কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২৩, ০৭:০৭ পিএম
আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩, ০৭:১৪ পিএম
অনলাইন সংস্করণ
ঢাকা-৫

স্বতন্ত্র প্রার্থীর এজেন্টকে নৌকার সমর্থকের হত্যার হুমকির অভিযোগ

অভিযুক্ত কাউন্সিলর সালাউদ্দিন আহমেদ ও অভিযোগকারী মোহাম্মদ সুজন। ছবি : কালবেলা
অভিযুক্ত কাউন্সিলর সালাউদ্দিন আহমেদ ও অভিযোগকারী মোহাম্মদ সুজন। ছবি : কালবেলা

ঢাকা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান রিপনের নির্বাচনী এজেন্ট মোহাম্মদ সুজন প্রধানকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের প্রার্থী হারুনর রশীদ মুন্নার সমর্থক ও ৬৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন আহমেদের বিরুদ্ধে। এই ঘটনায় সুজন প্রধান ডেমরা থানায় অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, ডেমরা থানাধীন রাজাখালীতে ঈগল মার্কার নির্বাচনী ক্যাম্প করতে নিষেধ করে ৬৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন আহমেদ। এরপরও কামরুল হাসান রিপনের সমর্থকরা নির্বাচনী প্রচারণা ক্যাম্প করতে গেলে সুজন প্রধানকে মেরে ফেলার হুমকি প্রদান দেন সালাউদ্দিন আহমেদ।

ডেমরা থানায় দায়ের করা অভিযোগনামায় সুজন প্রধান উল্লেখ করেন, গত ২১ ডিসেম্বর রাত ১০টার একটু পরে ৬৯ নং ওয়ার্ডের কাউন্সিলর সালাউদ্দিন আহাম্মেদ আমাকে কল করে ডেমরা থানাধীন রাজাখালী মসজিদ সংলগ্ন তার গরুর খামারে যেতে বলেন। তার কথামতো সেখানে গিয়ে দেখি তিনিসহ আরও কয়েকজন জুয়া খেলছেন। তখন সালাউদ্দিন আহমেদ আমাকে দেখে বলে তুই আমার সাথে ছাড়া আওয়াল ও রিপনের সাথে রাজনীতি করতে পারবি না। ঈগলের পক্ষে কোনো ধরনের ক্যাম্প দিবি না ও প্রচার করবি না। যদি দিস তাহালে তোর বুকে পাড়া দিয়া গলায় ছুরি চালাইয়া তোর মাথা আলাদা করে দিব। আমি যদি শুনি তুই ঈগল মার্কার পক্ষে কাজ করছিস তাহলে চাকু দিয়ে তোর ভুড়ি বের করে দেব।

সুজন প্রধান আরও অভিযোগ করেন, এরপর সালাউদ্দিন আহমেদ আমার নিকট চাঁদা দাবি করেন এবং চাঁদা না দিলে আমার ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকি দেন। এমন হুমকিতে আমি এবং আমার পরিবার আতঙ্কিত আছি।

এ বিষয়ে মোহাম্মদ সুজন প্রধান কালবেলাকে বলেন, এই ঘটনার পর চরম আতঙ্কে আছি। গভীর রাতেও বাসার নিচে কিছু ছেলেপেলেকে অবস্থান করতে দেখি। যে কারণে থানায় অভিযোগ দায়ের করেছি। তবে, মামলার আবেদন জানালেও ওসি মো. জহিরুল ইসলাম মামলা নেননি।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত ওয়ার্ড কাউন্সিলর সালাউদ্দিন আহমেদ অভিযোগ অস্বীকার করে মুঠোফোনে কালবেলাকে বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা অভিযোগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী আমিও চাই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হোক। সেখানে তাকে (সুজন প্রধান) হত্যার হুমকি দেওয়ার প্রশ্নই আসে না।

এ বিষয়ে ঢাকা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুল হাসান রিপন কালবেলাকে বলেন, যেখানে শেখ হাসিনা নিজে শান্তিপূর্ণভাবে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন করতে দলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন, সেখানে এভাবে হত্যার হুমকি নির্বাচনে ভোটের পরিবেশ নষ্ট করবে। একই সাথে এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে সাধারণ ভোটারদের মধ্যে নেতিবাচক প্রভাব পড়বে এবং ভোটারদের ভোটকেন্দ্রে আনা চ্যালেঞ্জ হতে পারে। দলের নেতাকর্মীদের শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী একটি সুষ্ঠু ও প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন আয়োজনে সহযোগিতার আহ্বান জানাই।

ডেমরা থানার ওসি মো. জহিরুল ইসলাম কালবেলাকে বলেন, তারা আগ থেকেই পরিচিত। নিজেদের মধ্যে একটু সমস্যা হয়েছিল সেটা গতকাল মিটমাট হয়ে গেছে। এখন আর সমস্যা নেই।

এ বিষয়ে জানতে একাধিকবার কল ও ক্ষুদে বার্তা পাঠিয়েও ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হারুনর রশীদ মুন্নাকে পাওয়া যায়নি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

চুক্তিভিত্তিক নিয়োগ দেবে সেভ দ্য চিলড্রেন

চাঁদ জয়ের প্রস্তুতি নিতে শিশুদের আহ্বান প্রধানমন্ত্রীর

৬ষ্ঠ দিনেও আন্দোলনে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

টিউলিপ কী মন্ত্রী হচ্ছেন?

বন্যা নিয়ে দুঃসংবাদ দুর্যোগ প্রতিমন্ত্রীর

জিম্মিদের মুক্তিতে মার্কিন প্রস্তাবে সম্মত ফিলিস্তিনিরা

নিজ এলাকায় চিকিৎসা নিতে এমপিদের অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে : আইনমন্ত্রী

তাঁতীবাজার সড়ক অবরোধ / গান-কবিতায় বেগবান হচ্ছে জবি শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলন

প্রথম কার্য দিবসে কী করবেন যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী?

১০

এসিআইয়ে অভিজ্ঞতা ছাড়া চাকরি, আছে বিদেশ ভ্রমণের সুবিধা

১১

বাবাকে খুঁজে পেতে নড়াইলের তরুণী পাবনায়

১২

এবার বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ

১৩

লিপি মনোয়ারকে বাংলাদেশ লেখিকা সংঘের স্বর্ণপদক প্রদান

১৪

নৌকাডুবে প্রাণ গেল দুই বন্ধুর

১৫

১৩০০ বছর আগের ঐতিহাসিক ‘জাদুর’ তলোয়ার উধাও!

১৬

সুপার স্পেশালাইজডের বিদ্যমান আইনে নতুন সংযোজন প্রয়োজন : বিএসএমএমইউ উপাচার্য

১৭

ছাত্রলীগের বাধা উপেক্ষা করে ঢাবিতে কোটাবিরোধী বিক্ষোভ শুরু

১৮

এশিয়া কাপের আম্পায়ারিং প্যানেলে জেসি

১৯

যে কারণে ইয়ামালকে পুরো ম্যাচ খেলাচ্ছে না স্পেন?

২০
X