ভ্যানগার্ড সংগঠন। আপনারা লড়াই করে, সংগ্রাম করে আপনাদের ঐতিহ্যবাহী সংগঠন যুবলীগের পতাকাকে আপনারা তুলে ধরেছেন।

তিনি বলেন, ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করবে, ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে দিয়ে ষড়যন্ত্রকারীদের পরাস্ত করতে হবে। সেই জন্য আপনাদের সংগঠনকে শক্তিশালী করতে হবে। সংগঠন শক্তিশালী থাকলে কোনো ষড়যন্ত্রেই কাজে দিবে না।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল এমপি বলেন, আমি আপনাদের ধন্যবাদ জানাতে চাই। গত ৭ জানুয়ারির নির্বাচনে আপনারা বিএনপি-জামায়াতের যেসব ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে, সেসব ষড়যন্ত্র ঢাকা মহানগর যুবলীগের প্রত্যেকটি নেতা-কর্মী সেদিন রাজপথ দখলে নিয়েছিলেন, লড়াই-সংগ্রামে বিএনপিকে পরাস্ত করেছেন এবং নির্বাচনে আওয়ামী লীগকে নির্বাচিত করেছেন। সেই জন্য আপনাদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি।

তিনি বলেন, আজ সদস্য সংগ্রহ ও নবায়ন কার্যক্রম বিষয়টি আমাদের পরিষ্কারভাবে জানা দরকার আমরা কি সভা-সমাবেশ করে লোক দেখানো সদস্য সংগ্রহ করছি না তো? সেটা যেন আমরা না করি। লোক দেখানো কোনো কর্মসূচি আমরা পালন করব না। এটা ধোঁকা দেওয়ার শামিল। এ বিষয়ে আপনাদের আন্তরিক হতে হবে, আন্তরিক হয়ে একজন মুজিব আদর্শের সৈনিক তৈরি করবেন এটাই আমাদের বিশ্বাস।

এ সময় আরও উপস্থিত ছিলেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামুনুর রশীদ, ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, তাজউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, মো. রফিকুল আলম জোয়ার্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, মো. জহির উদ্দিন খসরু, আবু মনির মো. শহিদুল হক চৌধুরী রাসেল, মশিউর রহমান চপল, দপ্তর সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মাসুদ, আন্তর্জাতিক সম্পাদক কাজী সারোয়ার হোসেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মো. শামছুল আলম অনিক, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক মো. আব্দুল হাই, মহিলাবিষয়ক সম্পাদক অ্যাড. মুক্তা আক্তার, উপশিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, উপবিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. রাশেদুল হাসান সুপ্ত, উপতথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এনআই আহমেদ সৈকত, উপকৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মোল্লা রওশন জামির রানাসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১

কারাগারে উপজেলা চেয়ারম্যান, প্রতিবাদে সড়কে অগ্নিসংযোগ ও হরতাল ঘোষণা

আংশিক দায়মুক্তি পেলেন ট্রাম্প

মঙ্গলবার বরগুনা সাংবাদিক ইউনিয়নের দ্বি-বার্ষিক নির্বাচন

ডিসেম্বরেই বিপিএল, সূচি চূড়ান্ত

বালুবোঝাই ট্রাক কেড়ে নিল খালা-ভাগ্নির প্রাণ 

ট্রাক-প্রাইভেটকারের সংঘর্ষ, জেলা পরিষদ চেয়ারম্যানসহ আহত ৬

কোটা বাতিল না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

ব্যারিস্টার সুমনকে হত্যার পরিকল্পনাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি

শিশুসহ নারীকে থানায় আটক / পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে পদক্ষেপ নিল মানবাধিকার কমিশন

১০

চবির আবাসিক হলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ভোগান্তিতে শিক্ষার্থীরা

১১

সাভার থেকে নিখোঁজ যুবকের মরদেহ নারায়ণগঞ্জে উদ্ধার

১২

মুক্তিযুদ্ধে চালু থাকা ঢাবি মেডিকেল সেবা আজ কেন বন্ধ?

১৩

কোটা বাতিলের দাবিতে জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

১৪

সংযুক্তির আদেশ বাতিল, সবাইকে মাঠপর্যায়ে পাঠানোর নির্দেশ পলকের

১৫

সিলেটে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত

১৬

‘অসীম সাহা কবিতায় নিজস্ব মুদ্রা তৈরি করেছেন’

১৭

বিএনপি-জামায়াতের মতো অপশক্তিকে রাজপথে প্রতিহত করবে যুবলীগ : কামরুল ইসলাম

১৮

‘সারওয়ার মুরশিদ সমাজ ও সাংস্কৃতিক অঙ্গনকেও সমৃদ্ধ করেছেন’

১৯

কাল আবহাওয়া কেমন থাকবে, জানাল অধিদপ্তর

২০
X