কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৫৩ পিএম
আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০২:০৩ পিএম
অনলাইন সংস্করণ

রাজধানীর রূপনগরে বিএনপির লিফলেট বিতরণ

রাজধানীর রূপনগরে বিএনপির লিফলেট বিতরণ। ছবি : কালবেলা
রাজধানীর রূপনগরে বিএনপির লিফলেট বিতরণ। ছবি : কালবেলা

রাজধানীর রূপনগরে লিফলেট বিতরণ করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাকর্মীরা। ‘ডামি নির্বাচনে ডামি সরকারের আমলে দ্রব্যমূল্য বৃদ্ধি ক্রমবর্ধমান খুন, ধর্ষণ, গ্যাস ও জ্বালানি সংকটের প্রতিবাদ এবং গণতন্ত্র ও মানবাধিকার, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার পাশাপাশি মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার আহ্বান জানিয়ে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ লিফলেট বিতরণ করা হয়।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রূপনগর দুয়ারিপাড়া, ইস্টার্ন হাউজিং, রূপনগর টিনসেড, রূপনগর আবাসিক এলাকায় বিভিন্ন বিপণিকেন্দ্র, ভ্রাম্যমাণ দোকান এবং পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের নেতৃত্বে এই লিফলেট বিতরণ করা হয়।

এ সময় বিএনপি নেতা আমিনুল হক বলেন, বর্তমান অবৈধ শাসকগোষ্ঠী দেড়যুগ গণতন্ত্রকে কারারুদ্ধ করে রেখেছে। কেড়ে নেওয়া হয়েছে বাক-স্বাধীনতার, হরণ করা হয়েছে ভোটাধিকার। আর গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের সৈনিকদের বিরুদ্ধে চলছে নিষ্ঠুর দমনপীড়ন। বিরোধী দলশূন্য করে সরকার দেশে স্থায়ী বাকশাল কায়েম করতে চায়।

তিনি বলেন, আজকে গণতন্ত্রের মা খালেদা জিয়াসহ লাখো নেতাকর্মীকে বন্দি রেখেছে। দেশ-বিদেশ থেকে প্রত্যাখিত হয়ে সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে প্রতিবাদী জনতার ওপর অত্যাচার করছে। এ থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে প্রয়োজন বড় একটি বিপ্লব। ফ্যাসিস্ট সরকারকে বিদায় করতে হলে এ বিপ্লবে সবাইকে শরিক হতে হবে।

লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য (দপ্তর দায়িত্বে) আবদুর রাজ্জাক, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য মাহাবুব আলম মন্টু, রূপনগর থানা বিএনপির আহবায়ক জহিরুল হক, ১ম যুগ্ম আহবায়ক মুজিবুর রহমান, যুগ্ম আহ্বায়ক আশরাফসহ রূপনগর থানা বিএনপির ও ওয়ার্ড নেতারা, পল্লবী থানা বিএনপির ১ম যুগ্ম আহ্বায়ক কামাল হোসেনসহ পল্লবী থানা বিএনপির ও ওয়ার্ড নেতারা, ঢাকা মহানগর উত্তর যুবদলের সাবেক সদস্য আরিফ হোসেন শুভ্র, রূপনগর থানা যুবদলের আহবায়ক শোয়েব খান, সদস্য সচিব হাদিউল ইসলাম রাজীব, পল্লবী থানা যুবদলের সদস্য সচিব গোলাম কিবরিয়া, রূপনগর থানা স্বেচ্ছাসেবকদলের সাবেক সদস্য সচিব শামীম ও সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক টুটুল, রূপনগর থানা শ্রমিকদলের আহবায়ক নুরুল আমিন ও সদস্য সচিব মিন্টু, পল্লবীর শ্রমিকদলের আহবায়ক বশির ও সদস্য সচিব সোহলে, ঢাকা মহানগর উওর মহিলাদের সিনিয়র যুগ্ম আহবায়ক লাইলি বেগমসহ পল্লবী ও রূপনগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল, শ্রমিকদল, কৃষকদল, জাসাসসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা। ছয়দিনের লিফলেট বিতরণ কর্মসূচিতে এদিন দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করছেন দলটির নেতাকর্মীরা।

এ ছাড়া ১৬ ফেব্রুয়ারি শুক্রবার বাংলাদেশ-ভারত সীমান্তে বাংলাদেশিদের হত্যার প্রতিবাদ ও তাদের স্মরণে সব মসজিদে দোয়া মাহফিল হবে। এ ছাড়া ১৭ ফেব্রুয়ারি সব জেলা সদরে লিফলেট বিতরণ ও ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সব উপজেলা এবং ইউনিয়নে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুর্গাপূজায় কঠোর নিরাপত্তা নেওয়া হয়েছে : ডিবি প্রধান

ব্রাহ্মণপাড়ায় সড়কের ওপর বাঁশের সাঁকো!

ইরানের পরবর্তী পরিকল্পনা জানালেন আলী খামেনি

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

ফেসবুক থেকে আয় করা সহজ হচ্ছে

আট মাসে বজ্রপাতে মৃত্যু ২৯৭

অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় আটক ৬

ডিবি কার্যালয়ে আয়নাঘর থাকবে না

টাইগারদের বিপক্ষে কেমন হবে ভারতের একাদশ?

শরীয়তপুরে ১০২ মণ্ডপে হবে দুর্গাপূজা, চলছে শেষ সময়ের প্রস্তুতি

১০

ঢাকার রামকৃষ্ণ মঠ ও মিশনে কুমারী পূজা হচ্ছে

১১

বদরুদ্দোজা চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত

১২

ইয়েমেনের ১৫ নিশানায় মার্কিন হামলা

১৩

‘বিরল’ এক সফরে পাকিস্তান যাচ্ছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

১৪

গাজীপুরে বাসচাপায় যুবক নিহত

১৫

দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে মাঠে থাকবে বিএনপি : আজাদ

১৬

সাড়ে ৩ কোটি টাকার চাল নিয়ে লাপাত্তা খাদ্যগুদাম কর্মকর্তা

১৭

সাতক্ষীরায় ৯ মাস বেতন পাচ্ছেন না ৪২০ শিক্ষক

১৮

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

১৯

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানার উৎপাদন

২০
X