কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৫ জুন ২০২৪, ০৯:২৫ পিএম
অনলাইন সংস্করণ

সরকার খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে : আমিনুল হক

ঢাকা মহানগর উত্তরের পল্লবী-রূপনগর থানা বিএনপির আয়োজনে খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন আমিনুল হক। ছবি : কালবেলা
ঢাকা মহানগর উত্তরের পল্লবী-রূপনগর থানা বিএনপির আয়োজনে খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনায় দোয়া মাহফিলে বক্তব্য রাখেন আমিনুল হক। ছবি : কালবেলা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে জীবনযাপন করছেন জানিয়ে দলের ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক অভিযোগ করে বলেছেন, আওয়ামী সরকার নিজেদের ক্ষমতাকে ধরে রাখার জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) বাদ আসর রাজধানীর পল্লবীর ২নং ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ঢাকা মহানগর উত্তরের পল্লবী-রূপনগর থানা বিএনপির আয়োজনে হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আমিনুল হক বলেন, গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্য এ আওয়ামী সরকারের কাছে তার পরিবার, দলীয়ভাবে এবং বিদেশি গণতন্ত্রকামী মানুষ বার্তা দিয়েছে। তারপরও তারা সাড়া দেয়নি। এর বিচার একদিন বাংলাদেশের মাটিতে হবেই। এ দেশের মানুষ আওয়ামী সরকারকে ক্ষমা করবে না।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আল্লাহ না করুক বিদেশে উন্নত চিকিৎসার অভাবে আজ খালেদা জিয়ার যদি কিছু হয়, আপনারা কী ঘরে বসে থাকবেন? আমাদের কিন্তু দায়বদ্ধতা রয়েছে। আমাদের শুধু সভা-সমাবেশ করলেই হবে না। আজকে গণতন্ত্রের যে প্রতীক-গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এ দেশের মানুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সংগ্রাম করেছেন যিনি, সেই নেত্রী বেগম খালেদা জিয়া আজ মৃত্যু পথযাত্রী।

তিনি আরও বলেন, আজকে আওয়ামী সরকার আক্রোশ-প্রতিহিংসা থেকে বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে হত্যার জন্য পরিকল্পনা করছে। এই পরিকল্পনা ভেস্তে দিতে সবাইকে রাজপথে থাকতে হবে, আন্দোলন করতে হবে। রাজপথ ছাড়া কিন্তু কখনো কোনো ফয়সালা হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন তাঁতীদলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি ইয়াছিন আলী, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, আখতার হোসেন, হাজি মোস্তফা জামান, মহানগরের সদ্য সাবেক সদস্য হাজি মো. ইউসুফ, এবিএমএ রাজ্জাক, ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর, মাহাবুব আলম মন্টু, আলাউদ্দিন সরকার, টিপু কাউন্সিলর, সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীর মোল্লা, আহসান হাবিব মোল্লা, আবুল হোসেন আব্দুল।

এ ছাড়া মহিলা দলের লাইলী বেগম, যুবদলের সাজ্জাদুল মেরাজ, ছাত্রদল ঢাকা মহানগর পশ্চিমের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল হাসান রাজ, সেচ্ছাসেবক দলের মহসিন সিদ্দিকী রনি, পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক কামাল হুসাইন খান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশরাফ আলী গাজী, মহানগর উত্তর ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান, রূপনগর থানা বিএনপির আহ্বায়ক জহিরুল হক, যুগ্ম আহ্বায়ক মজিবুল হকসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল থেকে কোরআন খতম দেওয়া হয়।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

প্রধান উপদেষ্টার / সহকারী প্রেস সচিব হলেন দুই তরুণ সাংবাদিক

শিক্ষকদের দ্বন্দ্ব, শিক্ষাব্যবস্থায় অচলাবস্তা

ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের সিদ্ধান্ত নিয়ে ধুম্রজাল

জাবিতে গণপিটুনির ঘটনায় ৮ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জন্মাষ্টমীর শুভেচ্ছা বিনিময় করবেন তারেক রহমান

বিশেষ ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিচার দাবি লায়ন ফারুকের

জাবিতে সাবেক ছাত্রলীগ নেতাকে হত্যা, এক সমন্বয়ককে অব্যাহতি

ড. ইউনূসকে ধন্যবাদ জ্ঞাপন মুক্তিযোদ্ধা পরিবারের

মাদারীপুরে কৃষককে পিটিয়ে হত্যায় মানববন্ধন

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১০

দীঘিনালায় দুপক্ষের সংঘর্ষ, অগ্নিসংযোগ

১১

তিন মাস ধরে ১৪০০ চা শ্রমিকের মজুরি বন্ধ

১২

নীতিমালার খসড়া অনুমোদন / সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও

১৩

জাতীয় বিদ্যুৎ সঞ্চালন গ্রিডের টাওয়ার পদ্মায় বিলীন

১৪

বিটকয়েনে বার্গারের দাম পরিশোধ করলেন ডোনাল্ড ট্রাম্প

১৫

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৮৭

১৬

চর দখলের মতো সাংবাদিক সংগঠনগুলো নিয়ন্ত্রণের অপচেষ্টা চলছে : শওকত মাহমুদ

১৭

নেতাকর্মীদের জরুরি নির্দেশনা দিল আ.লীগ

১৮

বন্যায় ক্ষতিগ্রস্তদের নির্মাণসামগ্রী ও গবাদিপশু দিল বিএনপি

১৯

ছেলে নিহতের চার ঘণ্টা পর মারা গেলেন বাবা

২০
X