কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৩ পিএম
আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৩৪ পিএম
অনলাইন সংস্করণ

দাবি আদায় করেই জনগণ ঘরে ফিরবে : বিপিপি

একদফার যুগপৎ আন্দোলন এবং আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী। ছবি : কালবেলা
একদফার যুগপৎ আন্দোলন এবং আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী। ছবি : কালবেলা

বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান বাবুল সর্দার চাখারী বলেছেন, দলীয় তথা শেখ হাসিনা সরকারের অধীনে আগামীতে এ দেশে আর কোনো নির্বাচন হবে না। জনগণ এ ধরনের কোনো নির্বাচন হতে দেবে না। নির্বাচন হতে হবে নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। এ দাবিতে গণতন্ত্রকামী সব বিরোধী দল রাজপথে আন্দোলন করছে। জনগণ এই আন্দোলনে সম্পৃক্ত হয়েছে। দাবি আদায় করেই তারা ঘরে ফিরবে।

আজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আরামবাগের গণফোরাম চত্বরে একদফার যুগপৎ আন্দোলন এবং আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে গণফোরাম (মন্টু) ও বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চাখারী বলেন, এ দেশে দুর্নীতিবাজদের বিচার হয় না। কিন্তু মিথ্যা মামলায় অন্যায়ভাবে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার প্রহসনের বিচার করেছে এই সরকার। বিচার বিভাগ আজ স্বাধীনভাবে কাজ করতে পারছে না। অবিলম্বে এই সরকারের পদত্যাগ দাবি করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণফোরামের (মন্টু) সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী বলেন, এই আওয়ামী লীগ সরকার গত ১৫ বছর ধরে প্রতিনিয়ত জনগণের সাথে মিথ্যাচার ও ধোঁকাবাজি করে যাচ্ছে। কোথাও আজ আওয়ামী লীগ নেই, আওয়ামী লীগকে ধ্বংস করে প্রশাসনকে আওয়ামী লীগ বানানো হয়েছে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, জনগণের বিরুদ্ধে এই সরকার যে অপকর্ম গত ১৫ বছরে করেছে- প্রত্যেকটি অপকর্মের বিচার এই বাংলাদেশের মাটিতে হবে। এই বাংলাদেশের মাটিতে আবার নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার হবে, সুষ্ঠু নির্বাচন হবে, জনগণ নিজের পছন্দমতো প্রার্থীকে ভোট দিয়ে ক্ষমতার পরিবর্তন করে জনগণের সরকার প্রতিষ্ঠা করবে। আগামী দিনের বৃহত্তর আন্দোলনে গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল ও সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান গণফোরামের এই নেতা।

বাংলাদেশ পিপলস পার্টির মহাসচিব মো. আবদুল কাদের বলেন, গণতন্ত্র দিবসে এ দেশে কোনো গণতন্ত্র নেই। এ সরকারের বিরুদ্ধে কিছু বললেই জেল-জুলুম, হামলা-মামলা করা হয়। কারাগারগুলোতে ধারণক্ষমতার তিনগুণ কয়েদি বন্দি অবস্থায় আছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী খাতিজাতুল কোবরার শিক্ষা জীবন ধ্বংস করে দেওয়া হচ্ছে।

তিনি বলেন, এস আলমের দুর্নীতির খবর ছাপা হয় না, আর সরকারের বিরুদ্ধে কিছু বললেই প্রহসনের বিচার শুরু হয়। অবিলম্বে এই সরকারের পদত্যাগের মাধ্যমে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করার আহ্বান জানান বিপিপির এই নেতা।

সমাবেশে আরও বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রওশন ইয়াজদানী, তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু, ছাত্রবিষয়ক সম্পাদক মো. সানজিদ রহমান শুভ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিবুর রহমান বুলু, বিপিপির প্রেসিডিয়াম মেম্বার নাজমা আক্তার, হারুন অর রশিদ, দপ্তর সম্পাদক মো. আনোয়ার হোসেন, সহসাংগঠনিক সম্পাদক মো. জসিম সরদার, শ্রমবিষয়ক সম্পাদক, মো. লিটন জোয়ার্দার প্রমুখ নেতৃবৃন্দ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: বিএনপির আন্দোলন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল

মুক্তি পেল দুই সিনেমা

মধ্যরাতে ৩০০ ফিট সড়কে সেনাবাহিনীর যৌথ অভিযান

নোয়াখালীতে দখলমুক্ত ফুটপাত, ব্যবসায়ীদের জরিমানা

একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই

ছিলেন জন্মগত বয়রা, গ্রেনেড হামলার ভুক্তভোগী সেজে ‘আওয়ামী গডফাদার’

গাজার যোদ্ধাদের প্রধান নিহত, যা বলছে পশ্চিমা বিশ্ব

ত্রাণের টাকা আত্মসাতের অভিযোগ যুবদলকর্মীর বিরুদ্ধে

মন খারাপ হলেই বিল্লাল দখলে নিতেন অন্যের সম্পদ

কে এই ইয়াহিয়া সিনওয়ার

১০

খাতা না দেখেই মনগড়া রেজাল্ট দিয়েছে, অভিযোগ শিক্ষার্থীদের

১১

দেশের ৬ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস

১২

চিলমারীতে নদীতে ৫০০ হেক্টর জমি, নিঃস্ব ৩০০ পরিবার

১৩

বায়তুল মোকাররম মসজিদে নতুন খতিব নিযুক্ত 

১৪

১৮ অক্টোবর : ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৫

১৮ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

শুক্রবার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

১৭

বেরোবিতে ছিনতাইকারী গ্রেপ্তার

১৮

ধর্মপাশায় কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

১৯

‘পারকি সৈকতকে আকর্ষণীয় করতে মাস্টারপ্লান নেওয়া হবে’

২০
X