কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০৪ জুন ২০২৪, ১১:০৩ পিএম
আপডেট : ০৪ জুন ২০২৪, ১১:১৩ পিএম
অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিবাদ জামায়াতের

জামায়াতে ইসলামীর লোগো। গ্রাফিক্স : কালবেলা
ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিবাদ জামায়াতের

জামায়াতে ইসলামী সম্পর্কে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্যকে কেন্দ্র করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেওয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে জামায়াতের সেক্রেটারি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।

মঙ্গলবার (৪ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াত সেক্রেটারি বলেন, জামায়াতে ইসলামী ও বিএনপির মধ্যকার রাজনৈতিক সম্পর্ক নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের যেসব বিষোদগারপূর্ণ ও আপত্তিকর মন্তব্য করেছেন তা সম্পূর্ণ প্রতিহিংসামূলক, অযৌক্তিক ও অসৌজন্যমূলক। আমি তার এ কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তি হিসেবে অভিহিত করে ওবায়দুল কাদের জামায়াতে ইসলামী সম্পর্কে যে অবান্তর বক্তব্য দিয়েছেন তা অসত্য এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি আরও বলেন, দেশবাসী সকলেই অবগত আছেন, বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের সহযাত্রী হিসেবে বিএনপি ও জামায়াতে ইসলামীর রাজনৈতিক সম্পর্ক বিদ্যমান। ১৯৮৩ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলন থেকে শুরু করে ২০২৪ সাল পর্যন্ত জামায়াত বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে জোরালো ভূমিকা পালন করছে। ওবায়দুল কাদেরের মনে থাকার কথা স্বৈরাচারবিরোধী আন্দোলনে ১৫ দল, ৭ দল ও জামায়াতে ইসলামীর ঘোষিত কর্মসূচি জনগণ স্বতঃস্ফূর্তভাবে পালন করেছে। সে সময় একই ইস্যুতে আওয়ামী লীগ ও বিএনপি আন্দোলন করেছে।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামায়াতের আন্দোলন ও সাংগঠনিক কার্যক্রম পর্যবেক্ষণ করে জামায়াত সম্পর্কে কিছু মন্তব্য করেছেন। ওবায়দুল কাদের তাতে নাখোশ হয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে ভিত্তিহীন, মিথ্যা ও রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ বক্তব্য দিয়ে মনের ঝাল ঝেড়েছেন এবং তাদের রাজনৈতিক মোড়লদের খুশি করার চেষ্টা করেছেন। এতে তার নিজের মর্যাদাই ক্ষুণ্ন হয়েছে।

তিনি আরও বলেন, স্বাধীন বাংলাদেশে বিভিন্ন ধর্মাবলম্বীদের জায়গা-জমি, ঘর-বাড়ি ও উপাসনালয়ের ভূমি কারা দখল করেছে এবং তাদের ইজ্জত ও সম্পদের ওপর কারা হামলা করেছে, জনগণ তা ভালো করেই জানে। আর এ সমস্ত অপকর্মের সাথে যারা জড়িত জনগণ তাদেরই সাম্প্রদায়িক-সম্প্রীতি বিনষ্টের হোতা বলে মনে করে। কাজেই এ ধরনের হিংসাত্মক বক্তব্য দিয়ে জনগণকে বিভ্রান্ত করা যাবে না।

তিনি নিজের মর্যাদার কথা বিবেচনা করে জামায়াত সম্পর্কে আপত্তিকর ও নেতিবাচক বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি আহ্বান জানান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

স্ত্রীসহ দেশত্যাগে নিষেধাজ্ঞা এনএসআইয়ের সাবেক মহাপরিচালকের

ধর্ম বোন বানিয়ে তারই ছেলেকে অপহরণ

এবার কলকাতায় দেখা গেল মোহাম্মদপুরের আলোচিত কাউন্সিলর আসিফকে

‘ছাত্র-জনতার ওপর গুলি ব্যবহার করেনি র‍্যাব’

ব্রাজিল কোচের মাথায় হাত!

সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ঢাকায় যানজটে দৈনিক নষ্ট হচ্ছে ৮২ লাখ কর্মঘণ্টা

যে কারণে সিনেমা হলে টিকিট বিক্রি করলেন সৃজিত-দেব 

তিন দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপির বৈঠক

নিউজিল্যান্ডে নৌবাহিনীর জাহাজডুবি, ৭৫ নাবিককে উদ্ধার

১০

জুয়ার টাকা ভাগাভাগি নিয়ে দ্বন্দ্ব, যুবককে কুপিয়ে হত্যা

১১

তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবিলা করা হবে : কায়সার কামাল

১২

পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতির পরিমাণ সাড়ে ১৪ হাজার কোটি টাকা: সিপিডি

১৩

সন্ধ্যার মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

১৪

স্প্যানিশ তারকার কান্নায় মাটি জয়ের আনন্দ

১৫

ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়েও আসামি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সিয়াম

১৬

মধ্যপ্রাচ্যে কত সেনা মোতায়েন রেখেছে যুক্তরাষ্ট্র?

১৭

ইমন হত্যা / আ.লীগের আরও ২ নেতা গ্রেপ্তার

১৮

ঢাকা মেডিকেলে অনেক লাশের মধ্যে পড়ে ছিল শহীদ রনির লাশ 

১৯

এমন বৃষ্টি আর কতদিন?

২০
X