কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ০৮:৩৬ পিএম
আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪, ০৮:৩৭ পিএম
অনলাইন সংস্করণ

দেশকে স্থায়ী সংকটে ফেলছে সরকার : গণতন্ত্র মঞ্চ

রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সভা। ছবি : কালবেলা
রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের সভা। ছবি : কালবেলা

দ্বাদশ জাতীয় সংসদকে বাংলাদেশের মানুষের ভোটাধিকারসহ সকল অধিকার হরণ করার সংসদ হিসেবে আখ্যায়িত করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেছেন, সাংবিধানিকভাবে অবৈধ নির্বাচন ও সরকারের কার্যভার গ্রহণের মাধ্যমে দেশকে স্থায়ী সংকটের মধ্যে ফেলা হচ্ছে।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে রাজধানীর হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের এক সভায় এ কথা বলেন মঞ্চের নেতারা।

গণতন্ত্র মঞ্চের সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারি পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন।

সভায় গণতন্ত্র মঞ্চের নেতারা বলেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচনের পরে ৩০ জানুয়ারি যে ডামি সংসদ অধিবেশন বসেছে- তা বাংলাদেশের মানুষের ভোটাধিকারসহ সকল অধিকার হরণ করার সংসদ। সাংবিধানিকভাবে অবৈধ নির্বাচন ও সরকারের কার্যভার গ্রহণের মাধ্যমে দেশকে স্থায়ী সংকটের মধ্যে ফেলছে। ডামি নির্বাচন ও ডামি সংসদের প্রতিবাদে যখন বিরোধী দলগুলো প্রতিবাদ মিছিল করেছে, এক অজানা আশঙ্কায় রাষ্ট্রের দিক থেকে বাধা দেওয়া হয়েছে। গতকাল (মঙ্গলবার) বিএনপি, গণতন্ত্র মঞ্চসহ সকল বিরোধী দলের শান্তিপূর্ণ গণতান্ত্রিক কর্মূচিতে হামলা করা হয়েছে, আহত করা হয়েছে, আটক করা হয়েছে এবং কর্মসূচি বন্ধ করতে বাধ্য করা হয়েছে। তারা পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতারা বলেন, সরকারের দুর্নীতি-লুটপাটে ব্যাংকগুলো খালি, নিঃস্ব করে ফেলা হয়েছে। সংকট উত্তরণের জন্য এখন টাকা ছাপিয়ে ব্যাংকে সরবরাহ করা হচ্ছে, যা নতুন করে অবধারিতভাবেই লুটের আয়োজন হবে।

অর্থনৈতিক পরিস্থিত ভেঙে পড়ার ফলে দ্রব্যমূল্য বৃদ্ধি পাচ্ছে। সরকারের ভেতরে থাকা সিন্ডিকেটের দাপটে নিত্যপণ্য ও খাদ্য সামগ্রীর মূল্য মানুষের নাগালের বাইরে চলে গেছে। আসন্ন রমজান মাস উপলক্ষে প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর দাম ইতিমধ্যেই বৃদ্ধি পাওয়া শুরু হয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন- জেএসডির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারি ও স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজ মিয়া, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার ও প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম নবাব, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, যুগ্ম আহ্বায়ক বাবুল বিশ্বাস, যুগ্ম সদস্য সচিব হাবিবুর রহমান হাবিব, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, প্রচার ও মিডিয়া সমন্বয়ক সৈয়দ হাসিব উদ্দিন হোসেন, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু ও সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১০

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১১

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১২

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৩

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

১৪

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

১৫

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

১৭

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৮

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

১৯

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

২০
X