কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ০৯:০২ পিএম
অনলাইন সংস্করণ

প্রশাসনকে দোসরমুক্ত না করলে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : ডা. রফিক

ডেঙ্গু সচেতনতায় বিএনপির র‍্যালি। ছবি : কালবেলা
ডেঙ্গু সচেতনতায় বিএনপির র‍্যালি। ছবি : কালবেলা

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বলেছেন, পতিত স্বৈরশাসকের দোসররা দেশকে আবারও অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। রাষ্ট্রের প্রতিটি সেক্টরে এখনো সেই দোসররা ষড়যন্ত্রে লিপ্ত। এরা এখনো স্বপদে বসে দেশের গুরুত্বপূর্ণ তথ্য বিদেশি রাষ্ট্রের কাছে পৌঁছে দিচ্ছেন। প্রশাসনকে দোসরমুক্ত না করলে রাষ্ট্র সংস্কার সম্ভব নয়। ডেঙ্গু সচেতনতায় প্রচার দলের ঘোষিত ধারাবাহিক ১০ দিনের কর্মসূচির চতুর্থ দিনে শনিবার (২০ অক্টোবর) বিকেলে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেট থেকে শুরু করে বিজয়নগর মোড় পর্যন্ত র‍্যালি, গণসংযোগ ও লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে ডা. রফিক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আনসার বাহিনীর বাংলাদেশ সচিবালয় দখলের চেষ্টা, পূজামণ্ডপে হামলাসহ বিভিন্ন অযৌক্তিক দাবি নিয়ে রাষ্ট্রকে অকার্যকর করার অপচেষ্টায় এই পতিত সরকারের দোসররাই মদদ দিচ্ছেন। এ ছাড়া তিনি বলেন, বিএনপিকে ক্ষমতার বাইরে রাখার চক্রান্ত চলছে। মনে রাখতে হবে, ছাত্র-জনতার আন্দোলনে দেশের গণতন্ত্র মুক্তি পেলেও ভোটাধিকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত এই গণতন্ত্র কখনো পূর্ণাঙ্গ রূপ নিবে না।

পাশাপাশি তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দল ডেঙ্গু প্রতিরোধে জনগণকে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছে। আমরা এ বিষয়ে ওয়েবসাইট খুলেছি। যে কেউ ডেঙ্গু রোগীর জন্য এই ওয়েবসাইটের মাধ্যমে রক্ত সংগ্রহ করতে পারবেন এবং রক্ত দিতে পারবেন।

সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব তানভীর আহমেদ রবিন বলেন, ফ্যাসিবাদী গণহত্যাকারী শেখ হাসিনার পতন হয়েছে, কিন্তু আওয়ামী ফ্যাসিবাদের বিদায় হয়নি। তারা এখনো প্রাণনাশের হুমকি দিচ্ছে। বাংলাদেশের বিরুদ্ধে এক প্রকার যুদ্ধ ঘোষণা করেছে তারা। যারা দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে, সেই দেশবিরোধী শক্তির বিরুদ্ধে ছাত্র-জনতার অভ্যুত্থানের শক্তির ঐক্য বজায় রাখতে হবে।

প্রচার দলের সভাপতি মাহফুজ কবির মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকবর হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত সমাবেশে আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা সাইদুর রহমান মিন্টু, মহানগর দক্ষিণ বিএনপির সাবেক সদস্য ফরহাদ হোসেন, অ্যাডভোকেট আরিফা সুলতানা রুমা, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহসভাপতি ডা. জাহেদুর রহমান জাহিদ প্রমুখ।

কর্মসূচিতে প্রচার দলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ওয়াকিদুজ্জামান ডাবলু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমিন, ক্রীড়াবিষয়ক সম্পাদক রুবেল নিলয়, সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক কামাল উদ্দিন আহমেদ, প্রচার দলনেতা রাজিব মোল্লা, শামীম রেজা, রাশেদসহ শাহাবাগ, পল্টন, রমনা থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

লেবানন থেকে দেশে ফিরছেন ৫৪ প্রবাসী

রাজনীতিতে যুক্ত না হতে যবিপ্রবি শিক্ষার্থীদের শপথ পাঠ

‘১৫ বছরে কথিত বুদ্ধিজীবীরা আত্মা বিক্রি করে দাসত্বকে মেনে নিয়েছে’

গোপালগঞ্জে বিএনপি নেতা মেজবাহর মতবিনিময় সভা 

নিউক্লিয়াস পার্টিতে নতুন দুই মুখ

রাতেই ৭ অঞ্চলে তীব্র ঝড়ের শঙ্কা

ভারত সীমান্তে আ.লীগের সরকার গঠনের গুঞ্জনে বিক্ষোভ

মানুষের সাথে ‘ধানের শীষের’ শুভেচ্ছা বিনিময় যুবদল সভাপতির

নির্বাচন দিয়ে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন : আব্দুল কাদের

নাটোরে ট্রাকচাপায় ব্যাংক কর্মকর্তা নিহত

১০

হাজারও শহীদের রক্তে অর্জিত বিজয় ধরে রাখতে হবে : এমরান চৌধুরী

১১

ফোনালাপ ফাঁসের ঘটনায় রাবি ছাত্রদলের দুই নেতাকে অব্যাহতি

১২

ইরানের ডাকে সাড়া দিয়ে যুদ্ধজাহাজ নিয়ে হাজির রাশিয়া

১৩

কালীগঞ্জে শিক্ষককে মারধরের অভিযোগ স্বেচ্ছাসেবক দল নেতার বিরুদ্ধে

১৪

আ.লীগের এই দেশে আর রাজনীতি করার অধিকার নেই : এলডিপি

১৫

জুলাইয়ের বিপ্লবের মধ্য দিয়ে আমাদের মুক্তি ঘটেছে : আসিফ নজরুল

১৬

গাজা যোদ্ধাদের নতুন প্রধানের মৃত্যুতে জামায়াতের শোক 

১৭

দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রীর হাতে ইমাম খুন

১৮

কয়ছরসহ যুক্তরাজ্য বিএনপির ৮৫ নেতা দেশে ফিরছেন রোববার

১৯

ফিলিস্তিনকে সৌদি আরবের হাতে তুলে দেবে যুক্তরাষ্ট্র?

২০
X