মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ২১ অক্টোবর ২০২৪, ০৬:৩৪ পিএম
অনলাইন সংস্করণ

সংস্কার দ্রুত শেষ করে নির্বাচন দিন : রিজভী

গণআন্দোলনে শহীদদের পরিবারের খোঁজ-খবর নিতে ‘আমরা বিএনপি পরিবার’। ছবি : সংগৃহীত
গণআন্দোলনে শহীদদের পরিবারের খোঁজ-খবর নিতে ‘আমরা বিএনপি পরিবার’। ছবি : সংগৃহীত

রাষ্ট্র পরিচালনা করতে যে সংস্কার করা দরকার তা দ্রুত শেষ করে নির্বাচন দিতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (২১ অক্টোবর) সাভারে ছাত্র-জনতার গণআন্দোলনে পুলিশের গুলিতে নিহত ‘শহীদ’ ইয়ামিন ও ‘শহীদ’ নাফিসা হোসেনের শোকাহত পরিবারকে ‘আমরা বিএনপি পরিবার’-এর পক্ষ থেকে সহমর্মিতা প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

এ দিন সাভার এবং আশুলিয়ায় গণআন্দোলনে ৭টি শহীদ এবং ৩টি আহত পরিবারের সাথে সাক্ষাৎ করেন ‘আমরা বিএনপি পরিবার’-এর সদস্যরা। তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ‘আমরা বিএনপি পরিবার’-এর প্রধান পৃষ্ঠপোষক তারেক রহমানের পক্ষ থেকে পরিবারগুলোর সাথে সাক্ষাৎ করে তাদের প্রতি দলীয় প্রধানের সহমর্মিতার বার্তা পৌঁছে দেন।

তারা প্রথমে সাভারে ব্যাংক টাউনে শহীদ ইয়ামিনের বাসায় শহীদ ইয়ামিন, শহীদ নাফিসা হোসেন ও আহত ইসমে আজমের পরিবারের সাথে সাক্ষাৎ করেন। এরপর আশুলিয়ার কালার টেকের কাইচা বাড়িতে শহীদ মামুন বিপ্লব, আব্দুস সাবুর, সাজ্জাদ, বাইজিদ, আবুল হোসেন এবং আহত হান্নান ও আকাশ মিয়ার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারেক রহমানের পক্ষ থেকে তাদের আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এ সময় রুহুল কবির রিজভী বলেন, ছাত্র-জনতার ওপর গুলি করা অপরাধীদের অনেকে পালিয়ে যাচ্ছে। দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে আওয়ামী লীগ। আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। অবৈধ অস্ত্র উদ্ধার হচ্ছে না। অন্তর্বর্তীকালীন সরকারকে এখনই ব্যবস্থা নিতে হবে। না হলে ফ্যাসিবাদের দোসররা আবার ফিরে এলে এর দায় বর্তমান সরকারকেই নিতে হবে।

তিনি বলেন, জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। তাদের আত্মদানের মধ্য দিয়ে আমরা রাস্তায় দাঁড়িয়ে কথা বলছি। এই যে মুক্তির সুবাতাসের মধ্যে আমরা রয়েছি, এটা যাদের জন্য তাদের পাশে আমাদের থাকতে হবে।

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, ছাত্র-জনতার আন্দোলনে নিহত ও আহতদের সহায়তা দেওয়া, তাদের পাশে থাকা এবং খোঁজ-খবর নেওয়ার জন্যই ‘আমরা বিএনপি পরিবার’ নামে সংগঠনটি কাজ করে যাচ্ছে।

অন্তর্বর্তী সরকারকে দ্রব্যমূল্য কমাতে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান রিজভী। তিনি বলেন, মানুষ না খেয়ে থাকে- এমন যেন না হয়। মানুষ যাতে দু’বেলা দু’মুঠো খেতে পারে, এ জন্য এতদিন ধরে যারা বাজার সিন্ডিকেট ও মার্কেট সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে আসছেন, তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসতে হবে। আমরা অল্প কিছু ড্রাইভ দেখতে পাচ্ছি, কিন্তু ব্যাপক ড্রাইভ দেখতে পাচ্ছি না।

এ সময় উপস্থিত ছিলেন- ‘আমরা বিএনপি পরিবার’-এর উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, সংগঠনের আহ্বায়ক সিনিয়র সাংবাদিক আতিকুর রহমান রুমন, সদস্য সচিব কৃষিবিদ মোকছেদুল মোমিন মিথুন, সদস্য মাসুদ রানা লিটন, মুস্তাকিম বিল্লাহ, শাকিল আহমেদ, শাহাদত হোসেন প্রমুখ।

এছাড়া বিএনপির রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, সহ-পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক সাবেক এমপি ডা. দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবু, ঢাকা জেলা বিএনপির সভাপতি খোন্দকার আবু আশফাক, বিএনপি নেতা আবুল কাশেম, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক নাজমুল হাসান অভি, সাবেক ছাত্রনেতা মঞ্জুর মোর্শেদ ইমন, স্বেচ্ছাসেবক দল নেতা আরিফুর রহমান তুষার, ছাত্রদল নেতা হাসান, রনি, শারিফুল ইসলাম, মশিউর রহমান মহান প্রমুখও উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

শুরু হলো আস-সুন্নাহ ফাউন্ডেশনের ৭১ কোটি টাকার পুনর্বাসন প্রকল্প

বাবা হত্যার দায়ে ছেলের মৃত্যুদণ্ড

দৌলতদিয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক

বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে প্রাণ গেল কিশোরের

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের বিক্ষোভ

অন্তর্বর্তী সরকারের পরিধি বাড়ানোর দাবি রাশেদ খাঁনের

শেখ হাসিনা পালায় না, ভেগে যায় : আমান উল্লাহ আমান

পুলিশে নিয়োগ হবে যোগ্যতার ভিত্তিতে : পুলিশ সুপার আব্দুল জলিল

ডেঙ্গুতে আরও ৩ মৃত্যু, আক্রান্ত ছাড়াল অর্ধলক্ষ

চাঁদপুরে গণঅধিকার পরিষদের আহ্বায়ক কমিটি অনুমোদন 

১০

ডেঙ্গুতে আরও ৩ জনের মৃত্যু

১১

ইসি ও বিচার বিভাগ সংস্কার হলেই নির্বাচন দিন : মেজর হাফিজ

১২

বিএনপি জনগণের স্বার্থে রাজনীতি করে : নয়ন

১৩

বিদ্যালয়ে ফ্যান খুলে পড়ে ৩ শিক্ষার্থী আহত

১৪

‘লেবানন প্রবাসীদের আনতে যত টাকা প্রয়োজন খরচ করা হবে’

১৫

দিনের ভোট রাতে করে বিএনপি ক্ষমতায় যেতে চায় না : নিরব

১৬

ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে মশাল মিছিল

১৭

পুতিনকে সহায়তা করে বিপদে পড়েছেন জিনপিং

১৮

রাষ্ট্রপতির পদত্যাগ দাবিতে দ্রুতই কর্মসূচি ঘোষণা : সমন্বয়ক হান্নান

১৯

রাজু ভাস্কর্যে হিজাব পরানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন

২০
X