কালবেলা ডেস্ক
প্রকাশ : ১৮ আগস্ট ২০২৩, ০৫:৩৪ এএম
অনলাইন সংস্করণ

বিএনপির গণমিছিল, কোন নেতা কোথায় থাকবেন?

ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

এক দফা দাবিতে যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে ঢাকাসহ দেশের সব মহানগরে আজ গণমিছিল করবে বিএনপি। একই দাবিতে গণমিছিলের পাশাপাশি গণস্বাক্ষর ও পদযাত্রা কর্মসূচি নিয়ে এদিন মাঠে থাকবে সরকারের পদত্যাগ চেয়ে আন্দোলনরত সমমনা দলগুলোও।

শুক্রবার (১৮ আগস্ট) বেলা ৩টা থেকে বিএনপির এ কর্মসূচি শুরু হবে। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি দয়াগঞ্জ মোড় থেকে শুরু হয়ে কমলাপুর স্টেডিয়ামের পাশ দিয়ে খিলগাঁও চৌরাস্তা পর্যন্ত এ কর্মসূচি পালন করবে। এখানে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা মহানগর উত্তর বিএনপির কর্মসূচি গুলশান-২ নম্বর ডিসিসি মার্কেটের সামনে থেকে শুরু হয়ে গুলশান-১ নম্বর গোলচত্বর হয়ে তিতুমীর কলেজের সামনে দিয়ে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হবে। এ গণমিছিলে প্রধান অতিথি থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

মহানগরের মধ্যে গাজীপুরে দলের ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, নারায়ণগঞ্জে ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, চট্টগ্রামে ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, বরিশালে ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, খুলনায় ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, রাজশাহীতে ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ময়মনসিংহে চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, রংপুরে চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, সিলেটে যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, ফরিদপুরে চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া এবং কুমিল্লায় চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অন্যদিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করবে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগ।

এর আগে বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাতে গণমিছিলের করার জন্য পুলিশের অনুমতিও পেয়েছে বিএনপি।

সরকারের পদত্যাগের দাবিতে এদিন সমমনা দলগুলোও রাজপথে থাকবে। এর মধ্যে গণতন্ত্র মঞ্চ বেলা ৪টা ২০ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের সামনে গণমিছিল ও মিছিলপূর্ব সমাবেশ করবে। ১২ দলীয় জোট বেলা ৪টায় বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে গণমিছিল শুরু করবে। জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ৪টা পুরানা পল্টন আল রাজী কমপ্লেক্সের সামনে থেকে গণমিছিল শুরু করবে। বেলা ৩টায় কারওয়ান বাজার এফডিসি পাশে দলীয় কার্যালয় থেকে গণমিছিল করবে এলডিপি। গণফোরাম ও পিপলস পার্টির কর্মসূচি বেলা ৪টায় মতিঝিল নটর ডেম কলেজের উলটো দিকে শুরু হবে।

বেলা ৪টায় পুরানা পল্টন থেকে গণমিছিল করবে গণ অধিকার পরিষদ। লেবার পার্টি বেলা সাড়ে ৫টায় মালিবাগ মোড়ে। এছাড়া সকাল ১০টায় রামপুরা ব্রিজ থেকে গণস্বাক্ষর কর্মসূচি এবং বেলা ৪টায় পুরানা পল্টন মোড় থেকে পদযাত্রা করবে গণ অধিকার পরিষদ (রেজা কিবরিয়া-ফারুক হাসান)।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

ঘটনাপ্রবাহ: বিএনপির আন্দোলন
  • সর্বশেষ
  • জনপ্রিয়

সিরাজগঞ্জে হত্যা মামলার আসামি গ্রেপ্তার

গাজীপুরে শান্তিপূর্ণভাবে চলছে পোশাক কারখানা

বৃষ্টি আর কত দিন থাকবে, জানাল আবহাওয়া অফিস

ইসরায়েলি হামলায় সিরিয়া-লেবানন সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

দুপুরের মধ্যে ঝড় হতে পারে যেসব অঞ্চলে

আরেক দেশ থেকে ইসরায়েলে হামলায় ২ সেনা নিহত, আহত ২৪

বিশ্ববিদ্যালয় দিবসে জবির স্লোগান ‘বিপ্লবে বলীয়ান নির্ভীক জবিয়ান’

শিক্ষক দিবসে যেসব কর্মসূচি নেওয়া হয়েছে

হত্যা মামলায় রসিকের সাবেক কাউন্সিলর মিলন গ্রেপ্তার

বৈরুত বিমানবন্দরের পাশেই ইসরায়েলি তাণ্ডব

১০

সিলেটে রায়হান হত্যা মামলায় ২ যুবলীগ নেতা গ্রেপ্তার

১১

৫ অক্টোবর : কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

১২

রোহিঙ্গা সংকট একটি তাজা টাইম বোমা : ড. ইউনূস

১৩

বন্যার পানিতে মায়ের লাশের সঙ্গে ভেসে এল শিশু

১৪

লেবাননের যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ, পিছু হঠল ইসরায়েলি বাহিনী

১৫

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর জানাজা কখন-কোথায়?

১৬

আজ প্রধান উপদেষ্টার সঙ্গে আলোচনায় বসবে বিএনপি

১৭

সকালের মধ্যে দেশের ১৮ অঞ্চলে ঝড়ের আভাস

১৮

৫ অক্টোবর : নামাজের সময়সূচি

১৯

আজও কি দিনভর সারাদেশে বৃষ্টি হতে পারে?

২০
X