কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৬ জুন ২০২৪, ১০:৪৪ পিএম
অনলাইন সংস্করণ

খালেদা জিয়ার মুক্তিতে রাজপথে রুখে দাঁড়াতে হবে : মির্জা আব্বাস 

ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এক প্রস্তুতি সভায় কথা বলেন মির্জা আব্বাস। ছবি : কালবেলা
ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এক প্রস্তুতি সভায় কথা বলেন মির্জা আব্বাস। ছবি : কালবেলা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আমরা খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে আন্দোলন করছি না, মুক্তির দাবি নিয়ে আন্দোলন করছি। এখন সকলকে দলের জন্য, দেশের জন্য এবং খালেদা জিয়ার মুক্তির জন্য লড়াই করতে হবে। খালেদা জিয়াকে মুক্ত করতে সাহস করে রাজপথে রুখে দাঁড়াতে হবে। রাজপথে রুখে দাঁড়ালেই খালেদা জিয়ার মুক্তি মিলবে।

বুধবার (২৬ জুন) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দের সঙ্গে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী শনিবার নয়াপল্টনে অনুষ্ঠেয় বিএনপির সমাবেশ সফলে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

খালেদা জিয়াকে আবদ্ধ রাখা মানে দেশকে শৃঙ্খলিত করে রাখা- এমন মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, আজকে খালেদা জিয়া যদি মুক্ত থাকতেন, তাহলে এই সরকার দেশটা নিয়ে যা ইচ্ছে তা করতে পারত না। খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। খালেদা জিয়া গণতন্ত্রের স্তম্ভ। এই দেশকে এবং দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া কোনো পথ নেই।

তিনি বলেন, ১/১১ এর সময় জেলখানায় খালেদা জিয়াকে সেই সময়ের সরকার কয়েকটি প্রস্তাব দিয়েছিল। সে প্রস্তাব মানলে তাকে মুক্তি দেওয়া হবে এবং রাজনীতি করতে কোনো বাধা দেওয়া হবে না। সে শর্ত মানলে দেশের সার্বভৌমত্ব হুমকির সম্মুখীন হতো। তাই সেদিন খালেদা জিয়া কোনো আপস করেননি।

প্রস্তুতি সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে এবং দলের ক্রীড়াবিষয়ক সম্পাদক ও মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, আব্দুস সালাম আজাদ, প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

এ সময় বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাইয়েদুল আলম বাবুল, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশিদ হাবিব, মহানগর উত্তর বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, এজিএম শামসুল হক, আখতার হোসেন, হাজী মোস্তফা জামান, উত্তরের সদ্য সাবেক সদস্য হাজী মো. ইউসুফ, এবিএমএ রাজ্জাক প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১০

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১১

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১২

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১৩

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৪

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

১৫

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

১৬

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১৭

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

১৮

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৯

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

২০
X