কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ১০:৪৫ পিএম
আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ১০:৫২ পিএম
অনলাইন সংস্করণ

৭ জানুয়ারির পর নতুন দিগন্তের সূচনা হবে : রেজা কিবরিয়া

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদের আলোচনা সভায় নেতৃবৃন্দ। ছবি : কালবেলা
রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদের আলোচনা সভায় নেতৃবৃন্দ। ছবি : কালবেলা

গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক রেজা কিবরিয়া বলেছেন, আগামী ৭ জানুয়ারি হবে আওয়ামী লীগের মরণ ঘণ্টা। ২০২৪ সালে দেশের অগ্রগতির সূচনা হবে। আওয়ামী লীগের সবাই কাঁদবে। গ্রামে গ্রামে তাদের জনগণ পুকুরে চুবাবে। তবে আমরা জনগণকে বলব, আপনারা বিষাক্ত মানুষদের চুবিয়ে পুকুরের পানি নষ্ট করবেন না। আইনের শাসন ফেরত আসলে তাদের বিচার হবে। শুধু জেল না, অনেকের ফাঁসিও হবে।

শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণঅধিকার পরিষদের উদ্যোগে ‘কারারুদ্ধ বাংলাদেশ : ডামি নির্বাচনের ফাঁদ ও ভোটাধিকার’ শীর্ষক সর্বদলীয় আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রেজা কিবরিয়া বলেন, যারা স্বাধীন ও সমৃদ্ধ বাংলাদেশ দেখতে চান, সামনের বছর অনেক ভালো যাবে তাদের। ওনাদের মনে অনেক কষ্ট। জনগণের টাকা পাচার করে নিয়ে গেছে। তারপরও তারা (আমেরিকা-ইউরোপ) প্রশ্ন করে- এর উৎস কী? গরিব মানুষের চুরি করা টাকা দিয়ে লবিস্টর নিয়োগ দিয়েছিলেন, কিন্তু লাভ হয়নি। টাকা দিয়ে অনেককে ম্যানেজ করা যায়, আমেরিকাকে ম্যানেজ করা যায় না। চোরদের আমেরিকানরা সম্মান করে না। ওইসব দেশে আইনের শাসন আছে। পাচার করে যে টাকা নিয়ে গেছে তা বাজেয়াপ্ত হবে এবং সামনে যে নতুন সরকার আসবে তারা ফেরত আনবে।

বিএনপি যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আওয়ামী লীগ এই ১৫ বছরে ব্যাংক লুটপাট করেছে। নিজেদের নেতাদের নামে ব্যাংকের লাইসেন্স দিয়ে লুটপাট করে খেয়েছে। আজকে দেশে রিজার্ভ নেই কেন? এই দায় তো আপনাদের। সব লুটপাটের দায় আপনাদের। যারা লুটপাতে জড়িত তারা বলে বারবার দরকার, শেখ হাসিনা সরকার। মন্ত্রী বলেন সিন্ডিকেটের বিরুদ্ধে কিছু করার ক্ষমতা নেই। কেন নিতে পারেননি? কারণ, সিন্ডিকেট তো আওয়ামী লীগের লোক।

গণতন্ত্র মঞ্চের অন্যতম শরিক দল ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু বলেন, আওয়ামী লীগ দেশকে সাংবিধানিক সংকটে ফেলেছে। গোটা জাতি আজ মাফিয়াদের কবজায়। সংকট উত্তোরণে এই সরকারকে বিদায় করতে হবে। এজন্য চলমান আন্দোলনকে আরও জোরদার করতে হবে।

এনডিএমের সভাপতি ববি হাজ্জাজ বলেন, আজকে সবাইকে একসাথে দাঁড়াতে হবে। কিন্তু এটা আমরা পারছি না বলেই হচ্ছে না। আমরা পারি গলাবাজি করতে। একবার এটা বলতে পারি না যে, সবাই আসেন একসাথে আন্দোলন করি। আর এজন্যই আওয়ামী লীগ এমনটা করতে পারছে। অথচ ছোট ছোট বাচ্চারা একত্র হয়ে নিরাপদ সড়ক আন্দোলনের মাধ্যমে দেখিয়ে দিয়েছে তারাও পারে। তাই সব বিরোধী দলকে একসাথে দাঁড়াতে হবে।

লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান বলেন, আওয়ামী লীগ ক্ষমতার জোরে আরেকটি একতরফা নির্বাচন করতে যাচ্ছে। কুসুম কুসুম আন্দোলন দিয়ে এই সরকারকে হটানো যাবে না। আমরা এই নির্বাচন করতে দিব না। আমরা আওয়ামী লীগকে প্রতিহত করব। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনব।

গণঅধিকার পরিষদের এই অংশের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন, এবি পার্টির আহ্বায়ক সোলাইমান চৌধুরী, এনডিপির চেয়ারম্যান ক্বারি আবু তাহের, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক কর্নেল (অব.) মশিউজ্জামান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক (অব.) জেলা জাজ শামসুল ইসলাম, ব্রি. জেনারেল (অব.) হাবিবুর রহমান, প্রফেসর মাহবুবুর রহমান, সাদ্দাম হোসেন, আরিফুর রহমান তুহিন, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, তারেক রহমান, সহকারি আহ্বায়ক শেখ খাইরুল কবির, কেন্দ্রীয় সদস্য জিয়াউর রহমান, ইমাম হোসেন, মোজাম্মেল মিয়াজী, আরিফ বিল্লাহ, যুব অধিকার পরিষদের আহ্বায়ক সাকিব হোসেন, সদস্য সচিব সোহেল মৃধা, ছাত্র অধিকার পরিষদের সদস্য সচিব মুনতাসীর মাহমুদ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

মিছিলে বিএনপি নেতার গুলির প্রতিবাদে বিক্ষোভ

রৌমারীতে ব্যবসায়ীদের আহ্বায়ক কমিটির শপথ অনুষ্ঠিত

৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়ায় মামুনের বিরুদ্ধে যুবদলের মামলা

আওয়ামী লীগ নেতাকর্মীদের ইসলামী আন্দোলনে যোগদান

ক্ষমা পেয়ে আমিরাত থেকে ১২ জন ফিরছেন চট্টগ্রামে

‘ছাত্র জনতার আন্দোলনে হাসিনা সরকার দুই ভাবে পরাজিত’

মহানবীকে (সা.) কটূক্তিকারী সেই যুবকের বিরুদ্ধে মামলা

শিবচর আঞ্চলিক সড়কে গ্রামবাসীর বৃক্ষরোপণ

মাদ্রাসাছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ ধামাচাপা, ৭ দিন পর ফাঁস

১২ দিনেও মেলেনি রানীনগরে নিখোঁজ নার্গিসের সন্ধান

১০

দায়িত্বশীলদের নিয়ে সাতক্ষীরায় ছাত্র শিবিরের সমাবেশ

১১

আযহারী শিক্ষার্থীরা হবে বাংলাদেশ ও মিশরীয় ঐতিহ্যের সেতুবন্ধন : মিশরীয় রাষ্ট্রদূত

১২

রাজশাহীতে বস্তাভর্তি দেশীয় অস্ত্র উদ্ধার

১৩

আন্দোলনের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ কর্মীকে গণধোলাই

১৪

আশুলিয়ায় গার্মেন্টস শ্রমিক অসন্তোষ ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে শ্রমিক সমাবেশ

১৫

কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি

১৬

পাকিস্তানের জলসীমায় বিপুল তেল-গ্যাস মজুতের সন্ধান

১৭

বিসিবির দুর্নীতির তদন্ত দাবি সাবেকদের

১৮

পাবিপ্রবি ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে তুলে নেওয়ার অভিযোগ

১৯

জেল খেটেছি তবু শেখ হাসিনার মতো পালিয়ে যাইনি : সাবেক এমপি হাবিব

২০
X