কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ১২:২৬ এএম
অনলাইন সংস্করণ

অসহায় শীতার্তদের মাঝে ড্যাবের কম্বল বিতরণ

রাজধানীতে শীতবস্ত্র বিতরণ করেছে ড্যাব। ছবি :  কালবেলা
রাজধানীতে শীতবস্ত্র বিতরণ করেছে ড্যাব। ছবি : কালবেলা

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেছে চিকিৎসকদের সংগঠন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

শনিবার (২০ জানুয়ারি) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এক অনুষ্ঠানে আয়োজন করা হয়। সেখানে নয়াপল্টন এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী। আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা মো. রফিকুল ইসলাম, ড্যাবের মহাসচিব ডা. মো. আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব ডা. মো. মেহেদী হাসান, সহসভাপতি ডা. মো. সিরাজুল ইসলাম, ডা. আশফাক নবী কনক, ডা. মো. মশিউর রহমান কাজল, ডা. তানজিম রুবাইয়্যাত আফিফ, এ্যামট্যাবের ভারপ্রাপ্ত মহাসচিব দবির উদ্দিন তুষার, ছাত্রদল নেতা তারিকুল ইসলাম তারিক, রাজু আহমেদ প্রমুখ।

সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জিয়াউর রহমান বাংলাদেশে একজন ক্ষণজন্মা ও কীর্তিমান সন্তান। যিনি বাংলাদেশ উন্নয়ন-উৎপাদন ও বহুদলীয় গণতন্ত্রের পথে প্রতিষ্ঠিত করেছিলেন। সেই মানুষটির ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ড্যাবের উদ্যোগে অসহায় গরিব শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে এজন্য ড্যাবকে ধন্যবাদ।

রিজভী বলেন, এদেশের জনগণ মিথ্যা ও অসত্যের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। আপনারা শেখ হাসিনার জালিয়াতির নির্বাচনের বিরুদ্ধে দাঁড়িয়ে বর্জন করেছেন। সুতরাং আপনারাই এ দেশের শক্তি। আমরা আপনাদের ওপর ভর করেই আমাদের রাজনৈতিক আন্দোলন সংগ্রাম করছি। শেখ হাসিনার এই একতরফা ও জালিয়াতির নির্বাচন, আমি আর ডামি ও আমরা আর মামুর নির্বাচন। বাংলাদেশের মানুষ ও বিশ্বের সকল গণতান্ত্রিক দেশ এটাকে বর্জন করেছে। সবাই হাসছে এবং ছি ছি করছে এ কারণে যে, কী করে তারা তাহাজ্জুদের সময় ব্যালট বাক্স ভরে রেখেছে? এই জালিয়াতরা বারবার দেশে জনগণের মালিকানা কেড়ে নিয়েছে।

তিনি বলেন, গত ৭ জানুয়ারির নির্বাচনে দুইজন খুবই আনন্দিত হয়েছে। একজন হলেন- ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরেকজন বাংলাদেশের দখলদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুতরাং জনগণকে সঙ্গে নিয়েই আমরা এই নির্বাচন প্রতিহত করবো। এসময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কারাবন্দী নেতাকর্মীদের অবিলম্বে নি:শর্ত মুক্তি দাবি করেন রিজভী।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাজশাহীতে গণপিটুনিতে সাবেক ছাত্রলীগ নেতা নিহত 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

দেশে ফিরলেন আমিরাতে ক্ষমা পাওয়া ১৪ বাংলাদেশি

আজকের নামাজের সময়সূচি

শহীদ আমিনুলের সন্তানদের দায়িত্ব নিল ইত্তেফাকুল উলামা

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

১০

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

১১

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

১২

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

১৩

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

১৪

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১৫

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১৬

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১৭

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১৮

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৯

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

২০
X