কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৭:১৭ পিএম
আপডেট : ০১ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১৬ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপি জনগণের প্রাণ ভোমরা : প্রিন্স

ময়মনসিংহের হালুয়াঘাট পুরাতন বাসস্ট্যান্ডে গণসমাবেশে বক্তব্য রাখছেন এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা
ময়মনসিংহের হালুয়াঘাট পুরাতন বাসস্ট্যান্ডে গণসমাবেশে বক্তব্য রাখছেন এমরান সালেহ প্রিন্স। ছবি : কালবেলা

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন, ফ্যাসিবাদ মোকাবিলা করে বিএনপি ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে। বিএনপি জনগণের প্রাণ ভোমরা। এ কারণেই জনগণ ও বিএনপিকে আওয়ামী লীগ ভয় পায়। এজন্যই তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না এবং জনগণকে অধিকারহারা করে হত্যা-গুম, দমনপীড়ন করে বিএনপিকে ধ্বংস করতে চায়।

বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট পুরাতন বাসস্ট্যান্ডে উপজেলা ও পৌর বিএনপির যৌথ উদ্যোগে গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের যোগ্য, বলিষ্ঠ এবং হিরন্ময় নেতৃত্বে বিএনপি অজেয় জাতীয়তাবাদী শক্তিতে পরিণত হয়েছে। বিএনপিকে কেউ ধ্বংস করতে পারবে না। বিএনপির হাত ধরেই বহুদলীয় গণতন্ত্র, সংসদীয় পদ্ধতির সরকার ব্যবস্থা, জনগণের অধিকার প্রতিষ্ঠা পেয়েছে। আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় টিকে থাকতে একে একে তা নস্যাৎ করছে।

দেশ ও জনগণের এই কঠিন সময়ে সবাইকে ঐক্যবদ্ধ থেকে একদফার আন্দোলন সফল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপির নেতৃত্বেই ইনশাআল্লাহ গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠা হবে।

আওয়ামী লীগ বাংলাদেশের অপরাজনীতির হোতা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, দুর্নীতি, লুটপাট ও গণতন্ত্র হরণ করে তারা গণশত্রুতে পরিণত হয়েছে। জনগণ তাদের আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না।

ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আসলাম মিয়া বাবুলের সভাপতিত্বে এবং আবু হাসনাত বদরুল কবিরের সঞ্চালনায় গণসমাবেশে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য হানিফ মোহাম্মদ শাকের উল্লাহ, আরফান আলী, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী ও কাজিম উদ্দিন, আলী আশরাফ, সাবেক চেয়ারম্যান আব্দুল হাই ও মিজানুর রহমান, আলমগীর আলম বিপ্লব, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহসভাপতি আবদুল আজিজ, তারিকুল ইসলাম চঞ্চল, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদিকা হোসনে আরা নীলু, সহসভানেত্রী মনোয়ারা বেগম, জেলা শ্রমিকদলের সভাপতি আবু সাঈদ, উপজেলা শ্রমিকদলের সভাপতি আব্দুল গণি, জেলা জাসাস সভাপতি শফিকুল ইসলাম, জেলা ছাত্রদলের সিনিয়র সহসভাপতি আসাদুজ্জামান আসিফ, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফিন পাপন, পৌর ছাত্রদলের সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধোবাউড়া উপজেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বাসস্ট্যান্ডে অনুষ্ঠিত এই আলোচনা সভায় বিএনপি নেতা এমরান সালেহ প্রিন্স প্রশাসনের প্রতি দমনপীড়ন বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, ডুবন্ত সরকারের অন্যায় নির্দেশ মানতে গিয়ে আপনারা জনগণের অধিকার হরণ করবেন না।

আলোচনা সভার পর এমরান সালেহ প্রিন্স বৃহস্পতিবার রাতে গ্রেপ্তারকৃত ধোবাউড়া উপজেলার গামারীতলা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি মাসুদ রানা জনির পূর্ব গামারীতলার গ্রামের বাড়িতে যান এবং তার বাবা-মায়ের সাথে সাক্ষাৎ করেন। এ সময় তিনি তাদের সমবেদনা জানান।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

এক সপ্তাহে ৯ শতাংশ বেড়েছে তেলের দাম

সারা দেশে ভারি বৃষ্টির আভাস, ভূমিধসের শঙ্কা চট্টগ্রামে

আ ব ম আব্দুল মালেক, একজন আদর্শ শিক্ষকের প্রতিচ্ছবি

দেশবাসী সত্যিকার একটি আইনের শাসনের সরকার চায় : রিজভী 

খানসামা সাংবাদিক ফোরামের আহ্বায়ক মাসুদ, সদস্যসচিব জসিম

মাশরাফীকে মুশফিকের শুভেচ্ছা

বিদেশে শ্রমিক পাঠানোর নামে প্রতারণা, গ্রেপ্তার ২

প্রেমের টানে ইন্দোনেশিয়ান তরুণী কুমিল্লায়

বিজয়কে কোনোভাবেই ব্যর্থ হতে দেওয়া যাবে না : সেলিম উদ্দিন

অর্ধেক বয়সের নায়িকার সঙ্গে এবার রণবীরের রোমান্স

১০

পূজার খোঁজখবর নিতে ঢাকেশ্বরী মন্দিরে যাচ্ছেন সেনাপ্রধান

১১

রিয়াদের অবসর ইস্যুতে কী বললেন আশরাফুল

১২

বন্যা পরিস্থিতির অবনতি, কী বলছে আবহাওয়া অফিস?

১৩

দুর্গাপূজায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা: ডিবিপ্রধান

১৪

ব্রাহ্মণপাড়ায় সড়কের ওপর বাঁশের সাঁকো!

১৫

ইরানের পরবর্তী পরিকল্পনা জানালেন আলী খামেনি

১৬

বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

১৭

ফেসবুক থেকে আয় করা সহজ হচ্ছে

১৮

আট মাসে বজ্রপাতে মৃত্যু ২৯৭

১৯

অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় আটক ৬

২০
X