কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৮ জুন ২০২৪, ১০:৩৭ পিএম
অনলাইন সংস্করণ

তারেক রহমান কীভাবে এত টাকা পায়, প্রশ্ন নানকের

ফরিদপুর জেলা আওয়ামী লীগের কর্মিসভায় কথা বলেন পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ছবি : কালবেলা
ফরিদপুর জেলা আওয়ামী লীগের কর্মিসভায় কথা বলেন পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ছবি : কালবেলা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি দণ্ডপ্রাপ্ত নেতা তারেক রহমান হাজার হাজার কোটি টাকা দেশের বাইরে পাচার করেছে। সেই টাকা দিয়ে সে বিদেশে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সে কীভাবে এত টাকা পায়। তার এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রচার চালিয়ে যেতে হবে।

শনিবার (০৮ জুন) বিকেলে ফরিদপুর জেলা আওয়ামী লীগের কর্মিসভায় তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাইরে থাকার কারণে প্রাণে বেঁচে গিয়েছিলেন। তৎকালীন সময় আমরা বলেছিলাম আন্দোলনের মাধ্যমে বঙ্গবন্ধুর দুই কন্যাকে দেশে ফিরিয়ে আনতে হবে। না হলে আওয়ামী লীগ সুসংগঠিত হবে না।

তিনি বলেন, মনে রাখতে হবে আওয়ামী লীগ হঠাৎ করে আলাদিনের চেরাগের মতো ক্ষমতায় আসেনি। অনেক আন্দোলন আর ঘাত-প্রতিঘাত মোকাবিলা করে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছে। আজকে দলের অনেক নেতারা দুঃসময় দেখেনি। তাদের বলব- সবাইকে দলের ইতিহাস জানতে হবে। দলের লক্ষ ও দর্শন জানতে হবে। কোনো নির্ধারিত ভাইয়ের নামে স্লোগান দিয়ে দলের ক্ষতি করা যাবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের নেতাকর্মীদের মনে রাখতে হবে- ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুর কন্যা ও জনগণের দল আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা এ ষড়যন্ত্রের মাধ্যমে আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে চায়।

তিনি আরও বলেন, আমরা কি বলতে পারব সাম্প্রদায়িক শক্তি বিএনপি-জামায়াত দেশ থেকে শেষ হয়ে গেছে? তা আমরা নিশ্চিত বলতে পারব না। কারণ তারা এখন সক্রিয় আছে। এই অপশক্তিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হবে। এজন্য দেশের তরুণ সমাজ ও দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে।

পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি বক্তব্য অনুসরণ করতে হবে। তার বক্তব্যে যেসব নির্দেশনা রয়েছে- তা দলের সর্বস্তরের নেতাকর্মীদের মেনে চলতে হবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, ২০২৪-২৫ সালের প্রস্তাবিত বাজেটে শিক্ষা ক্ষেত্রে কত বরাদ্দ দিয়েছে সরকার। তা সবার জানতে হবে। বিএনপির আমলে কিছু শিক্ষাপ্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় ছিল? আর শেখ হাসিনার নেতৃত্বে সরকারের কিছু শিক্ষাপ্রতিষ্ঠান ও বিশ্ববিদ্যালয় তৈরি করেছেন- তা জানতে হবে। শুধু নিজেরা জানলে হবে না, সবাইকে জানাতে হবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান বলেন, নিজেদের মধ্যে ভেদাভেদ রাখা যাবে না। যে কোনো পরিস্থিতিতে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব হবে।

আব্দুর রহমান বলেন, নির্বাচন হয়ে গেছে। জনগণ ভোট দিয়েছে। জনগণের রায়ে প্রার্থীরা নির্বাচিত হয়েছে। কিন্তু নির্বাচন কেন্দ্র করে দলের মধ্যে বিভেদ সৃষ্টি করা যাবে না।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শাহদাব আকবর চৌধুরী লাবু এমপি, ঝর্ণা হাসান এমপি, সাবেক এমপি সাইফুজ্জামান চৌধুরী জুয়েল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি শ্যামল ব্যানার্জি, ফারুক হোসেন, মাসুদুল হক, পৌর মেয়র অমিতাভ বোস, দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নিয়াজ জামান সজীব।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

জেনে নিন আজকের নামাজের সময়সূচি

সিলেটে ১৩ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ 

বন্যাকবলিত সিলেটে ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

ঝালকাঠি সদর হাসপাতালে পানির সংকট চরমে 

রোনালদোদের বিদায় করে সেমিতে ফ্রান্স

যে কারণে স্পেনের বিপক্ষে জার্মানিকে পেনাল্টি দেওয়া হয়নি

সিলেটে সাড়ে ২৮ লাখ টাকার মাদক জব্দ

দল সেমিতে গেলেও ইউরো শেষ পেদ্রির

জনগণের সেবক হয়ে উন্নয়নের কাজ করতে চাই : জনপ্রশাসনমন্ত্রী 

বগুড়ায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ছয়টি পয়েন্টে ১০৬২ মিটার ঝুঁকিপূর্ণ

১০

বেলাবতে চায়না কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৬

১১

ক্রুসকে অবসরে পাঠিয়ে সেমিফাইনালে স্পেন

১২

তিস্তার ভাঙনে দিশেহারা মানুষ, শতাধিক বসতভিটা বিলীন

১৩

কোটার বিরুদ্ধে যবিপ্রবি শিক্ষার্থীদের মশাল মিছিল

১৪

কোটাবিরোধী আন্দোলন / ক্লাস বর্জনের ডাক দিচ্ছে জবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা 

১৫

ওয়ান বাংলাদেশের সন্মিলনে জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের প্রত্যয়

১৬

দাবাকে ভালোবেসে, দাবার কোর্টেই প্রাণ

১৭

নিষিদ্ধ ভয়ংকর অস্ত্র বানাচ্ছেন পুতিন, টার্গেট কে?

১৮

চিনিকলের আধুনিকায়নে সরকারের সঙ্গে যৌথ উদ্যোগ এস আলম গ্রুপের

১৯

আ.লীগ নেতা বাবুল হত্যা, বাঘার পৌর মেয়র ঢাকায় গ্রেপ্তার 

২০
X