কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৭ অক্টোবর ২০২৪, ০৭:০৪ পিএম
অনলাইন সংস্করণ

‘দেশকে কোরআন-সুন্নাহভিত্তিক রাষ্ট্রে পরিণত করতে হবে’

জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের মিরপুর জোন আয়োজিত সমাবেশ। ছবি : সংগৃহীত
জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের মিরপুর জোন আয়োজিত সমাবেশ। ছবি : সংগৃহীত

আগস্ট বিপ্লবকে অর্থবহ ও মজবুত ভিত্তি দিতে এবং একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় জ্ঞান ও বুদ্ধিভিত্তিক সমাজ গঠনে জামায়াতে ইসলামীর সকল স্তরের জনশক্তিকে মুক্ত জ্ঞান চর্চা ও ঘরে ঘরে দাওয়াত সম্প্রসারণের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের নায়েবে আমির আব্দুর রহমান মূসা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর মিরপুরের স্থানীয় মিলনায়তনে সাংগঠনিক ও বায়তুল মাল পক্ষ পালন উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের মিরপুর জোন আয়োজিত ওয়ার্ড সভাপতি- সেক্রেটারিদের নিয়ে দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জোন পরিচালক মাহফুজুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুস্তাফিজুর রহমান ও জোন টিম সদস্য আব্দুল্লাহ মুয়াজ।

উপস্থিত ছিলেন মিরপুর থানা উত্তরের আমির মনিরুল ইসলাম মৃধা, মিরপুর থানা দক্ষিণের আমির অ্যাড. আলাউদ্দিন, মিরপুর পশ্চিম থানা আমীর আব্দুল মান্নান, শাহআলী থানা আমির ডা. মঈন উদ্দিন, দারুসসালাম থানা আমির হাবিবুল্লাহ প্রমুখ।

আব্দুর রহমান মূসা বলেন, ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী ও ফ্যাসিবাদী শক্তির পতন ঘটানোর মাধ্যমে দেশে নতুন করে সূর্যোদয় ঘটেছে। আমরা এই ঐতিহাসিক বিজয়কে কোনোভাবেই ব্যর্থ হতে দিতে পারি না। তাই আমাদেরকে এখন ঐক্যবদ্ধ হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে হবে। দেশে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠার মাধ্যমে স্বৈরাচার সৃষ্ট সকল জঞ্জালমুক্ত করে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হবে। সবার আগে মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। এজন্য জাতিকে ঐক্যবদ্ধ করার কোনো বিকল্প নেই। মূলত দেশকে ক্ষুধা, দারিদ্র, অপশাসন ও দুঃশাসন মুক্ত করতে কুরআন- সুন্নাহভিত্তিক ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার কোনো বিকল্প। তিনি দেশে কুরআনের রাজ প্রতিষ্ঠায় সকলকে ময়দানে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, আগস্ট বিপ্লব স্বৈরাচারী ও ফ্যাসিবাদী অপশক্তির বিরুদ্ধে ছাত্র- জনতার ঐক্যবদ্ধ বিপ্লব। তাই এই বিপ্লবকে ধরে রাখার জন্য সকলকে অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে। কেউ শান্তি কেড়ে নেওয়ার চেষ্টা করতে করলে তাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। আমরা দেশ, দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব ও রাষ্ট্রীয় অখণ্ডতা, ইসলাম ও ইসলামী মূল্যবোধ এবং দেশের ১৮ কোটি মানুষের সন্মান রক্ষায় ঐক্যবদ্ধ বাংলাদেশ গড়তে বদ্ধ পরিকর। স্বৈরাচারি শক্তি ও তাদের প্রতিভূদের ক্ষেত্রে কোনো প্রকার দুর্বলতা প্রদর্শনের সুযোগ নেই। তিনি অর্জিত বিজয়কে টেক ও অর্থবহ করতে দলমত নির্বিশেষ সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

উপস্থিতদের মধ্যে আরও ছিলেন অঞ্চল টিম সদস্য শহিদুর রহমান মোল্লা, উত্তরা মডেল থানা আমির, ইব্রাহিম খলিল, উত্তরা পশ্চিম থানা আমির মাজহারুল ইসলাম, উত্তরা পূর্ব থানা আমির মাহফুজুর রহমান, তুরাগ উত্তর থানা আমির মতিউর রহমান, তুরাগ মধ্য থানা নায়েবে আমির কামরুল হাসান, খিলক্ষেত থানা সেক্রেটারি সলিমুল্লাহ, তুরাগ দক্ষিণ থানা সেক্রেটারি আবু বকর সিদ্দিকসহ নেতারা।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

রাতের মধ্যে ১০ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

আশুলিয়ায় ছাত্রদল নেতাসহ ২১ আসামিকে আদালতে প্রেরণ

অভ্যাসগত দূষণকারীদের বিনিয়োগ করবেন না : পরিবেশ উপদেষ্টা

ইতা‌লি গমনেচ্ছুদের জন্য বড় দুঃসংবাদ

বগুড়ায় বর্ণিল আয়োজনে দৈনিক কালবেলার প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ছাত্র রাজনীতির গুণগত পরিবর্তনে ছাত্রদলের ৩৮ টিম

তবে কি গাজার যোদ্ধাদের নতুন প্রধানও নিহত?

‘দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে কালবেলা’

ভারতীয় ব্যাটারদের দুঃস্বপ্নের দিনে কোহলির বিব্রতকর রেকর্ড

তত্ত্ব ও পদ পরিবেশনে লালন সাঁইজিকে স্মরণ

১০

আদমদীঘিতে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

১১

৭ মার্চের তাৎপর্য অনুধাবনের সীমাবদ্ধতা হবে আত্মঘাতী : রব

১২

‘৭ মার্চ’ বাতিল বিবেচনাপ্রসূত নয় : সাইফুল হক

১৩

যে কোনো মূল্যে লিভারপুলের ডিফেন্ডারকে চায় মাদ্রিদ

১৪

শিশুদের জন্য নতুন বাংলাদেশ গড়ার আহ্বান

১৫

হাতি সংরক্ষণে দীর্ঘমেয়াদি কার্যক্রম গ্রহণ করা হবে : পরিবেশ উপদেষ্টা

১৬

আ.লীগ আগামী ৫০ বছরেও ক্ষমতায় আসতে পারবে না : টুকু

১৭

ইসরায়েলের হামলায় পরিবারের ৯ সদস্যসহ ফিলিস্তিনি ফুটবলার নিহত

১৮

ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু

১৯

শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, যা জানাল ভারত 

২০
X