রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৫ জুন ২০২৪, ০৬:১৪ পিএম
আপডেট : ১৫ জুন ২০২৪, ০৬:২৫ পিএম
অনলাইন সংস্করণ

দেশবাসীকে ঈদুল আজহার শুভেচ্ছা জানাল জামায়াত

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান শনিবার এক বিবৃতিতে এ শুভেচ্ছা বার্তা দেন।

বিবৃতিতে তিনি বলেন, হজরত ইব্রাহিম (আ.) ও তার স্ত্রী হজরত হাজেরা এবং তাদের প্রিয় পুত্র হজরত ইসমাইল (আ.)-এর স্মৃতি বিজড়িত পবিত্র ঈদুল আজহা আমাদের সামনে সমাগত। ঈদুল আজহা আমাদের ত্যাগ ও কোরবানির আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আল্লাহর উদ্দেশে সবকিছু ত্যাগ করে দেওয়ার চেতনা আমাদের মনে জাগ্রত করে। সামাজিক বৈষম্য দূরীকরণ, শোষণমুক্ত ও ইনসাফভিত্তিক একটি ইসলামী সমাজ প্রতিষ্ঠায় কোরবানি আমাদের অনুপ্রেরণা দেয়। ত্যাগ ও কোরবানির মানসিকতা নিয়ে ব্যক্তিগত, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে ন্যায় এবং ইনসাফ প্রতিষ্ঠার মাধ্যমে ইসলামকে পরিপূর্ণভাবে অনুসরণ করতে হবে।

তিনি বলেন, আমরা এমন এক সময় পবিত্র ঈদুল আজহা উদযাপন করতে যাচ্ছি যখন দেশে রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, নৈতিক নানা সংকট বিরাজ করছে। দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। ঘুষ, দুর্নীতি, হত্যা, গুম, খুন, সন্ত্রাস, ধর্ষণ, চাঁদাবাজি ইত্যাদি সমাজ জীবনকে অতিষ্ঠ করে তুলছে। চাল, আটা, তেল, ডাল, মাংস, মাছ, তরিতরকারি ও চিনি, মসলাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অস্বাভাবিকভাবে হু হু করে বেড়েই চলেছে। এমতাবস্থায় যেখানে মানুষ দুবেলা দুমুঠো ভাত পেট ভরে খেতে পায় না, সেখানে মানুষ কী করে ঈদুল আজহার আনন্দ উপভোগ করতে পারে! দেশের হতদরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত শ্রেণির মানুষ অনেক কষ্টে দিন যাপন করছে। দায়িত্ব জ্ঞানহীন সরকার এ সব কিছু দেখেও না দেখার ভান করছে। মূলত সরকার জনগণের ভোটে নির্বাচিত না হওয়ায়, জনগণের প্রতি তাদের কোনো দায়বদ্ধতা আছে বলে মনে করে না।

তিনি বলেন, সরকার গত ৭ জানুয়ারি আবারও প্রহসনের ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতা দখল করেছে। সরকার নাগরিকদের ভোটাধিকার হরণ করেছে এবং দেশের সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। দেশে বাক-স্বাধীনতা, মানবতা ও সুশাসন বলতে কিছু নেই। সরকারের জোর করে ক্ষমতায় টিকে থাকার নোংরা মানসিকতা দেশকে সংঘাতের দিকে ঠেলে দিয়েছে। এ অবস্থা থেকে আল্লাহতাআলা জাতিকে উদ্ধার করুন এবং শান্তিপূর্ণভাবে সব সমস্যার সমাধান করুন এ কামনাই করছি।

মুজিবুর রহমান বলেন, আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আমরা হজরত ইব্রাহিম (আ.) এবং তার স্ত্রী হজরত হাজেরা ও তাদের পুত্র হজরত ইসমাইল (আ.)-এর মহান ত্যাগের ইতিহাস গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তাদের সেই ত্যাগের মহিমায় আমরাও যদি আল্লাহর এ জমিনে আল্লাহর দ্বীন কায়েমের জন্য নিজেদের জানমাল ও প্রিয় বস্তুকে কোরবানি করতে পারি, তাহলেই আমাদের যাবতীয় ত্যাগ-কোরবানি আল্লাহর নিকট কবুল ও স্বার্থক হবে, ইনশাআল্লাহ।

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে সমস্যায় জর্জরিত দেশবাসীর সুখ-শান্তি, সমৃদ্ধি, সুস্বাস্থ্য ও নিরাপদ জীবনের জন্য আল্লাহর নিকট কায়মনোবাক্যে দোয়া করছি এবং দেশবাসী সবাইকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমার নিজের এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষে থেকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

খুবিতে তৃতীয় নৈয়ায়িক ন্যাশনাল্সে চ্যাম্পিয়ন চবি

গণহত্যায় জড়িতদের বিচার দাবি সমমনা জোটের

সিলেট কারাগারেই চিকিৎসা চলছে সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানের

৬ কমিশনের রিপোর্টের ভিত্তিতে নির্বাচনের সময়সীমা নির্ধারণ : মাহফুজ

রায় দিয়ে ‘বাবার ট্রাস্টে’ টাকা নেন বিচারপতি

‘সাংবাদিকরা সমাজে মেডিয়েটরের ভূমিকা পালন করে থাকেন’

দুর্গাপূজায় সনাতনীদের সর্বোচ্চ সহযোগিতা করবে বিএনপি : মাহবুবের শামীম

নাসা স্পেস অ্যাপস প্রতিযোগিতায় ঢাকা বিভাগে চ্যাম্পিয়ন জবি

ষড়যন্ত্র বানচালে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে : প্রিন্স

কার হাতে কত সোনার মজুত?

১০

পিএসসির চাকরির পরীক্ষা নিয়ে সমন্বয়ক সারজিসের স্ট্যাটাস

১১

যে কোনো সময় ইরানে হামলা চালাবে ইসরায়েল

১২

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ঢাকার শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

১৩

লন্ডন থেকে দেশে ফিরছেন টুকু

১৪

কলেজ অধ্যক্ষকে বাঁচাতে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি

১৫

প্রতিটি শহীদ পরিবারকে পাঁচ কোটি টাকা দেওয়া উচিত : মেজর হাফিজ

১৬

সংসদের মেয়াদ ৪ বছর চায় গণঅধিকার পরিষদ

১৭

আন্দোলনে হামলাকারী হেলমেট বাহিনীর অন্যতম সদস্য মনিরুল গ্রেপ্তার

১৮

বিএনপি সম্প্রীতির রাজনীতি করে : আমিনুল হক

১৯

আ.লীগ শাসনামলেই হিন্দু সম্প্রদায় বেশি অত্যাচারিত হয়েছে : অ্যাডভোকেট সালাম

২০
X