কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৪, ০৭:২৩ পিএম
অনলাইন সংস্করণ

গণমাধ্যমগুলোতে এখনো ফ্যাসিবাদের দোসরদের  আধিপত্য রয়েছে : আবু হানিফ 

উদয়ন স্পোর্টিং ক্লাবের উদ্যোগে মিনি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠানকালে বক্তব্য দেন আবু হানিফ। ছবি : কালবেলা
উদয়ন স্পোর্টিং ক্লাবের উদ্যোগে মিনি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠানকালে বক্তব্য দেন আবু হানিফ। ছবি : কালবেলা

গণমাধ্যমগুলোতে এখনো ফ্যাসিবাদের দোসরদের আধিপত্য রয়েছে বলে মন্তব্য করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। উদয়ন স্পোর্টিং ক্লাবের উদ্যোগে মিনি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠানকালে তিনি এ কথা বলেন।

শনিবার (১৯ অক্টোবর) বিকাল ৩টায় কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার মাথিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি, গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম, জুলাই বিপ্লবের পরও গণমাধ্যমে ফ্যাসিবাদের দোসরদের আধিপত্য রয়েছে। গণমাধ্যম সংস্কারের প্রথম ধাপ হবে গণমাধ্যম থেকে ফ্যাসিবাদের দোসরদের বিদায় করা। এখনো নিউজে স্বৈরাচারের গুণগান দেখা যায়। এমনভাবে নিউজ করা হয় যাতে ফ্যাসিবাদের পারপাস সার্ভ হয়। এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। জুলাই আন্দোলনে যারা ছাত্রদের বিপক্ষে ছিল তাদের বিরুদ্ধেও তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, সাকিব-মাশরাফি বাংলাদেশের ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ, ক্রিকেটে তাদের অনেক অবদান রয়েছে, সেটা আমরা স্বীকার করি; কিন্তু এটাও মনে রাখতে হবে এই সাকিব=মাশরাফিরা কিন্তু ফ্যাসিবাদের দোসরও। আর সাকিবের বিরুদ্ধে তো নানা অভিযোগও রয়েছে, তাই তাদের প্রতি সিম্পেথি দেখানোর সুযোগ নেই। বর্তমান সরকার জনগণের সরকার, এই সরকারকে জনগণ ক্ষমতায় বসিয়েছে, ফলে সরকারের কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি।

আবু হানিফ বলেন, বর্তমানে জিনিসপত্রের দাম বেশি হওয়ায় সাধারণ মানুষের জীবনযাপন খুবই কষ্ট হচ্ছে। জিনিসপত্রের দাম না কমলে, জনগণ সরকারের প্রতি বিরক্ত হতে পারে, এমনকি বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে না পারলে এই সরকারের জনসমর্থনও কমবে। সরকারের উচিত এখনই বাজার নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ নেওয়া। সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ায়।তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অনেক ক্ষেত্রে দাম কমে আসবে।

অনুষ্ঠান পরিচালনা করেন দানাপাটুলী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান। সভাপতিত্ব করেন আবু তাহের মাস্টার, উদ্বোধন করেন ফেরদৌস আলম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব অধিকার পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক সুমন তালুকদার, গণঅধিকার পরিষদ কিশোরগঞ্জ জেলার যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, মোস্তফা আল মামুন, মোমিন উদ্দিন জনি, হুমায়ুন আহমেদ, ছাত্র নেতা রিপন রাজ, পায়েল চৌধুরী, যুবনেতা সোহাগ মিয়া, হাসান আহমেদ রমজান প্রমুখ।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

স্বাস্থ্য শিক্ষা বিভাগের দুই যুগ্ম সচিবের দুর্নীতি-অনিয়মের অভিযোগ

সাকিবকে দেশে ফিরতে নিষেধ করার কারণ জানালেন আসিফ

গাজা যুদ্ধ কি দ্রুতই শেষ হচ্ছে?

ক্ষুধার্তদের খাবার না দিয়ে সংস্কার করলে হবে না : সাইফুল হক

১ লাখ ৪০ হাজার ছাড়াল সোনার ভরি

জলবায়ু পরিবর্তনের চেয়ে রোধে কাজ করা জরুরি : ড. আদিল

প্রধান উপদেষ্টাকে ২৩ দফা জাতীয়তাবাদী সমমনা জোটের

‘সংস্কারের নামে বছরের পর বছর চাকরি জনগণ মানবে না’

‘রাষ্ট্র গঠনে সাধারণ শিক্ষার্থীদের মতামত নিচ্ছে ছাত্রদল’

প্রশাসনকে দোসরমুক্ত না করলে রাষ্ট্র সংস্কার সম্ভব নয় : ডা. রফিক

১০

সিনওয়ারকে হত্যার পর যুদ্ধ বন্ধে চাপের মুখে নেতানিয়াহু

১১

সিরিজ শুরুর আগে কোচ বদলানো আদর্শ নয়: প্রোটিয়া কোচ

১২

দ্রুত নির্বাচনের রাস্তা তৈরির আহ্বান আমিনুল হকের  

১৩

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন পরিষদের মতবিনিময়

১৪

হয়রানিমূলক মামলা করলে ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা 

১৫

গর্ভপাতের অধিকার নিয়ে গণভোট যুক্তরাষ্ট্রে

১৬

নাসিরনগরে বর্ণাঢ্য আয়োজনে কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

১৭

তত্ত্বাবধায়ক ব্যবস্থা পুনর্বহাল করে নির্বাচন দিন : ইশরাক হোসেন

১৮

ভাষা আন্দোলনের নেতা অলি আহাদের মৃত্যুবার্ষিকী কাল

১৯

সেন্টমার্টিনে রাতযাপন নিষিদ্ধ করলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

২০
X