কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৯ আগস্ট ২০২৩, ০৭:২৬ পিএম
আপডেট : ১৯ আগস্ট ২০২৩, ০৭:৩৯ পিএম
অনলাইন সংস্করণ

চলমান আন্দোলন নিয়ে যে নির্দেশনা দিলেন জামায়াতের আমির

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরার দ্বিতীয় অধিবেশনে নেতাকর্মীরা। ছবি : সংগৃহীত
জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরার দ্বিতীয় অধিবেশনে নেতাকর্মীরা। ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেন, সরকার আমাদের ভোটের অধিকার, ভাতের অধিকার, ইসলামী আন্দোলন করার অধিকারসহ সব নাগরিক অধিকার কেড়ে নিয়েছে। এ অবস্থায় আমাদের বসে থাকলে চলবে না। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা ও ভোটাধিকার প্রতিষ্ঠায় চলমান আন্দোলনে ময়দানে ঝাঁপিয়ে পড়ে রাজপথে বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।

শুক্রবার (১৮ আগস্ট) সন্ধ্যায় বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরার দ্বিতীয় অধিবেশনে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় মজলিসে শূরার বৈঠকে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ।

সম্মেলনে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির। আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি যথাক্রমে মুহা. দেলাওয়ার হোসেন, কামাল হোসাইন, ড. আব্দুল মান্নান, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, ড. মোবারক হোসাইনসহ মহানগরীর কর্মপরিষদ সদস্য ও মজলিসে শূরার সদস্যবৃন্দ।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, একজন দায়িত্বশীল হিসেবে আমাদের দায়িত্বের ব্যাপারে সচেতন থাকতে হবে। কেননা কাল কেয়ামাতের কঠিন দিনে আমাকে আপনাকে আল্লাহর কাছে জবাবদিহি করা লাগবে। এজন্য আমল ও আখলাকের সমন্বয় ঘটিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনের প্রস্তুতি নিতে হবে। আমাদেরকে ঋণমুক্ত জীবন-যাপন করার ব্যাপারে অত্যন্ত সজাগ ও সতর্ক থাকতে হবে। মৃত্যুর পূর্বেই শরীয়তের বিধান অনুযায়ী সম্পদকে আল্লাহর জিম্মায় অসিয়ত করে যেতে হবে। কোনো অবস্থাতেই রক্তের সম্পর্ক ছিন্ন করা যাবে না।

তিনি বলেন, বিশ্ববাসী প্রত্যক্ষ করল, সাঈদীর মারাত্মক কার্ডিয়াক অ্যাটাকের পরও তার চিকিৎসার ব্যাপারে চরম অবহেলা করা হয়েছে, কালক্ষেপণ করা হয়েছে। কোনো মেডিকেল বোর্ড গঠন করা হয়নি। আরও বেদনাদায়ক ব্যাপার হলো বর্তমান জালেম সরকার ঢাকায় তার জানাজার অনুষ্ঠান তো দূরের কথা গায়েবানা জানাজা পর্যন্ত করতে দেয়নি। শুধু তাই নয়, দেশের বিভিন্ন স্থানে তার গায়েবানা জানাজায় বাধা দেওয়া হয়েছে। হাজার হাজার নেতাকর্মীর নামে মিথ্যা মামলা দায়ের ও গ্রেপ্তার করা হয়েছে।

মাওলানা আব্দুল হালিম বলেন, পূর্ণাঙ্গ ইসলামী আন্দোলন হিসেবে আল্লাহর জমিনে তারই দ্বীন কায়েমের প্রচেষ্টায় জামায়াতের দায়িত্বশীল হিসেবে আমাদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। জামায়াতের সর্বস্তরের জনশক্তিদের মজবুত ঈমানের বলে বলিয়ান হয়ে জাহেলিয়াতের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য ইলমী যোগ্যতা অর্জন করতে হবে। আল্লাহর গোলাম হিসেবে জান্নাতের প্রত্যাশায় আমলী জিন্দেগি উন্নত করার জন্য সর্বদা সচেষ্ট থাকতে হবে।

অধ্যক্ষ মুহাম্মদ ইজ্জত উল্লাহ বলেন, রাষ্ট্রশক্তি প্রয়োগ করে এ দেশের ইসলাম ও ইসলামী আন্দোলনকে নিশ্চিহ্ন করার মিশন নিয়ে কর্তৃত্ববাদী সরকার কাজ করছে। কিন্তু এ দেশের শান্তিকামী জনগণ তা আর হতে দেবে না। এই জালেম সরকারের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য গণআন্দোলনের বিকল্প নেই। এক দফার আন্দোলনের মাধ্যমে এ সরকারকে হটিয়ে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেন, বর্তমানে আমাদের প্রিয় জন্মভূমি এক গভীর সংকটের মধ্যে রয়েছে। দেশের অর্থনীতি ধ্বংসের দ্বারপ্রান্তে, তেল, গ্যাস, বিদ্যুৎসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠছে, জনগণের ভোট ও ভাতের অধিকার হরণ করা হয়েছে। সরকার জুলুম নির্যাতনের অংশ হিসেবে বারবার উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পরও আমিরে জামায়াতসহ নেতৃবৃন্দকে বের হতে দিচ্ছে না। জেলগেট থেকেই তাদের নতুন নতুন মামলা দিয়ে কারাগারে আটকে রাখা হচ্ছে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

বন্যাকবলিত সিলেটে ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধ

ঝালকাঠি সদর হাসপাতালে পানির সংকট চরমে 

রোনালদোদের বিদায় করে সেমিতে ফ্রান্স

যে কারণে স্পেনের বিপক্ষে জার্মানিকে পেনাল্টি দেওয়া হয়নি

সিলেটে সাড়ে ২৮ লাখ টাকার মাদক জব্দ

দল সেমিতে গেলেও ইউরো শেষ পেদ্রির

জনগণের সেবক হয়ে উন্নয়নের কাজ করতে চাই : জনপ্রশাসনমন্ত্রী 

বগুড়ায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ছয়টি পয়েন্টে ১০৬২ মিটার ঝুঁকিপূর্ণ

বেলাবতে চায়না কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৬

ক্রুসকে অবসরে পাঠিয়ে সেমিফাইনালে স্পেন

১০

তিস্তার ভাঙনে দিশেহারা মানুষ, শতাধিক বসতভিটা বিলীন

১১

কোটার বিরুদ্ধে যবিপ্রবি শিক্ষার্থীদের মশাল মিছিল

১২

কোটাবিরোধী আন্দোলন / ক্লাস বর্জনের ডাক দিচ্ছে জবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা 

১৩

ওয়ান বাংলাদেশের সন্মিলনে জ্ঞান ভিত্তিক সমাজ গঠনের প্রত্যয়

১৪

দাবাকে ভালোবেসে, দাবার কোর্টেই প্রাণ

১৫

নিষিদ্ধ ভয়ংকর অস্ত্র বানাচ্ছেন পুতিন, টার্গেট কে?

১৬

চিনিকলের আধুনিকায়নে সরকারের সঙ্গে যৌথ উদ্যোগ এস আলম গ্রুপের

১৭

আ.লীগ নেতা বাবুল হত্যা, বাঘার পৌর মেয়র ঢাকায় গ্রেপ্তার 

১৮

বাংলাদেশের প্রধানমন্ত্রীর চীন সফর

১৯

মহাকাশেও থামানো যাচ্ছে না ইরানকে

২০
X