কালবেলা ডেস্ক
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১০:৪৩ এএম
আপডেট : ০৪ অক্টোবর ২০২৩, ১০:৪৫ এএম
অনলাইন সংস্করণ

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াতের শোডাউন

ছবি : রাজধানীর মিরপুর এলাকায় জামায়াতের একটি মিছিল থেকে তোলা।
ছবি : রাজধানীর মিরপুর এলাকায় জামায়াতের একটি মিছিল থেকে তোলা।

কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর।

বুধবার (৪ অক্টোবর) সকালে রাজধানীর মিরপুর, খিলগাঁও, সবুজবাগ, ডেমরা, মতিঝিল, যাত্রাবাড়ী, পল্টন ও রমনাসহ বিভিন্ন থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, রাজধানীসহ সারা দেশের পাড়ায়-মহল্লায় আন্দোলন গড়ে তুলুন, তাহলেই এই জালিম সরকার পালানোর পথ পাবে না।

মাহফুজুর রহমান বলেন, সরকার জামায়াতের আমির ডা. শফিকুর রহমানকে অন্যায়ভাবে গ্রেপ্তার করে আটক করে রেখেছে। আজকের বিক্ষোভ থেকে শীর্ষ নেতারাসহ আটক সকলের অবিলম্বে মুক্তি দাবি করছি। আলেম-ওলামাদের মুক্তি দিতে হবে। অবিলম্বে কেয়ারটেকার সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দিতে হবে।

তিনি ঢাকার প্রতিটি পাড়ায়-মহল্লায় দুর্বার আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়ে বলেন, এই জালিম স্বৈরাচারী সরকার পালানোর পথ পাবে না। নেতাকর্মীদের আগামী দিনের আন্দোলনে ভূমিকা রাখতে সর্বোচ্চ ত্যাগ করার আহ্বান জানান।

মহানগরী কর্মপরিষদ সদস্য ও মিরপুর পূর্ব থানা আমির এস আলম টুটুলের সভাপতিত্বে মিছিল ও সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি, ডা. ফখরুদ্দিন মানিক, মহানগরী কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন। এ ছাড়াও উপস্থিত ছিলেন, মহানগরীর মজলিশে শূরা সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ, এম ইসলাম মৃধা, হেকিম আব্দুল মান্নান, মহানগরী পশ্চিম শিবির সভাপতি আসাদুজ্জামান প্রমুখ।

এ ছাড়াও একই দাবিতে রাজধানীর থানায় থানায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে শাহবাগ থানার বিক্ষোভ মিছিলটি রাজধানীর সেগুনবাগিচা থেকে শুরু হয়ে আশপাশের সড়ক প্রদক্ষিণ করে ঢাকা রিপোটার্স ইউনিটির সামনে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আহসান হাবিব, শাহীন আহমদ খান, অ্যাডভোকেট মাহফুজুল হক, আব্দুস সাত্তার সুমন, মুজিবুর রহমান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি তাকরিম হাসান সহ অন্যান্য নেতারা।

এসময় অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার অবৈধ পথে ক্ষমতায় এসে লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। জনগণের সকল অধিকারকে হরণ করেছে। গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। এমতাবস্থায় জনগণ নিজেদের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে রাজপথে নামতে বাধ্য হয়েছে। দেশের জনগণ পরিবর্তন চাই, এই স্বৈরাচারী আওয়ামী সরকারের হাত থেকে মুক্তি চাই। আমরা দ্ব্যর্থহীন ভাষায় সরকারকে বলতে চাই, জনগণের সাথে প্রতারণা করে এবার আর ভোট ডাকাতি করা যাবে না। কেয়ারটেকার সরকার ছাড়া এ দেশের জনগণ আর কোনো নির্বাচন মেনে নিবে না। তাই অবিলম্বে কেয়ারটেকার সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। অন্যথায় জনগণই আন্দোলন সংগ্রামের মাধ্যমে আপনার পতন নিশ্চিত করবে।

