ঢাবি প্রতিনিধি
প্রকাশ : ২৭ জুন ২০২৪, ০৮:৫৫ পিএম
আপডেট : ২৭ জুন ২০২৪, ০৯:০৪ পিএম
অনলাইন সংস্করণ

তারেক রহমানকে স্মারকলিপি দিল পদ বঞ্চিত ছাত্রদল নেতারা

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের লোগো। গ্রাফিক্স : কালবেলা
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের লোগো। গ্রাফিক্স : কালবেলা

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের আংশিক পূর্ণাঙ্গ কমিটিতে অনিয়মের অভিযোগ তুলে তাতে হস্তক্ষেপ করে ত্যাগী কর্মীদের মূল্যায়ন এবং বিতর্কিতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করার দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে স্মারকলিপি প্রদান করেছেন সংগঠনটির পদবঞ্চিতরা।

বৃহস্পতিবার (২৭ জুন) পদবঞ্চিতদের পক্ষ থেকে বিএনপির কার্যালয়ে এ স্মারকলিপি দেন গত কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মুহাম্মদ নাদির শাহ পাটওয়ারী। এতে কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া অভিযুক্তদের তালিকা ও বিভিন্ন আন্দোলন সংগ্রামে নিষ্ক্রিয়দের তালিকা যুক্ত করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, আমরা ওয়ান ইলেভেনের দুঃসময় কাল থেকে শুরু করে দীর্ঘ গণতন্ত্রহীন বাংলাদেশে বৈরী রাজনৈতিক পরিবেশে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সঙ্গে সম্পৃক্ত আছি। আপনার নির্দেশিত কেন্দ্র ঘোষিত স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের সকল কর্মসূচিতে জীবনবাজি রেখে জেল-জুলম ও পুলিশি নির্যাতন সহ্য করে প্রতিটি কর্মসূচিতে সফলভাবে অংশ গ্রহণ করি। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজ এবং মহানগরের ছাত্রদলের নেতাকর্মীদের শ্রম ঘাম অস্বীকার করে ত্যাগী, নির্যাতিত ছাত্রদল কর্মীদের বাদ দিয়ে আপনার নির্দেশনা উপেক্ষা করে সরকারি ও বেসরকারি চাকরিজীবী, ব্যাংকার, মুদি দোকানদার, তরকারি ব্যবসায়ী, আদম বেপারি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, অষ্টম শ্রেণি পাস সনদহীন, বিতর্কিত, নৈতিক স্খলনজনিত অপরাধে সম্পৃক্ত লোকজন দিয়ে সদ্য ঘোষিত ছাত্রদলের কেন্দ্রীয় আংশিক পূর্ণাঙ্গ ২৬০ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

সম্প্রতি গঠিত কমিটিকে প্রশ্নবিদ্ধ করে স্মারকলিপিতে বলা হয়, গত কমিটির পদপ্রাপ্ত নেতাদের সব যোগ্যতা থাকা সত্ত্বেও অনেককেই ইচ্ছাকৃতভাবে নতুন কমিটিতে বঞ্চিত করা হয়েছে। প্রশাসনের রক্তচক্ষু উপেক্ষা করে তপ্ত রাজপথে তাজা রক্ত বিসর্জন দিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসা অসহায় নেতা কর্মীর বুকফাটা আর্তনাদ দলীয় আদর্শ, আবেগ, অনুভূতি অগ্রাহ্য করে মফস্বল থেকে ঢাকায় নিয়ে এসে নিষ্ক্রিয়দের অর্থের বিনিময়ে এবং মাইম্যান তৈরি করে নির্যাতিত নেতাকর্মীদের বাদ দিয়ে একটি ঢাউস কমিটি গঠন করেছে।

পদ বঞ্চিতরা আরও বলেন, আমরা সম্ভাবনাময় উজ্জ্বল ভবিষ্যতের হাতছানি উপেক্ষা করে নেতাকর্মীদের ক্যারিয়ার বিসর্জন দিয়ে পরিবারকে বঞ্চিত করেও নিজেদের জীবনের সোনালি সময়গুলো সংগঠনকে দিয়ে আদর্শের প্রতি অটুট থেকে আপনার প্রতি গভীর আস্থা রেখে রাজপথকে আঁকড়ে ধরে আছি। আমরা দীর্ঘদিন ত্যাগ ও শ্রমের মূল্যায়ন না পেয়ে আপনার কাছে মানবিক মূল্যায়ন প্রত্যাশার আকুল আবেদন করছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

রাজশাহী মহানগর আ.লীগের সাধারণ সম্পাদক গ্রেপ্তার

শেরপুরে বন্যাকবলিত মানুষের পাশে বিজিবি

চট্টগ্রামে ফের তেলের ট্যাংকারে ভয়াবহ আগুন

আসিয়ানে অন্তর্ভুক্ত হতে মালয়েশিয়ার সমর্থন চায় বাংলাদেশ

খুলনায় সংঘর্ষের ঘটনায় বিএনপির ৪ নেতাকে বহিষ্কার

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ৫ পরিচালকের যোগদান

দুর্গাপূজার প্রতিমা ভাঙচুর, বাকেরগঞ্জ থানার ওসি প্রত্যাহার

১০

আন্দোলনে নিহত ৩ যুবকের মরদেহ উত্তোলনের নির্দেশ

১১

মালয়েশিয়ায় আরও জনশক্তি পাঠাতে সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি

১২

সিলেটে পিকআপ চাপায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার

১৩

খুলনায় বিএনপির সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫

১৪

চবির হলে আসন বরাদ্দে বৈষম্য, ক্ষুব্ধ শিক্ষার্থীরা

১৫

মসজিদে তালা দিয়ে দোকানে দুর্বৃত্তের হামলা

১৬

‘নারী অধিকার কমিশন’ গঠনের দাবিতে সংহতি সমাবেশ

১৭

দলীয়করণমুক্ত ক্রীড়াঙ্গন গড়তে চাই : আমিনুল হক

১৮

লেবানন-ফিলিস্তিন নিয়ে অবশেষে হুঁশ ফিরল সৌদির?

১৯

ইসরায়েলে হামলা চালিয়ে নেতানিয়াহুর ফাঁদে পা দিল ইরান!

২০
X