আমজাদ হোসেন শিমুল, রাজশাহী
প্রকাশ : ২৫ নভেম্বর ২০২৩, ০৮:০৩ পিএম
অনলাইন সংস্করণ

মনোনয়ন পাচ্ছেন না ‘নারী কেলেঙ্কারিতে সমালোচিত’ সেই এমপি এনামুল

ইঞ্জিনিয়ার এনামুল হক। পুরোনো ছবি
ইঞ্জিনিয়ার এনামুল হক। পুরোনো ছবি

নারীর সঙ্গে একের পর এক অশ্লীল অডিও-ভিডিও ফাঁসের ঘটনা নিয়ে বছরজুড়ে আলোচনায় থাকা রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ‘ইঞ্জিনিয়ার এনামুল হক’ আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনয়ন পাননি। তার স্থলে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ আবুল কালাম আজাদ মনোনয়ন পেয়েছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের বিশ্বস্ত একটি সূত্র দৈনিক কালবেলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি (গত ৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক তরুণির সঙ্গে এমপি এনামুলের মোবাইল ফোনে কথোপকথনের ‘অশ্লীল একটি অডিও’ ভাইরাল হয়। ভাইরাল হওয়া এই অশ্লীল অডিওতে যিনি কথা বলেছেন, সেই কণ্ঠস্বর এমপি এনামুলের বলেই ওই সময় দাবি করেন রাজশাহীর বাগমারা আওয়ামী লীগের অনেকেই।

শুধু তাই নয়, ভুক্তভোগী তরুণীকে সরকারি চাকরি দেবার নাম করে দিনের পর দিন এমপি এনামুল তাকে ‘ধর্ষণ’ করেছে বলে গণমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে ওই তরুণী স্বীকার করেছেন এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বেশকিছু তরুণীর সঙ্গে একের পর এক ‘অশ্লীল অডিও-ভিডিও ভাইরাল হওয়ায় রাজশাহীজুড়ে দীর্ঘদিন ধরেই বইছে সমালোচনার ঝড়।

গত সোমবার (০৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া অডিওতে এমপি এনামুলের কণ্ঠস্বরের মতো এক ব্যক্তিকে ওই তরুণীর সঙ্গে যৌন উত্তেজক বেশকিছু অশ্লীল কথাবার্তা বলতে শোনা যায়। একই দিন ভুক্তভোগী তরুণীর একটি ভিডিও সাক্ষাৎকারও ফেসবুকে ভাইরাল হয়। ভাইরাল হওয়া সাক্ষাৎকারে ওই তরুণী অভিযোগ করেছেন, ২০১৪ সালের এপ্রিলে এমপি এনামুলের সঙ্গে তার প্রথম সাক্ষাৎ হয়েছিল। তারপর থেকে ফোনে কথাবার্তা। সেই কথাবার্তা রূপ নেয় প্রেমে। আর সেই প্রেম রূপ নেয় শারীরিক সম্পর্কে। তবে দিনের পর দিন ভুক্তভোগী তরুণীকে সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে এভাবে শারীরিক সম্পর্ক করেছেন বলে ওই তরুণীর ভাইরাল হওয়া ভিডিওতে শোনা যায়।

এর আগে চলতি বছরের ৫ এপ্রিল ৫ মিনিট ১১ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেই ভিডিওতে অন্য এক তরুণীর সঙ্গে ‘এমপি এনামুল’কে কথা বলতে দেখা গেছে। নিজের দামি দামি গাড়ি, হাজার কোটি টাকা ঋণ, কয়েক হাজার কোটি টাকার সম্পত্তি নিয়েও তাকে কথা বলতে শোনা যায়।

ভিডিওতে এমপি এনামুল ওই তরুণীকে বলতে শোনা যায়, আমি যত টাকা লোন নিয়েছি তার ১০ গুণ টাকার তো গাড়িই আছে, সম্পত্তি আছে কয়েক হাজার কোটি টাকার। আমি যে গাড়িতে চড়ি সেই গাড়িটার দাম ছয় কোটি টাকা, চারটা গাড়ি আছে ছয় কোটি টাকা দামের। আমার বউ যে গাড়িতে চড়ে সেটাও সাড়ে ৪ থেকে ৫ কোটি টাকা দাম, আমার ছেলে চড়ে সেটাও অনেক দামি গাড়ি। আমার ঢাকায় একটা গাড়ি, রাজশাহীতেও একটা সেটআপ আছে। পাজেরো গাড়িই আছে ৭টা। কে বলছে তোমাকে এ রকম ফালতু কথাবার্তা?

