কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০২৩, ১১:০৯ এএম
আপডেট : ২৯ ডিসেম্বর ২০২৩, ১১:৪৫ এএম
অনলাইন সংস্করণ

হাতিরঝিল ও তেজগাঁওয়ে জামায়াতের শীতবস্ত্র বিতরণ

তেজগাঁওয়ে জামায়াতের শীতবস্ত্র বিতরণ। ছবি : কালবেলা
তেজগাঁওয়ে জামায়াতের শীতবস্ত্র বিতরণ। ছবি : কালবেলা

গণমানুষের সব সমস্যা সমাধানে দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে সবাইকে একই পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমির আব্দুর রহমান মূসা।

শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল পূর্ব থানা আয়োজিত শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শুরা সদস্য ও থানা সেক্রেটারি খন্দকার রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও হাতিরঝিল অঞ্চল পরিচালক হেমায়েত হোসাইন এবং ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য এ হোসেন ও আবু সাদিক প্রমুখ।

আব্দুর রহমান মূসা বলেন, সারা দেশের মতো রাজধানী ঢাকাতেও শীতের প্রকোপ বৃদ্ধি পেলেও শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে সরকারের কোনো তৎপরতা লক্ষ করা যাচ্ছে না। তারা তামাশার মাধ্যমে নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। কিন্তু জামায়াত একটি গণতান্ত্রিক, আদর্শবাদী,গণমুখী ও কল্যাণকামী রাজনৈতিক দল হিসাবে শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে সীমিত সামর্থ নিয়ে এগিয়ে এসেছে। কিন্তু রাষ্ট্রের প্রয়োজন ব্যক্তি বা সাংগঠনিক পর্যায়ে সমাধান করা সম্ভব নয়। তাই গণমানুষের সকল সমস্যা সমাধানে দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করার কোনো বিকল্প নেই। তিনি দেশকে ইসলামী আদর্শের ভিত্তিতে কল্যাণ রাষ্ট্রে পরিণত করার আন্দোলনে শরিক হওয়ার জন্য সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, সরকার নিজেদের ক্ষমতা দীর্ঘায়িত করতেই দেশে একটি সুবিধাভোগী শ্রেণি তৈরি করেছে। তারা দেশের জনপ্রশাসন ও বিচারবিভাগসহ সকল জাতীয় প্রতিষ্ঠানকে দলীয়করণ করে ফেলেছে। তারা নির্বাচনকে প্রতিপক্ষহীন ও প্রতিদ্বন্দ্বিতামুক্ত রাখার জন্যই কেয়ারটেকার সরকারের গণদাবি উপেক্ষা করে নির্বাচনের নামে কানামাছি খেলা শুরু করেছে। আর এ জন্য বেছে নেওয়া হয়েছে নাম-পরিচয়হীন রাজনৈতিক দলকে।

তেজগাঁও থানা উত্তরের উদ্যোগে রাজধানীর একটি মিলনায়তনে স্থানীয় ইয়াতিম ছাত্রদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়। থানা আমির হাফেজ আহসান উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমীর আব্দুর রহমান মূসা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য এবং প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার। আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি নাসিবুল হক, থানা কর্মপরিষদ সদস্য এনামুল হক ও সাইফুল ইসলাম প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

বিদ্যালয়ে কোনোরকম উচ্ছৃঙ্খলতা ছিল না

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় জব্দ

ইদানীং শিক্ষকদের এক ধরনের হেয় করার প্রবণতা তৈরি হয়েছে

মানুষ হয়ে ওঠার শিক্ষা খুব জরুরি

কক্সবাজার সড়ক দুর্ঘটনায় ছাত্রদল নেতা নিহত

১০

শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যে বন্ধন সেটি ছিন্ন হয়ে গেছে

১১

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১২

শিক্ষকদের শিক্ষাবাণিজ্য থেকে বেরিয়ে আসতে হবে

১৩

হুইলচেয়ারে বসেই আলো ছড়াচ্ছেন ফয়সাল

১৪

হেঁটে এক টাকায় জ্ঞান বিলিয়ে যাচ্ছেন লুৎফর রহমান

১৫

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী মারা গেছেন

১৬

ময়মনসিংহে মায়ের হাতে মেয়ে খুন

১৭

কোনো অন্যায়কে প্রশ্রয় দেওয়া হবে না : সুলতান সালাউদ্দিন টুকু

১৮

টিসিবির পণ্যসহ আটক বিএনপির সেই সভাপতিকে অব্যাহতি

১৯

বাংলা ভাষাকে ‘ধ্রুপদী ভাষা’র মর্যাদা দিল ভারত

২০
X