কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৮ অক্টোবর ২০২৪, ০৩:৩১ পিএম
আপডেট : ১৮ অক্টোবর ২০২৪, ০৩:৪১ পিএম
অনলাইন সংস্করণ

শেখ হাসিনা দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করছেন : জাহাঙ্গীর 

ডেঙ্গু সচেতনতায় দলের ঘোষিত ধারাবাহিক ১০ দিনের কর্মসূচির অংশ। ছবি : সংগৃহীত
ডেঙ্গু সচেতনতায় দলের ঘোষিত ধারাবাহিক ১০ দিনের কর্মসূচির অংশ। ছবি : সংগৃহীত

জাতীয়তাবাদী যুবদলের সাবেক সহ-সভাপতি ও ঢাকা-১৮ আসনের বিএনপির সাবেক প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন বলেছেন, ছাত্র-জনতার স্বতঃস্ফূর্ত গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার শেখ হাসিনা দেশ থেকে পালিয়ে গেলেও বিদেশে বসে দেশের বিরুদ্ধে যড়যন্ত্র ও নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছেন।

তিনি বলেন, দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে কোনো লাভ হবে না। বাংলাদেশের জনগণ বোঝে, ষড়যন্ত্রের হোতা কে? অবিলম্বে স্বৈরাচারী শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে ডেঙ্গু সচেতনতায় দলের ঘোষিত ধারাবাহিক ১০ দিনের প্রচার কর্মসূচির তৃতীয় দিনে উত্তরা রাজউক কলেজ থেকে শুরু হয়ে রাজলক্ষ্মী পর্যন্ত র‍্যালি, গণসংযোগ ও জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে এসএম জাহাঙ্গীর এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত ফ্যাসিস্ট রেজিমের সময়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা হয়েছে, হামলা হয়েছে। আমাদের নেতাকর্মীদের গণগ্রেপ্তার, গুম ও খুন করা হয়েছে। তারপরও বিএনপির একজন নেতাকর্মীকেও দলের কর্মকাণ্ড থেকে তারা সরাতে পারেনি। দলের প্রতিটি নেতাকর্মী গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে জীবনবাজি রেখে কাজ করে গেছেন। দেশের গণতন্ত্র, বাক-স্বাধীনতা ও ভোটাধিকার নিশ্চিত করার লড়াই-সংগ্রামে দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণ ছিল।

এসএম জাহাঙ্গীর বলেন, গত ১৭ বছরের স্বৈরাচার আওয়ামী সরকার যেভাবে এ দেশের মানুষের উপর জুলুম-নির্যাতন-নিপীড়ন-অত্যাচার এবং হত্যা-গুম-খুন চালিয়েছে, তার অবসান ঘটেছে ছাত্র-জনতার গণআন্দোলনের মাধ্যমে। এ দেশের মাটিতে আর কোনো দিন এ রকম স্বৈরাচারের স্থান হবে না। আমরা আর কোনো নতুন স্বৈরাচার দেখতে চাই না।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে দলের নেতাকর্মীরা সব সংকট ও দুর্যোগে ঝাঁপিয়ে পড়ছে। তারই ধারাবাহিকতায় ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় তারেক রহমানের নেতৃত্বে আমরা জনগণকে সচেতন করছি। এই সচেতনতা কার্যক্রমে প্রচার দল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলেও তিনি মন্তব্য করেন।

এছাড়া ছাত্রদলের সহ-সভাপতি ডা. আউয়াল লিফলেট বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন ও বক্তব্য দেন। জাতীয়তাবাদী প্রচার দলের সভাপতি মাহফুজ কবির মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকবর হোসেনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আল আমিন খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াকিদুজ্জামান ডাবলু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-অর্থ বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন আহমদ, কেন্দ্রীয় নেতা শামীম রেজা, রাশেদুল ইসলামসহ উত্তরখান থানা, খিলক্ষেত থানা, তুরাগ থানা, দক্ষিণখান থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

অত্যাধুনিক মার্কিন ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা নিয়ে ইরানের সতর্কবার্তা

এডিশনাল এসপি জুয়েল ও রফিকুল ৪ দিনের রিমান্ডে 

গাজার যোদ্ধা প্রধানের কাছে পাসপোর্টসহ আর যা যা মিলল

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারকে মনিটরিং বাড়াতে হবে : মঞ্জু

ডিমের দাম কমলো

গবাদিপশুর সঙ্গে বাস করছেন যশোরের পানিবন্দিরা 

হাওরে বেড়াতে গিয়ে প্রাণ গেল ব্যাংক কর্মকর্তার

জানা গেল ঘূর্ণিঝড় ‘ডানা’ কোথায় আঘাত হানতে পারে

জানা গেল বিমানবন্দর সড়কে যানজটের কারণ

সিএমএইচে ড. ইউনূসের অস্ত্রোপচার

১০

অক্টোবরেই আসছে ৩৫০ সিসির রয়্যাল এনফিল্ড, দাম জেনে নিন

১১

‘সাফল্যের সঙ্গে দায়িত্বও বেড়েছে কালবেলার’

১২

কালবেলায় সংবাদ প্রকাশ, নতুন ঘর পেলেন বৃদ্ধা জোবেদা

১৩

ইসরায়েলকে লেবাননের যোদ্ধাদের কড়া বার্তা

১৪

যুবদল নেতা শামীম হত্যা মামলায় কারাগারে শমসের মবিন চৌধুরী

১৫

জবির সিরাত সম্মেলনে আসছেন শায়খ আহমাদুল্লাহ

১৬

সিকৃবির নতুন উপাচার্য ড. আলিমুল ইসলাম

১৭

বাংলাদেশে ঢুকে মাছ ধরার সময় ভারতের ৪৮ জেলে আটক

১৮

বৈষম্যবিরোধী আন্দোলনে তরুণদের জীবন জয়ের গল্প নিয়ে বই ‘সব সম্ভব’

১৯

তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে চাকরির সুযোগ

২০
X