মূলত এলাকার অসহায় অনেক তরুণীকে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে দিনের পর দিন শারীরিক সম্পর্ক স্থাপন এবং এসব অসামাজিক কার্যকলাপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় তা আওয়ামী লীগের হাইকমান্ড পর্যন্ত পৌঁছে যাওয়ায় এবার এমপি এনামুল মনোনয়ন পাননি বলে ধারনা করছেন অনেকেই।

তাহেরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ জিয়াউদ্দিন টিপু কালবেলাকে বলেন, ‘আমি একজন শিক্ষিত মানুষ। এমপি এনামুল বিভিন্ন তরুণী ও নারীর সঙ্গে এমন কিছু কর্মকাণ্ড করেছেন যা ভাষায় প্রকাশ করতে পারছি না। আসলে একজন আইন প্রণেতা কীভাবে এমন ন্যক্কারজনক কাজ করতে পারে তা আমাদের কারও বোধগম্য নয়। হয়তো এমন কর্মকাণ্ডের কারণেই এমপি এনামুলকে দলের হাইকমান্ড মনোনয়ন দেয়নি।’

রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়ন সভাপতি সরদার জান মোহাম্মদ বলেন, ‘এমপি এনামুল শুধু যে নারী কেলেঙ্কারি করেই ক্ষ্যান্ত হয়েছেন তা নয়। তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বাণিজ্য করেও কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। আমার কাছ থেকেও আউচপাড়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী করে দেওয়ার নাম করে ২০ লাখ টাকা নিয়েছেন। সেই টাকা আজও ফেরত দেননি। এ ছাড়া টিয়ার-কাবিখার কোটি কোটি টাকা হরিলুট করেছেন এই এমপি। এসব কারণেই তিনি মনোনয়ন পাননি।

এসব বিষয়ে জানতে গতকাল শনিবার সন্ধ্যায় একাধিকবার রাজশাহী-০৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

শনিবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

টিভিতে আজকের খেলা

২৮ সেপ্টেম্বর : আজকের নামাজের সময়সূচি

ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় জোট গঠনের ঘোষণা সৌদি আরবের

যুক্তরাষ্ট্রে ভয়ংকর হারিকেন ‘হেলেন’র আঘাত, নিহত অন্তত ৩৩

শনিবার ৪ ঘণ্টা ইন্টারনেট সেবা বিঘ্ন হতে পারে

সুষ্ঠু নির্বাচন হলে ২৫০টির বেশি আসন পাবে বিএনপি : রুমিন ফারহানা

জাল চুরির অভিযোগে পিটিয়ে হত্যা

অন্তর্বর্তী সরকারকে পথ হারালে চলবে না : সাইফুল হক

১০

গণবিপ্লবে শহীদরা ‘জাতির শ্রেষ্ঠ সন্তান’ : সালাহউদ্দিন আহমেদ

১১

ক্যামব্রিজের অধ্যাপকের সঙ্গে পাবিপ্রবি ভিসির মতবিনিময়

১২

ভুল কীটনাশকে কৃষকের ৫ লক্ষাধিক টাকার ক্ষতি

১৩

নেতানিয়াহু জাতিসংঘের মঞ্চে উঠতেই হট্টগোল, ওয়াকআউট

১৪

শেরপুরে ৩ শতাধিক শিক্ষার্থীকে পুরস্কৃত করল ছাত্রশিবির

১৫

কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে সতর্ক থাকার আহ্বান ইউনূসের

১৬

অস্তিত্বহীন লিফট অপারেটরের বেতন নিয়ে বিপাকে প্রভাষক

১৭

ভারি বর্ষণে তিস্তা ব্যারাজের ৪৪ গেট খোলা

১৮

কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে প্রধানমন্ত্রীর নির্ধারিত কেবিন

১৯

প্রত্যেক ফিলিস্তিনির জীবন অমূল্য : জাতিসংঘে ড. ইউনূস

২০
X