কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ০১:০৯ পিএম
আপডেট : ১১ মার্চ ২০২৪, ০১:৩১ পিএম
অনলাইন সংস্করণ
বিএনপির হাইকমান্ডকে চিঠি

যোগ্য-ত্যাগীদের দিয়ে মহিলা দলের কমিটি গঠনে হস্তক্ষেপ কামনা 

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের সম্মেলনে দুঃসময়ে দলের সঙ্গে বেইমানি করা, অযোগ্যদের দিয়ে কমিটি গঠন করা হতে যাচ্ছে এমন অভিযোগ করে ত্যাগী, যোগ্যদের দিয়ে নতুন কমিটি গঠনের দাবিতে বিএনপির হাইকমান্ডের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।

এ লক্ষ্যে রোববার (১০ মার্চ) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছেন মহিলা দলের সাবেক নেত্রী ও সাবেক কাউন্সিলর মনি বেগম। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে চিঠির অনুলিপি দেওয়া হয়েছে।

মনি বেগম সরকারবিরোধী আন্দোলন-সংগ্রামে বরাবরই সক্রিয় থেকেছেন বলে দাবি মহিলা দলের অনেকের।

সোমবার (১১ মার্চ) নয়াপল্টনে ভাসানী ভবন মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

চিঠিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আদর্শ ধারণ করে আমরা এবং এ দেশের সমগ্র জনগণ আন্দোলন সংগ্রামে রাজপথে আছি। যারা দুঃসময়ে দলের সঙ্গে বেইমানি করে দলে ফায়দা লুটে ভালো মানুষের মুখোশ পরে দালালি করে পদ নিয়েছেন- তাদের মূল্যায়ন হচ্ছে। দীর্ঘদিন ধরে দলের কান্ডারি রাজপথের সক্রিয় কর্মী তাদের মহিলা দলের কোনো প্রোগ্রামে ডাকা হয় না, কোনো কমিটিতে রাখা হয় না, প্রোগ্রামে যাওয়ার পরে তাদের কথা বলতে দেয় না, সেখান থেকে বের করে দেয়। মহানগর দক্ষিণের আহ্বায়ক রুমা আক্তার, লিজা, হাশি, ফেরদৌসিসহ আরও অনেক সদস্যের শিক্ষাগত ও বিভিন্ন যোগ্যতা নিয়ে প্রশ্ন আছে। বিষয়টি মহিলা দলের কেন্দ্রীয় নেত্রীবৃন্দ ও বিএনপির কিছু সিনিয়র নেতাকে বারবার জানানো হয়েছে। অনেক সময় উনারা বলেন নেতৃত্বের কাছে তারাও অসহায়, অপারগ। বিষয়টি ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে জানানোর জন্য পরামর্শ দেন।

চিঠিতে আরও বলা হয়েছে, মহানগর দক্ষিণ মহিলা দলের অধীন প্রায় থানায় সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের ব্যক্তিগত লোক। অশিক্ষিত, অযোগ্য মহিলাদের টাকার বিনিময়ে আহ্বায়ক ও পূর্ণাঙ্গ কমিটি করা হয় এবং তাদের সম্মেলনের পরবর্তীতে পুনরায় বহাল করা হবে। নিজের ব্যক্তিগত লোক দিয়ে কমিটি করে সম্মেলন করা ও তাদের পদ-পদবি ঠিক রাখা এটা কি দলের জন্য অশনিসংকেত নয়? কেন্দ্রীয় নেত্রী যদি দলকে ভালোবাসেন, তাহলে দক্ষিণের দায়িত্বে কেন সম্পূর্ণ মাঠের নেত্রীদেরকে বাদ দিয়ে তিন বার মহানগর আহ্বায়ক কমিটি করা হয়? এটা দলের জন্য অশনিসংকেত নয়? প্রত্যেক বাদ পড়া নির্যাতিত মহিলা নেত্রীরা কখনো মূল দল কিংবা অন্য দলের সঙ্গে মিটিং-মিছিল করে।

এখন সম্মেলনের জন্য আবার নিজস্ব লোক নিয়ে মহড়া দিচ্ছে। তারা নাকি তাদের ভোটার। তাদের ভোটের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি দিবে। এতে ২৫টি থানায় ও মহানগরে পদবঞ্চিত নেত্রী, সাবেক ও বর্তমান কমিশনাররাও বাদ পড়েছে। দলের স্বার্থে মহিলা দলের যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের দিয়ে ঢাকা মহানগর দক্ষিণে একটি সুশৃঙ্খল কমিটি দেওয়ার জন্য আপনার হস্তক্ষেপ ও দৃষ্টি আকর্ষণ করছি।

চিঠির সবশেষে প্রত্যয় ও আশাবাদ ব্যক্ত করে বলা হয়েছে, স্বৈরাচারী সরকারকে হঠিয়ে আন্দোলন-সংগ্রামে ভূমিকা রেখে রাজপথে থাকব এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো। এই দেশে আপনি ভবিষ্যৎ রাষ্ট্রনায়ক ও গণতন্ত্রের প্রতিষ্ঠাতা এবং ১৮ কোটি মানুষের ভবিষ্যৎ দিকনির্দেশক হিসেবে ফিরে আসবেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

টিউলিপ কী মন্ত্রী হচ্ছেন?

বন্যা নিয়ে দুঃসংবাদ দুর্যোগ প্রতিমন্ত্রীর

জিম্মিদের মুক্তিতে মার্কিন প্রস্তাবে সম্মত ফিলিস্তিনিরা

নিজ এলাকায় চিকিৎসা নিতে এমপিদের অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

তাঁতীবাজার সড়ক অবরোধ / গান-কবিতায় বেগবান হচ্ছে জবি শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

প্রথম কার্য দিবসে কী করবেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী?

এসিআইয়ে অভিজ্ঞতা ছাড়া চাকরি, আছে বিদেশ ভ্রমণের সুবিধা

বাবাকে খুঁজে পেতে নড়াইলের তরুণী পাবনায়

এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ

১০

লিপি মনোয়ারকে বাংলাদেশ লেখিকা সংঘের স্বর্ণপদক প্রদান

১১

নৌকাডুবে প্রাণ গেল দুই বন্ধুর

১২

১৩০০ বছর আগের ঐতিহাসিক ‘জাদুর’ তলোয়ার উধাও!

১৩

সুপার স্পেশালাইজডের বিদ্যমান আইনে নতুন সংযোজন প্রয়োজন : বিএসএমএমইউ উপাচার্য

১৪

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাবিতে কোটাবিরোধী বিক্ষোভ শুরু

১৫

এশিয়া কাপের আম্পায়ারিং প্যানেলে জেসি

১৬

যে কারণে ইয়ামালকে পুরো ম্যাচ খেলাচ্ছে না স্পেন?

১৭

দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ২

১৮

চমেক হাসপাতালে বার্ন ইউনিটের নির্মাণকাজ সেপ্টেম্বরে শুরু : স্বাস্থ্যমন্ত্রী

১৯

পুলিশি বাধায় সড়কেই বসে পড়ল জবি শিক্ষার্থীরা

২০
X