কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ৩০ মে ২০২৪, ০৮:১৪ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপির আন্দোলনের উদ্দেশ্য জানালেন মঈন খান

ভাষানটেকে ঢাকা মহানগর উত্তর যুবদলের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে কথা বলেন ড. আব্দুল মঈন খান। ছবি : কালবেলা
ভাষানটেকে ঢাকা মহানগর উত্তর যুবদলের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে কথা বলেন ড. আব্দুল মঈন খান। ছবি : কালবেলা

বিএনপি দেশে গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের বেঁচে থাকা, ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতেই রাজপথে নেমেছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর ভাষানটেকে ঢাকা মহানগর উত্তর যুবদলের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি। বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে এই কর্মসূচি পালিত হয়।

দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতেই বিএনপি রাজপথে নেমেছে জানিয়ে মঈন খান বলেন, আজকে দেশে জিনিসপত্রের দাম আকাশচুম্বী। মূল্যস্ফীতির কারণে আজকে মানুষের ঘরে ঘরে হাহাকার। দেশের অর্থনীতি, ব্যাংকিং ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে এই সরকার। এ দেশ থেকে লক্ষ লক্ষ কোটি টাকা পাচার করেছে তারা। এই পরিস্থিতির আলোকে দেশের মানুষের বেঁচে থাকার অধিকার ফিরিয়ে আনতেই আমাদের এই আন্দোলন।

কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, মহানগর উত্তর যুবদলের আহ্বায়ক শরিফ উদ্দিন জুয়েলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও পল্লবীতে দরিদ্র ও শ্রমজীবী মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন ড. মঈন খান। এ সময় তিনি বলেন, জনপ্রতিনিধিত্বহীন ও ভোটারবিহীন সরকারকে বিদায় দিয়ে দেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য তারা এখানে এসে দাঁড়িয়েছেন। তারা এ দেশে জনগণের সরকার চান। তারা এ দেশের জনগণের জন্য রাজনীতি করেন। বিএনপি রাজপ্রাসাদের রাজনীতি করে না বলেও জানান তিনি।

গণতন্ত্র পুনরুদ্ধারের এ লড়াইয়ে দলের সকল স্তরের নেতাকর্মীকে শপথ করিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকারের পতনের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার এবং জনগণের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে না আসা পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাব না। দলীয় নেতা-কর্মীদের মধ্যে ইস্পাত-দৃঢ় ঐক্য গড়ে তোলা এবং এই অঙ্গীকার নিয়ে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

এ সময় মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মহানগর সদস্য হাজী মো. ইউসুফ, শাহ আলম, এবিএমএ রাজ্জাক, আফতাব উদ্দিন জসিম, মাহাবুবুল আলম মন্টু, মোহাম্মদপুর থানা বিএনপির আহবায়ক শুক্কুর মাহমুদ, শেরেবাংলা নগর থানার যুগ্ম আহবায়ক শাহজালাল সিকদারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এদিকে ভাটারার ১০০ ফিট রোডের নয়াবাড়িতে খাবার বিতরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় থানা বিএনপির যুগ্ম আহবায়ক মোহাম্মদ আলী, মোহাম্মদ সেলিম মিয়া, ৪০ নম্বর ওয়ার্ড সভাপতি জাহাঙ্গীর আলম হাতি, ৩৯ নম্বর ওয়ার্ডের সভাপতি মইনুল হোসেন মনা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া কল্যাণপুর বাসস্ট্যান্ডে মিজান টাওয়ারের সামনে খাবার বিতরণ করে মিরপুর থানা বিএনপি। গুলশান এবং বনানীতেও খাবার বিতরণ করা হয়। শাহ আলী মাজারের সামনে আমিনুল হক দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইয়েমেনের ১৫ নিশানায় মার্কিন হামলা

বিরল এক সফরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

গাজীপুরে বাসচাপায় যুবক নিহত

দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে মাঠে থাকবে বিএনপি : আজাদ

সাড়ে ৩ কোটি টাকার চাল নিয়ে লাপাত্তা খাদ্যগুদাম কর্মকর্তা

সাতক্ষীরায় ৯ মাস বেতন পাচ্ছেন না ৪২০ শিক্ষক

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানা

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

১০

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

১১

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

১২

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

১৩

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

১৪

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১৫

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

১৬

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

১৭

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৮

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১৯

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

২০
X