মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
সাভার (ঢাকা) প্রতিনিধি
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ০১:০২ এএম
আপডেট : ২০ ডিসেম্বর ২০২৩, ০৯:২৬ এএম
অনলাইন সংস্করণ

সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয় ভাঙচুরের অভিযোগ

সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে নৌকা সমর্থকদের বিরুদ্ধে। ছবি : কালবেলা
সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে নৌকা সমর্থকদের বিরুদ্ধে। ছবি : কালবেলা

সাভারে দুই স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে ভাঙচুরের অভিযোগ উঠেছে নৌকা সমর্থকদের বিরুদ্ধে। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং এবং মোহাম্মদ সাইফুল ইসলাম অংশ নিয়েছেন। স্বতন্ত্র এ দুই প্রার্থীর অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে নৌকা মনোনীত প্রার্থী এনামুর রহমানের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠে।

সোমবার (১৮ ডিসেম্বর) রাতে সাভার পৌরসভা এলাকার ভাগলপুরে তৌহিদ জং মুরাদের এবং এর আগে সন্ধ্যায় নামাগেন্ডা এলাকায় মোহাম্মদ সাইফুল ইসলামের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে এ হামলার ঘটনা ঘটে বলে জানা যায়। নামাগেন্ডার ঘটনায় সংশ্লিষ্ট থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।

এ বিষয়ে তালুকদার মো. তৌহিদ জং মুরাদের নেতাকর্মীরা জানান, সাভার পৌরসভার ৬ নং ওয়ার্ডে স্বতন্ত্র প্রার্থী তালুকদার মো. তৌহিদ জং মুরাদের নির্বাচনী প্রচরণার জন্য একটি অস্থায়ী কার্যালয় খোলা হয়। সোমবার রাত আনুমানিক ৩টার দিকে একটি নোহা ও একটি হায়েস গাড়িতে করে সাভার সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, সাভারের সাবেক ছাত্রদল নেতা বাবু ও পলাশের নেতৃত্বে ১৫-২০ জন ব্যক্তি ওই কার্যালয়ের সামনে আসেন। পরে তারা কার্যালয়ে হামলা চালিয়ে ব্যানার ছিড়ে ফেলে এবং কয়েকটি চেয়ার ও টেবিল ভাঙচুর করে। এসময় কয়েকজন এগিয়ে এলে তাদেরকে মেরে ফেলার হুমকি ও অকথ্য ভাষায় গালাগাল করে হামলাকারীরা।

এসময় স্বতন্ত্র প্রার্থী মুরাদের নির্বাচনী প্রচারণায় কেউ অংশ নিলে তাকে মেরে ফেলারও হুমকি দেয় তারা। পরে তারা কাতলাপুরে সাভার পৌরসভা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ও তৌহিদ জংয়ের সাভার পৌরসভার ৭৩টি কেন্দ্র পরিচালনার দায়িত্বে থাকা আব্দুল হালিমের ব্যক্তিগত কার্যালয়ে হামলা চালায়। এসময় হামলাকারীরা কার্যালয়ের সাইবোর্ড, ৩টি সিসি ক্যামেরা ভাঙচুর করে।

সাভার পৌরসভা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি আব্দুল হালিম কালবেলাকে বলেন, এর আগেও হামলাকারীরা বিভিন্ন সময়ে আমাদের হুমকি দিয়েছিল। গতকাল তারা ৬ নং ওয়ার্ডের ভাগলপুরে মুরাদ জংয়ের নির্বাচনী প্রচারণার জন্য বানানো অস্থায়ী কার্যালয়ের ভাঙচুরের পর কাতলাপুরে আমার ব্যক্তিগত কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। নিরাপত্তারক্ষী তাদের বাধা দিতে গেলে তাকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে হত্যার হুমকি দেয়। তার অভিযোগ হামলাকারীরা সবাই নৌকা প্রতীকের প্রার্থী এনামুর রহমানের সমর্থক । এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হবে। এদিকে পৌরসভার ১ নং ওয়ার্ডের নামাগেন্ডা এলাকায় মোল্লা মার্কেটে অপর স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সাইফুল ইসলামের নির্বাচনী প্রচারণায় অস্থায়ী কার্যালয়ে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থীর নেতাকর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় গতকাল (১৮ ডিসেম্বর) রাতে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে অভিযোগকারী এ এন এম জিয়া উদ্দিন কালবেলাকে বলেন, সোমবার সন্ধ্যা ৬টার দিকে আব্দুল মালেক কোম্পানি, মো. বাবু, মো. আনু, মো. সুমনসহ ৪০/৫০ জন আমাকে অকথ্য ভাষায় গালাগাল করে। পরে তারা কার্যালয়ে হামলা চালিয়ে আমাকে বের করে দিয়ে সাঁটার নামিয়ে কার্যালয় বন্ধ করে দেয়। এ ঘটনায় সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা ফেরদৌস ওয়াহিদ কালবেলাকে বলেন, নির্বাচনী প্রচরণার জন্য বানানো অস্থায়ী কার্যালয়ে হামলা হয়েছে এমন কোন অভিযোগ এখনও কেউ করেননি। অভিযোগ পেলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সাভার মডেল থানার পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন কালবেলাকে বলেন, নামাগেন্ডার ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তবে ভাগলপুরের ঘটনায় এখনও কেউ কোনো অভিযোগ করেননি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ক্রীড়াবিদ শওকত আলীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল

শাহরিয়ার কবির আটক

সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেপ্তার

রাসূল (স.) আদর্শ ধারণ করে নিজেকে গড়ে তুলতে হবে

ঝিনাইদহে নাশকতা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

সাবেক রেলমন্ত্রী সুজনের গ্রেপ্তারের খবরে বিএনপির আনন্দ মিছিল

মানিকগঞ্জে ধলেশ্বরী নদী থেকে অজ্ঞাত লাশ উদ্ধার

ভূমি উপদেষ্টার পরিদর্শন, হয়রানি ছাড়া নামজারি খতিয়ান পেয়ে উৎফুল্ল নাজিম  

চট্টগ্রামে জশনে জুলুশে মানুষের ঢল  

বন্যা পরবর্তী প্রাণী চিকিৎসায় বাকৃবি শিক্ষার্থীরা

১০

‘দুনিয়া ও আখিরাতে মুক্তির জন্য রাসুল (সা.)-এর আদর্শ অনুসরণ করতে হবে’

১১

নার্সের ভুলে ৩ দিনের শিশুর মৃত্যুর অভিযোগ

১২

‘স্মরণকালের সবচেয়ে বড় গণসমাবেশ’ করার প্রস্তুতি বিএনপির

১৩

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত

১৪

রাত ১টার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

১৫

সিরাজগঞ্জে কবরস্থানে মিলল অস্ত্র ও গুলি

১৬

সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে জামায়াতের নায়েবে আমিরের মতবিনিময়

১৭

২৮ থেকে ৪২তম বিসিএসের বঞ্চিত সেই ক্যাডাররা ফের বঞ্চনার শিকার

১৮

তিন বিভাগে ভারি বৃষ্টির আভাস

১৯

আমার কষ্ট নেই, আজ আমরা স্বৈরাচারমুক্ত : আহত তানভীরের পিতা

২০
X