কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ১০:১০ পিএম
অনলাইন সংস্করণ

সরকারের আরও সক্রিয় থাকা উচিত ছিল : আমিনুল হক 

ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন বিএনপি নেতা আমিনুল হক। ছবি : কালবেলা
ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন বিএনপি নেতা আমিনুল হক। ছবি : কালবেলা

ডেঙ্গু প্রতিরোধে অন্তর্বর্তী সরকারকে আরও সক্রিয় ভূমিকায় থাকা উচিত ছিল বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তরের সাবেক সদস্য সচিব আমিনুল হক।

তিনি বলেছেন, ডেঙ্গু প্রতিরোধ কিংবা দেশের যে কোনো দুর্যোগকালীন কঠিন সময়ে সরকারকেই দ্রুততার সঙ্গে কার্যকর ভূমিকা রাখতে হয়; কিন্তু বাস্তবিক অর্থে আমরা এই সরকারের কাছ থেকে জনগণের চাহিদা পূরণে আশানুরূপ ভূমিকা দেখিনি। সরকারের সক্রিয় ভূমিকা থাকলে এত মৃত্যু, এত প্রাণহানি ঘটত না।

সোমবার (২১ অক্টোবর) বিকেলে রাজধানীর পল্লবীর ৩ নম্বর ওয়ার্ডে বিএনপির উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক লিফলেট বিতরণকালে আমিনুল হক এসব কথা বলেন।

বিএনপি গণভিত্তিক একটি রাজনৈতিক দল উল্লেখ করে দলটির নেতা আমিনুল হক বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের সামর্থ্য অনুযায়ী আমরা ডেঙ্গু প্রতিরোধে শুরু থেকে কাজ করে যাচ্ছি। ডেঙ্গুর প্রকোপ না কমা পর্যন্ত জনসচেতনতায় লিফলেট বিতরণ, রক্তদান কর্মসূচি ও সেবামূলক সকল কার্যক্রম আমাদের অব্যাহত রয়েছে।

লিফলেট বিতরণকালে স্থানীয় বাসিন্দা ও ভাড়াটিয়া বাসিন্দাদের ডেঙ্গুর বাহক এডিস মশা প্রতিরোধসহ ডেঙ্গু হলে করণীয় বিষয় সম্পর্কে সচেতন করা হয়।

পাশাপাশি এডিস মশা প্রতিরোধে পুরো এলাকায় থাকা খাল ও ড্রেন এবং নিজ বাসাবাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন বিএনপি নেতা আমিনুল হক।

বিএনপির কেন্দ্রীয় এই নেতা বলেন, স্বৈরাচার শেখ হাসিনার আমলে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধনে যেসব কীটনাশক ব্যবহার করা হয়েছে, তা ছিল অতি নিম্নমানের। ওই ওষুধের গুণগত মান ঠিক ছিল না। অন্তর্বর্তীকালীন সরকারের আওয়ামী সরকারের আমলের ভেজাল ওষুধের গুণগত মান পরীক্ষা-নিরীক্ষার পর এলাকার পাড়া-মহল্লায় স্পে (ছিটানো) করা উচিত ছিল। কারণ, ভেজাল ওষুধ ছিটানোর ফলে নগরবাসী মশার উপদ্রব থেকে রক্ষা পায়নি।

এ সময় আমিনুলের সঙ্গে ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব মহসিন সিদ্দিকী রনী, সাবেক কাউন্সিলর সাজ্জাদ হোসেন, পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, আনিছুর রহমান, মোতালেব হোসেন হাওলাদার, বিএনপি নেতা হাজী তৈয়ব, রূপনগর থানা বিএনপির আহবায়ক জহিরুল হক, যুবদল পল্লবী থানার সভাপতি হাজী নূর সালাম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, ৩ নম্বর ওয়ার্ড বিএনপি সভাপতি নজরুল ইসলাম নজু, রূপনগর থানা যুবদলের সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম রাজীব, রুপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি, পল্লবী থানা ছাত্রদলের সভাপতি জুয়েল খন্দকার, পল্লবী থানা মহিলা দল সভাপতি লাকী রহমান, সাধারণ সম্পাদক সৈয়দা দিলারা পলি প্রমুখ।

এর আগে দুপুরে রূপনগর ‘ট’ ব্লকে ইসলামিয়া স্কুলের সামনে থানা কৃষক দলের আহ্বায়ক মাস্টার আবদুল ওয়াদুদ ভূঁইয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব সুমন হোসেন গাজীর সঞ্চালনায় থানা কৃষক দলের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমিনুল হক।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

আজ টিভিতে দেখা যাবে যেসব খেলা

২২ অক্টোবর : নামাজের সময়সূচি 

কী ঘটেছিল ইতিহাসের এই দিনে

ঢাকার যেসব এলাকায় আজ মার্কেট বন্ধ

চাঁদপুরে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

অটোমেটেড মেশিনের দিকে ঝুঁকছে পোশাক কারখানার মালিকরা

ব্যারিস্টার সুমন গ্রেপ্তার

মধ্যরাতে ব্যারিস্টার সুমনের ভিডিও বার্তা

ব্যারিস্টার সুমন কি গ্রেপ্তার হয়েছেন?

আইটেক প্রশিক্ষণে অংশ নিতে ভারতে গেলেন ১০ কর্মকর্তা

১০

চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই, গ্রেপ্তার ৩

১১

শুরু হলো আস-সুন্নাহ ফাউন্ডেশনের ৭১ কোটি টাকার পুনর্বাসন প্রকল্প

১২

বাবা হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

১৩

দৌলতদিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

১৪

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল কিশোরের

১৫

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

১৬

অন্তর্বর্তী সরকারের পরিধি বাড়ানোর দাবি রাশেদ খাঁনের

১৭

শেখ হাসিনা পালায় না, ভেগে যায় : আমান উল্লাহ আমান

১৮

পুলিশে নিয়োগ হবে যোগ্যতার ভিত্তিতে : পুলিশ সুপার আব্দুল জলিল

১৯

ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, আক্রান্ত ছাড়াল অর্ধলক্ষ

২০
X