কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২৩ আগস্ট ২০২৩, ০৮:২৬ পিএম
অনলাইন সংস্করণ

বিএনপি জামায়াত সন্ত্রাসী ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক : নাছিম

বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় উপস্থিত নেতৃবৃন্দ। ছবি : কালবেলা
বুধবার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় উপস্থিত নেতৃবৃন্দ। ছবি : কালবেলা

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বাংলাদেশে ধর্মকে ব্যবহার করে রাজনীতির সুযোগ আমরা দেব না। সন্ত্রাসীদের হাতে আমরা আর জিম্মি হয়ে থাকতে চাই না। আমরা জঙ্গিবাদ ও দুঃশাসনের মাধ্যমে দেশকে ধ্বংস হতে দিব না। বিএনপি জামাত হল সন্ত্রাসী ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষক। এরা দেশের গণতন্ত্রকে হত্যা করেছে, আমাদের মহান সংবিধানকে পদদলিত করেছে।

বুধবার (২৩ আগস্ট) বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত মিরপুরে জামিউল মাদ্রাসা ঈদগাহ মাঠে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত। তিনি এতিমদের টাকা মেরে খেয়েছেন। এই খালেদা জিয়া বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা করার জন্য তার লোক দিয়ে ১৯ বার হামলা করিয়েছে। খালেদা জিয়া ও তার কুপুত্র তারেক রহমান রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালে গ্রেনেড হামলা করেছিলো। বিএনপি-জামায়াতের প্রশ্রয় তখন সারা বাংলাদেশ জঙ্গিবাদের অভয়ারণ্যে পরিণত হয়।

১৯৭৫ সালের ১৫ই আগস্টের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানের ভূমিকা তুলে ধরে নাছিম বলেন, জাতির পিতাকে হত্যার পর খুনি জিয়া এদেশে সামরিক আইন জারি করেছিল। তখন সে দেশে কারফিউ জারি করে রেখেছিল। জিয়া গণতন্ত্রের নামে দেশে ভুয়া নির্বাচন করেছিল এবং এ নির্বাচনে চরম জালিয়াতি করে সে ভুয়া ভোটে বিজয়ী হয়। পার্লামেন্টে জাতির পিতার হত্যাকারীদের রক্ষা করার জন্য সে ইনডেমনিটি অর্ডিন্যান্স জারি করে এবং এটিকে আইনে পরিণত করে। জাতির পিতার হত্যাকারীদের সে বিদেশে পাঠিয়ে পুরস্কৃত করেছিল।

তিনি আরও বলেন, শোকের মাসে দাড়িয়ে আমরা শুধু শোক প্রকাশ করে বেঁচে থাকতে চাই না। আমরা শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করতে চাই। এই শক্তি শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে যারা বাধা সৃষ্টি করবে তাদের প্রতিহত করবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন উন্নয়ন অগ্রগতির পথে এগিয়ে চলছে তখন একটি গোষ্ঠী এই উন্নয়ন ও অগ্রগতিতে বাধা সৃষ্টি করতে চায়। তারা দেশের শাসন ব্যবস্থাকে ধ্বংস করতে চায়। ধর্মকে ব্যবহার করে তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তারা সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে নিজেদের ফায়দা লুটতে চায়। এই অশুভ শক্তির বিরুদ্ধে আমরা শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে এদের মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যাব।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসহাক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিছুর রহমান নাঈমের সঞ্চালনায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিতে মাঠে থাকবে বিএনপি : আজাদ

সাড়ে ৩ কোটি টাকার চাল নিয়ে লাপাত্তা খাদ্যগুদাম কর্মকর্তা

সাতক্ষীরায় ৯ মাস বেতন পাচ্ছেন না ৪২০ শিক্ষক

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানা

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

১০

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

১১

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

১২

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

১৩

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

১৪

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১৫

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১৬

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১৭

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১৮

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৯

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

২০
X