কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:১৮ পিএম
আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:২৮ পিএম
অনলাইন সংস্করণ

দ্রব্যমূল্য জনগণের ক্রয়সীমার মধ্যে রাখার আহ্বান জামায়াতের

গ্রাফিক্স : কালবেলা
গ্রাফিক্স : কালবেলা

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের এক সভায় গৃহীত প্রস্তাবে বলা হয়, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ভয়াবহ ঊর্ধ্বগতিতে মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত ও হতদরিদ্র লোকজন দিশেহারা। জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, জোর করে ক্ষমতা দখলকারী সরকারি দলের ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি করে দেশের জনগণকে কষ্ট দিচ্ছে। সরকার মুখে দ্রব্যমূল্য কমানোর জন্য হাঁকডাক দিলেও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কার্যকর কোনো পদক্ষেপই গ্রহণ করছে না। দেশে যে কী ভয়াবহ অবস্থা বিরাজ করছে তা সহজেই বোঝা যায় ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য বিক্রয়ের ট্রাকের নিকট গেলে। ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কেনার জন্য নিম্ন আয়ের মানুষ খুব ভোর থেকেই লাইনে দাঁড়িয়ে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পাচ্ছে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়,- চাল, ডাল, আটা, চিনি, তেল, পেঁয়াজ, মরিচ, আদা, রসুনসহ প্রতিটি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যই আকাশচুম্বী। এমনকি মাছ, গোশত, তরিতরকারির মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। চালের দাম প্রতি কেজি ৫ থেকে ১০ টাকা এবং তরিতরকারির মূল্য দুই/তিন গুণ পর্যন্ত বেড়েছে। অথচ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কোনো ব্যবস্থাই সরকার গ্রহণ করছে না। জনগণের কষ্ট ও দুর্ভোগ নিয়ে জোর করে ক্ষমতায় থাকা সরকারের কোনো মাথাব্যথা নেই।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ আরও লক্ষ্য করছে যে, দেশের অর্থনীতি ক্রমেই বিপর্যয়ের দিকে ধাবিত হচ্ছে। অর্থনৈতিক অব্যবস্থাপনা, দুর্নীতি, লুটপাট, বিদেশে অর্থপাচার দেশের অর্থনীতিকে ধ্বংসের মুখে দাঁড় করিয়েছে। সরকার অর্থনৈতিক শৃঙ্খলা রক্ষায় পুরোপুরি ব্যর্থ হয়েছে। গত ৬ মাসে রাজস্ব ঘাটতি দেখা দিয়েছে ২৩ হাজার ২২৭ কোটি ১৯ লাখ কোটি টাকা। বাজেট বাস্তবায়ন করা সম্ভব হবে না বিধায় সরকার চলতি বাজেট থেকে ৬০ হাজার কোটি টাকা কাটছাট করেছে। এতে প্রমাণিত হয় দেশের অর্থনৈতিক অবস্থা অত্যন্ত শোচনীয়। দেশ দেউলিয়া হওয়ার পথে অথচ সেদিকে সরকারের কোনো নজর নেই। পবিত্র রমজান মাস আসার পূর্বেই দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার জন্য জামায়াতের নির্বাহী পরিষদ সরকারের প্রতি আহ্বান জানাচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আ ব ম আব্দুল মালেক, একজন আদর্শ শিক্ষকের প্রতিচ্ছবি

দেশবাসী সত্যিকার একটি আইনের শাসনের সরকার চায় : রিজভী 

খানসামা সাংবাদিক ফোরামের আহ্বায়ক মাসুদ, সদস্যসচিব জসিম

মাশরাফীকে মুশফিকের শুভেচ্ছা

বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২

প্রেমের টানে ইন্দোনেশিয়ান তরুণী কুমিল্লায়

বিজয়কে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না : সেলিম উদ্দিন

অর্ধেক বয়সের নায়িকার সঙ্গে এবার রণবীরের রোমান্স

পূজার খোঁজখবর নিতে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন সেনাপ্রধান

রিয়াদের অবসর ইস্যুতে কী বললেন আশরাফুল

১০

বন্যা পরিস্থিতির অবনতি, কী বলছে আবহাওয়া অফিস?

১১

দুর্গাপূজায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিবিপ্রধান

১২

ব্রাহ্মণপাড়ায় সড়কের ওপর বাঁশের সাঁকো!

১৩

ইরানের পরবর্তী পরিকল্পনা জানালেন আলী খামেনি

১৪

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

১৫

ফেসবুক থেকে আয় করা সহজ হচ্ছে

১৬

আট মাসে বজ্রপাতে মৃত্যু ২৯৭

১৭

অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় আটক ৬

১৮

ডিবি কার্যালয়ে আয়নাঘর থাকবে না

১৯

টাইগারদের বিপক্ষে কেমন হবে ভারতের একাদশ?

২০
X