কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৪ নভেম্বর ২০২৩, ০৬:৩৫ পিএম
আপডেট : ১৪ নভেম্বর ২০২৩, ০৬:৪৩ পিএম
অনলাইন সংস্করণ

আগামী নির্বাচন অগ্নিপরীক্ষা : নানক

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য দেন জাহাঙ্গীর কবির নানক। ছবি : কালবেলা
রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য দেন জাহাঙ্গীর কবির নানক। ছবি : কালবেলা

সবাইকে চোখ কান খোলা রাখার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাড. জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আপনাদের মনে রাখতে হবে আগামী নির্বাচন একটি অগ্নিপরীক্ষার নির্বাচন। এই নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে পারলে উন্নয়নের সর্বোচ্চ শিখরে পৌঁছাবে বাংলাদেশ।

আজ মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। গত ১৪ সেপ্টেম্বর ভয়াবহ আগুনে মার্কেটটি পুড়ে যায়। এর ৬০ দিন পর মার্কেটটি পুনর্নির্মাণের কাজ শুরু হলো।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের উন্নয়ন, গণতন্ত্র আজ হুমকির মুখে। গত ২৮ অক্টোবর প্রধান বিচারপতির বাসায় কেন হামলা হলো? জাস্টিস কোয়ার্টারে কেন হামলা হলো? পুলিশ কনস্টেবলকে কেন হত্যা করা হলো? কারা সেই পুলিশ সদস্যের সন্তানকে পিতৃহারা করল? কেন সেদিন শত শত পুলিশকে নির্মমভাবে আহত করা হলো? কার স্বার্থে, কীসের স্বার্থে? এখন কেন অবরোধ দেওয়া হচ্ছে? কীসের অবরোধ? এ অবরোধ জনগণের বিরুদ্ধে অবরোধ।

তিনি বলেন, তারেক রহমান লন্ডনের প্রাসাদে বসে লাদেনের মতো বক্তৃতা দেন। তারেক রহমানের লক্ষ্য হলো- আমি যে দেশে থাকতে পারি নাই, সেই দেশের মানুষকে শান্তিতে থাকতে দেব না। সেই দেশকে আমি স্থিতিশীল থাকতে দেব না। আমি যে দেশে শিক্ষা নিতে পারি নাই, মেট্রিক পাস করতে পারি নাই, সেই দেশে আমি শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে দেব না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আমরা আমাদের পবিত্র দায়িত্ব সম্পর্কে জানি। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা মানুষের কষ্ট লাঘব করতে নিরন্তর পরিশ্রম করেন। তাহাজ্জুত নামাজ পড়েন, ফজরের নামাজ আদায় করে এ দেশের মানুষের জন্য নিরলস পরিশ্রম করেন। সেই মানুষটির কর্মী হিসেবে আমরা আমাদের দায়িত্ব পালনে ভুল করিনি। আর ভুল করিনি বলেই মাত্র ৬০ দিনের মাথায় এই মার্কেটের কাজ আমরা শুরু করছি, ইনশাআল্লাহ্।

নানক জানান, গতকাল সোমবার প্রধানমন্ত্রী নিজেই মোহাম্মদপুর কৃষি মার্কেটের খোঁজ নিয়েছেন। আমার নেত্রী যা বলেন, তা করেন। আমরা যা বলি, তা করি।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য ছিলেন জাহাঙ্গীর কবির নানক। তিনি তার সময়ে ঢাকা-১৩ আসনের অন্তর্গত মোহাম্মদপুর, আদাবর, বসিলা, শেরেবাংলা নগর এলাকার সড়ক-অবকাঠামো, পানি সরবরাহ, করবস্থান নির্মাণ, শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়ন চিত্র তুলে ধরেন।

তিনি বলেন, আমাদের চরিত্র এমন, আমরা এই মার্কেটে খুঁজতে যাইনি, জরিপ করিনি কে আওয়ামী লীগ করতেন, কে বিএনপি করতেন, কে জামায়াত করতেন, কে জাতীয় পার্টি করতেন। আমরা এই মোহাম্মদপুরে যে উন্নয়ন করেছি, যে রাস্তা করেছি, সেই রাস্তা দিয়ে সব দলের নেতাকর্মী চলাচল করে। এই মোহাম্মদপুরে পানির জন্য হাহাকার ছিল। আমরা পানির পাম্প স্থাপন করেছি। এই মোহাম্মদপুরে বিএনপি-জামায়াতের আমলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মুখ থুবড়ে পড়েছিল। সব শিক্ষাপ্রতিষ্ঠান তারা লুটপাট করে ধ্বংস করে দিয়েছিল। সেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আবারও মাথা উঁচু করে দাঁড় করিয়েছি।

নানক বলেন, এই মোহাম্মদপুর ছিল সন্ত্রাসের অভয়ারণ্য, মাদকের স্বর্গরাজ্য। আমরা সেই মাদকের স্বর্গরাজ্যের কবর রচনা করেছি। যদিও এখন আবার মাথা উঁকিঝুঁকি মারে। এই মোহাম্মদপুরের রাস্তা দিয়ে যাওয়া যেত না। বৃষ্টি হলে রাস্তায় হাঁটু সমান পানি থাকতে। গর্তে পড়ে রিকশা উল্টে যেত। সেই রাস্তাঘাট আমরা করে দিয়েছি। যে বসিলার মানুষ মোহাম্মদপুর যাওয়ার সময় বলত, ঢাকা যাচ্ছি। সেই বসিলা এখন তিলোত্তমা নগরীতে পরিণত হয়েছে। আমরা যা বলি, তা করি। আমাদের নেত্রী যা বলেন, তা করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোতাকাব্বির আহমেদ ও স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন। এ ছাড়া স্থানীয় আওয়ামী লীগ এবং ভ্রাতৃপ্রতীম ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

নোয়াখালীতে দখলমুক্ত ফুটপাত, ব্যবসায়ীদের জরিমানা

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই

ছিলেন জন্মগত বয়রা, গ্রেনেড হামলার ভুক্তভোগী সেজে ‘আওয়ামী গডফাদার’

গাজার যোদ্ধাদের প্রধান নিহত, যা বলছে পশ্চিমা বিশ্ব

ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগ যুবদলকর্মীর বিরুদ্ধে

মন খারাপ হলেই বিল্লাল দখলে নিতেন অন্যের সম্পদ

কে এই ইয়াহিয়া সিনওয়ার

খাতা না দেখেই মনগড়া রেজাল্ট দিয়েছে, অভিযোগ শিক্ষার্থীদের

দেশের ৬ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

চিলমারীতে নদীতে ৫০০ হেক্টর জমি, নিঃস্ব ৩০০ পরিবার

১০

বায়তুল মোকাররম মসজিদে নতুন খতিব নিযুক্ত 

১১

১৮ অক্টোবর : ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১২

১৮ অক্টোবর : নামাজের সময়সূচি

১৩

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৪

বেরোবিতে ছিনতাইকারী গ্রেপ্তার

১৫

ধর্মপাশায় কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

১৬

‘পারকি সৈকতকে আকর্ষণীয় করতে মাস্টারপ্লান নেওয়া হবে’

১৭

বগুড়ায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ গ্রেপ্তার ৩  

১৮

দেবিদ্বারে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

১৯

কুলাউড়া ছাত্রলীগ সভাপতি তায়েফ কারাগারে

২০
X