রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ১০:০২ পিএম
অনলাইন সংস্করণ

আ.লীগের এই দেশে আর রাজনীতি করার অধিকার নেই : এলডিপি

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে বসেন এলডিপি প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ। ছবি : সংগৃহীত
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে বসেন এলডিপি প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ। ছবি : সংগৃহীত

দেশের ১৮ কোটি মানুষের বিরুদ্ধে যুদ্ধ করার কারণে এই দেশে আওয়ামী লীগের আর রাজনীতি করার অধিকার নেই বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) ড. অলি আহমদ।

শনিবার (২০ অক্টোবর) বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে আওয়ামী লীগকে নিষিদ্ধ করাসহ ২৩ প্রস্তাব দেন অলি আহমদের নেতৃত্বে এলডিপির নেতারা। সংলাপে এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, প্রেসিডিয়াম সদস্য নূরুল আলম তালুকদারসহ অন্যরাও উপস্থিত ছিলেন।

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপের বিষয়ে অলি আহমদ সাংবাদিকদের বলেন, আলোচনা করেছি এবং লিখিত প্রস্তাব দিয়েছি। প্রথমবার যখন এসেছি, তখন ১০৩টা প্রস্তাব দিয়েছিলাম। আজ আরও ২৩টা প্রস্তাব দিয়েছি। আমাদের দল কাউকে সুবিধা দেওয়ার জন্য বা কাউকে জেল থেকে মুক্তির জন্য কোনো প্রস্তাব দেয়নি। যে প্রস্তাব দেওয়া হয়েছে, তা বাংলাদেশের জনগণের যা প্রয়োজন, সেই প্রস্তাব দেওয়া হয়েছে। এর মধ্যে সুষ্ঠু, অবাধ নির্বাচন, সুন্দর প্রশাসন, ন্যায়বিচার প্রতিষ্ঠার প্রস্তাব এবং দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে দেশের মানুষ কষ্ট পাচ্ছে- এই পয়েন্টগুলো আমরা দিয়েছি।

নির্বাচনের সময়সীমা নিয়ে কথা হয়েছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ঘরটা আগে বানাই, পরে চিন্তা করব কোন রুমে থাকব। এখন মাত্র ইট ঢালাই শুরু হয়েছে।

অলি আহমদ বলেন, আমরা পুরো জাতি জুলাই-আগস্টে একটা যুদ্ধের মধ্যে গেলাম। এই যুদ্ধটা করা হলো আওয়ামী লীগের বিরুদ্ধে। আওয়ামী লীগের বিরুদ্ধে যুদ্ধটা কেন হলো, কারণ তারা অন্যায়ভাবে পুলিশকে ব্যবহার করেছে। প্রশাসনকে অন্যায়ভাবে ব্যবহার করেছে। জনগণের সঙ্গে মুখোমুখি করেছে। দেশকে ধ্বংসের দিকে ঠেলে দিয়েছে, দেশ দুর্নীতিগ্রস্ত হয়েছে।

১৯৭১ সালে জামায়াতের ভূমিকার প্রসঙ্গ টেনে তিনি বলেন, জামায়াত মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, পাকিস্তানের পক্ষে অবস্থান নিয়েছিল। সেদিন আমরা তাদের নিষিদ্ধ করেছিলাম। আজকে কী কারণে আওয়ামী লীগকে নিষিদ্ধ করা হবে না। আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে। কারণ, আওয়ামী লীগ ১৮ কোটি মানুষের বিরুদ্ধে যুদ্ধ করেছে। তাদের রাজনীতি করার কোনো অধিকার নেই।

সংস্কার কমিশন নিয়ে এলডিপির প্রেসিডেন্ট বলেন, সংস্কার কমিশন গঠন করলে হবে না, কমিশনকে রূপরেখা তৈরির দায়িত্ব দিতে হবে। এই রূপরেখা তৈরি করার পরে পুরো বাংলাদেশের যারা যারা বিশেষজ্ঞ আছেন, তাদের সঙ্গে মতবিনিময় করে নতুন করে খসড়া তৈরি করবে। খসড়া শেষে তারা বিশেষজ্ঞদের নিয়ে ওয়ার্কশপ করবে। ওয়ার্কশপ শেষে তারা চূড়ান্ত করবে আগামীর বাংলাদেশে কী কী সংস্কার করবে। তারপর রাজনীতিবিদদের কাছে এই সংস্কার কপি দেওয়া হবে। এর ওপর রাজনীতিবিদদের লিখিতভাবে মতামত দিতে হবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধার

সংস্কারের নামে বছরের পর বছর চাকুরী জনগণ মানবে না : ডা.তাহের

১০০ টাকায় দেখা যাবে শান্ত-মার্করামদের লড়াই

চোর ধরিয়ে দিলে পুরস্কার ঘোষণা বেরোবি প্রক্টরের

লেবানন থেকে দেশে ফিরছেন ৫৪ প্রবাসী

রাজনীতিতে যুক্ত না হতে যবিপ্রবি শিক্ষার্থীদের শপথ পাঠ

‘১৫ বছরে কথিত বুদ্ধিজীবীরা আত্মা বিক্রি করে দাসত্বকে মেনে নিয়েছে’

গোপালগঞ্জে বিএনপি নেতা মেজবাহর মতবিনিময় সভা 

নিউক্লিয়াস পার্টিতে নতুন দুই মুখ

রাতেই ৭ অঞ্চলে তীব্র ঝড়ের শঙ্কা

১০

ভারত সীমান্তে আ.লীগের সরকার গঠনের গুঞ্জনে বিক্ষোভ

১১

মানুষের সাথে ‘ধানের শীষের’ শুভেচ্ছা বিনিময় যুবদল সভাপতির

১২

নির্বাচন দিয়ে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন : আব্দুল কাদের

১৩

নাটোরে ট্রাকচাপায় ব্যাংক কর্মকর্তা নিহত

১৪

হাজারও শহীদের রক্তে অর্জিত বিজয় ধরে রাখতে হবে : এমরান চৌধুরী

১৫

ফোনালাপ ফাঁসের ঘটনায় রাবি ছাত্রদলের দুই নেতাকে অব্যাহতি

১৬

ইরানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধজাহাজ নিয়ে হাজির রাশিয়া

১৭

কালীগঞ্জে শিক্ষককে মারধরের অভিযোগ স্বেচ্ছাসেবক দল নেতার বিরুদ্ধে

১৮

আ.লীগের এই দেশে আর রাজনীতি করার অধিকার নেই : এলডিপি

১৯

জুলাইয়ের বিপ্লবের মধ্য দিয়ে আমাদের মুক্তি ঘটেছে : আসিফ নজরুল

২০
X