তিনি আরও বলেন, সরকার জামায়াত নেতাকে গ্রেপ্তার করে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে বন্ধ করতে চায়। আমরা বলতে চাই, জুলুম নির্যাতন চালিয়ে, পেশিশক্তি দিয়ে জামায়াতে ইসলামীকে এ দেশ থেকে নিঃশেষ করা যাবে না বরং জামায়াত আরও বেশি শক্তি নিয়ে জনগণের অধিকার আদায়ের সংগ্রামে ঝাঁপিয়ে পড়বে। আমরা অবিলম্বে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, সহসেক্রেটারি জেনারেল মাও. রফিকুল ইসলাম খানসহ সকল আলেম ওলামাদের নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। অন্যথায় দেশবাসী রাজপথের আন্দোলনের মাধ্যমেই তাদের মুক্ত করে আনবে ইনশাআল্লাহ। তিনি জনগণের অধিকার আদায়ের আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধভাবে রাজপথে ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান।

খিলগাঁও থানা- বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও থানার উদ্যোগে দক্ষিণের কর্মপরিষদ সদস্য মাওলানা আবু ফাহিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য এস এম জুয়েল, আব্দুর রহমান সাজু, আহমদ আব্দুল্লাহ, ইলিয়াস মৃধা, মাও. মাহমুদুর রহমান, এস আর শিবলী, মাওলানা আবু মুয়াজ, এম কে মজুমদার, অ্যাডভোকেট এফ এইচ খোকন, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী পূর্বের সেক্রেটারি জাফর সাদিকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

সবুজবাগ থানা- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমানের নেতৃত্বে মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য আবু নাবিল, আবু মাহি, মতিউর রহমান, বনি ইয়ামিন, অ্যাডভোকেট রিয়াজুল ইসলাম, ইসাহাক নাবা, রওশন জামিলসহ অন্য নেতারা।

ডেমরা থানা- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইনের নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, এম হেলাল, মাও. মিজানুর রহমান, বায়েজিদ হাসান, কে এম মোজাফফর হোসেন, জসিম উদ্দিনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

মতিঝিল থানা- ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য সৈয়দ সিরাজুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য শরীফুল ইসলাম, শামছুল বারী, নুর উদ্দিন, মুতাসিম বিল্লাহসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

যাত্রাবাড়ী থানা- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোবারক হোসাইনের নেতৃত্বে মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য শাহজাহান খান, খন্দকার এমদাদুল হক, নওশদ আলম, ইন্জিনিয়ার জসিম উদ্দিন, এ কে আজাদ, আব্দুর রব ফারুকী, মাওলানা মুফাসির হোসাইন, সাদেক বিল্লাহ, ইসলামী ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি শেখ আলাউদ্দিসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আন্তর্জাতিক ইসলামিক ফিকহ একাডেমি পরিদর্শন ধর্ম উপদেষ্টার

যশোরে ডিসি অফিস ঘেরাও, কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

চামড়াশিল্পকে আমরা উৎসাহিত করব : বাণিজ্য উপদেষ্টা

অর্থ পাচার ইস্যুতে ব্রিটিশ হাইকমিশন প্রতিনিধিদের সঙ্গে দুদকের বৈঠক

রংপুরে শিক্ষার্থীদের রেললাইন অবরোধ

নারায়ণগঞ্জে যুবলীগ নেতা গ্রেপ্তার

পচা টিক্কা দেওয়ায় প্রতিবাদ, গ্রাহককে পিটিয়ে রক্তাক্ত করল স্টার কাবাব

যবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি ওয়াশিম, সম্পাদক মাহফুজ

সিলেট জাতীয়তাবাদী ওলামা দলের কমিটি বিলুপ্ত

রাজধানীর কাপ্তান বাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান

১০

শুরুতেই ২ উইকেট নেই বাংলাদেশের

১১

ঢাবি উপাচার্যের সঙ্গে চীনা প্রতিনিধি দলের সাক্ষাৎ

১২

কুড়িগ্রামে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, কার্যালয় ভাঙচুর

১৩

বগুড়ায় হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

১৪

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সদস্য হলেন কালবেলার বিশেষ প্রতিনিধি আলাউদ্দিন আরিফ

১৫

‘পাঁচ বছরে বাংলাদেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করবে জামায়াত’

১৬

মাহবুবুল আলম হানিফের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

১৭

রসিকের সাবেক কাউন্সিলর মিলন ৫ দিনের রিমান্ডে 

১৮

উদ্যোক্তাদের অভিযোগ / বিমা প্রতিষ্ঠানকে ধ্বংসের চেষ্টা করেছে আ.লীগ

১৯

সাবের হোসেন চৌধুরী গ্রেপ্তার

২০
X