কালবেলা ডেস্ক
প্রকাশ : ২৪ আগস্ট ২০২৩, ০৬:১৮ পিএম
আপডেট : ২৪ আগস্ট ২০২৩, ০৬:৩৩ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপিসহ চার রাজনৈতিক দলে যোগদানের প্রস্তাব পেয়েছেন হিরো আলম

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে বিএনপিসহ চার রাজনৈতিক দলে যোগদানের প্রস্তাব পেয়েছেন হিরো আলম। বৃহস্পতিবার (২৪ আগস্ট) বিকেলে এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

হিরো আলম বলেন, আমি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসছি। আপনাদের জন্য একটি সুখবর আছে সেটা হলো আমি যেকোনো একটা দলে যোগদান করছি। আমি চার দল থেকে প্রস্তাব পেয়েছি। দলগুলো হলো- বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি (জাপা) ও বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। এই দলগুলোর মধ্যে থেকে যেকোনো একটি দল থেকে আমি জাতীয় সংসদ নির্বাচনে আসছি।

এবার হিরো আলম আর স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করবে জানিয়ে তিনি বলেন, গত কয়েকবার আমি এক তারা প্রতীকে নির্বাচন করেছি। কিন্তু বর্তমানে একতারা প্রতীক নেই। তাই আমি এবার জাতীয় সংসদ নির্বাচনে একটা দলের হয়ে নির্বাচন করব। আমি আবারও নির্বাচনের মাঠে আসতেছি।

বিএনপিসহ বড় বড় দলগুলো বলছে বর্তমান সরকারের অধীনে তারা নির্বাচনে যাবে না এ অবস্থায় কি আপনি এই সরকারের অধীনে নির্বাচনে যাবেন জানতে চাইলে হিরো আলম বলেন, সবগুলো দল যদি নির্বাচনে যায় তাহলে আমি নির্বাচনে যাব।

চারটি দল কী আপনাকে প্রস্তাব দিয়েছে নাকি আপনি প্রস্তাব দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, তারাই আমাকে প্রস্তাব দিয়েছে। নির্বাচনের আগে আমি এ বিষয়ে কিছু বলতে চাচ্ছি না।

কোন আসন থেকে নির্বাচনে করবেন জানতে চাইলে হিরো আলম বলেন, আমার তো আসন তিনটি। বগুড়ায় ২টি এবং ঢাকায় একটি। দল থেকে করতে হলে তো একটা আসন থেকেই করতে হবে। দল যে আসন দেবে সেই আসন থেকেই নির্বাচন করব।

এর আগে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচন করেছেন হিরো আলম। ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন মোহাম্মদ আলী আরাফাত। তিনি ২৮ হাজার ৮১৬ ভোট পেয়ে ওই আসনের নতুন সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। আর হিরো আলম ভোট পান ৫ হাজার ৬০৯টি।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট পড়ে ১১.৫১ শতাংশের মতো। এই নির্বাচনে সর্বমোট ভোট পড়ে ৩৭ হাজার ৪২০টি। এর মধ্যে ৩৮৩টি ভোট বাতিল বলে ঘোষণা করে নির্বাচন কমিশন।

তার আগে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে লড়েন হিরো আলম। সেখানেও জয়ের দেখা পাননি তিনি। ওই আসনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন মশাল প্রতীকে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন।

তানসেন ২০ হাজার ৪০৫ ভোট পেয়ে নির্বাচিত হন। আর হিরো আলম পান ১৯ হাজার ৫৭১ ভোট। ৮৩৪ ভোটের ব্যবধানে পরাজিত হন তিনি। ওই আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আন্দোলনে অস্ত্র উঁচিয়ে গুলি, সেই যুবলীগ নেতা মুছা গ্রেপ্তার

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে যমুনা গ্রুপ

জনবল নেবে স্যামসাং বয়সসীমা  ২১ থেকে ২৮ বছর 

বায়ুদূষণে শীর্ষে হ্যানয়, ঢাকার খবর কী

সুস্থ থাকতে ভাত নাকি রুটি, কী বলছেন চিকিৎসক

লিটনের শরীরে ৫ শতাধিক বুলেট

সপ্তম রাউন্ডে জমে উঠেছে প্রিমিয়ার লিগের লড়াই

পাচারের টাকায় আমিরাতে মিনি সিটি নিয়ে আসিফের স্ট্যাটাস

শেরপুরে ভয়াবহ বন্যায় ৭ জনের মৃত্যু

তিন বিভাগে ভারি বৃষ্টির পূর্বাভাস গবেষকের

১০

সুযোগ হাতছাড়া হওয়ার আক্ষেপ জ্যোতির

১১

১৩ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

১২

ভারতীয় দলে আচমকা পরিবর্তন

১৩

ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ শিক্ষার্থী বহিষ্কার

১৪

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস

১৫

৬ অক্টোবর : নামাজের সময়সূচি

১৬

কুমির ভেবে ঘড়িয়াল বেঁধে রাখলেন স্থানীয়রা

১৭

ইতিহাসের এই দিনে আলোচিত যত ঘটনা

১৮

টাঙ্গাইলে কুকুরের কামড়ে শিশুসহ আহত ২১

১৯

রোববার রাজধানীর যেসব এলাকায় যাবেন না

২০
X