কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৪, ১০:০৭ পিএম
আপডেট : ২৯ জানুয়ারি ২০২৪, ১০:২৯ পিএম
অনলাইন সংস্করণ

সংসদের প্রথম অধিবেশনের দিন মাঠে থাকবে বিএনপি 

বিএনপির লোগো।
বিএনপির লোগো।

দ্বাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনের দিন মঙ্গলবার (৩০ জানুয়ারি) ঢাকাসহ দেশব্যাপী কালো পতাকা মিছিল করবে বিএনপি। নিত্যপণ্যের চড়া দাম হ্রাস, ডামি সংসদ বাতিল ও নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে এ কর্মসূচি দিয়েছে দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন করা দলটি। গত ২৭ জানুয়ারি একই দাবিতে ঢাকায় বিএনপির এক কালো পতাকা মিছিলপূর্ব সমাবেশ থেকে ওই কর্মসূচি দেওয়া হয়।

বিএনপি জানায়, দেশের সকল মহানগরের থানায় থানায়, সকল জেলা সদর, সকল উপজেলা সদর ও সকল পৌরসভায় কালো পতাকা মিছিলের কর্মসূচি পালিত হবে। রাজধানীতে ঢাকা মহানগর বিএনপির দুই কমিটির উদ্যোগে পৃথক সাতটি স্থানে কর্মসূচি পালনের প্রস্তুতি নেওয়া হয়েছে। সর্বশেষ প্রস্তুতির অংশ হিসেবে সোমবার (২৯ জানুয়ারি) ঢাকা মহানগরের সকল থানা বিএনপির সাথে ভার্চুয়ালি বৈঠক করে দলটি।

এদিকে সংসদ অধিবেশন থাকায় এরই মধ্যে সংসদ ভবনসহ ঢাকার বিভিন্ন এলাকায় সভা-সমাবেশসহ মিছিল-শোভাযাত্রার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ। তবে এর মধ্যেই সোমবার ঢাকা মহানগর পুলিশকে চিঠি দিয়ে রাজধানীর পৃথক সাতটি স্থানে কালো পতাকা মিছিলের বিষয়টি অবহিত এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছে বিএনপি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য (দপ্তরের দায়িত্বপ্রাপ্ত) সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে মতিঝিল পীরজঙ্গী মাজার, ধানমন্ডির নিউমার্কেট, যাত্রাবাড়ীর কদমতলী বাসস্টেশন ও সূত্রাপুর দয়াগঞ্জ মোড় এবং উত্তরের উদ্যোগে শাহজাদপুর সুবাস্তু নজর ভেলি, উত্তরা ১২ নম্বর সেক্টর কবরস্থানের সামনে ও মিরপুর-৬ নম্বর সেকশন মসজিদের সামনে থেকে কালো পতাকা মিছিল করা হবে। দুপুর ২টা থেকে এই কর্মসূচি শুরু হবে।

সাইদুর রহমান মিন্টু বলেন, ‘আমরা ঢাকা মহানগর পুলিশকে (ডিএমপি) চিঠি দিয়ে আমাদের কর্মসূচির বিষয়ে অবহিত করেছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। আমরা আমাদের কর্মসূচি পালন করব।’

সমমনা দলগুলোর কর্মসূচি : বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক দলগুলোও মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজধানীতে কর্মসূচি পালন করবে। ‘১২ দলীয় জোট’ বিকেল সাড়ে ৩টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে, ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে, ‘গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টি’ বিকেল সাড়ে ৩টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে, ‘এলডিপি’ বেলা ১১টায় পল্টন মোড়, গণঅধিকার পরিষদ (নুর) বিকেল সাাড়ে ৩টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে, ‘গণতান্ত্রিক বাম ঐক্য’ বেলা সাড়ে ১১টায় তোপখানা রোড মেহরাবা প্লাজার সামনে এবং ‘বাংলাদেশ লেবার পার্টি’ বেলা ১১টায় পুরানা পল্টন আলরাজি কমপ্লেক্সের সামনে থেকে কালো পতাকা মিছিল বের করবে।

এছাড়া গণতন্ত্র মঞ্চ বিকেল সাড়ে ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও বিক্ষোভ মিছিল এবং এবি পার্টি বিকেল ৩টায় বিজয় নগর দলীয় অফিসে লাল কার্ড প্রদর্শন করবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১০

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১১

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১২

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৩

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

১৪

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

১৫

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

১৭

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৮

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

১৯

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

২০
X