বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩১
কালবেলা প্রতিবেদক
প্রকাশ : ১৫ অক্টোবর ২০২৪, ১০:৩৪ পিএম
অনলাইন সংস্করণ

‘হত্যাকারী ও হত্যার নির্দেশদাতাদের আইনের আওতায় আনতে হবে’

পল্লবী থানা যুবদল ৬ নম্বর ওয়ার্ডের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে কথা বলেন আমিনুল হক। ছবি : কালবেলা
পল্লবী থানা যুবদল ৬ নম্বর ওয়ার্ডের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে কথা বলেন আমিনুল হক। ছবি : কালবেলা

ছাত্রজনতার গণআন্দোলনে ছাত্র ও জনতা এবং বিএনপি নেতাকর্মীদের গুলি করে হত্যাকারী ও হত্যার নির্দেশদাতাদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে বিচার করার জন্য বর্তমান অন্তর্বর্তী সরকারের নিকট আহ্বান জানিয়েছেন বিএনপি কেন্দ্রীয় ক্রীড়াবিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য সাবেক সদস্য সচিব আমিনুল হক।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে রাজধানীর পল্লবীতে পল্লবী থানা যুবদল ৬ নম্বর ওয়ার্ডের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, নিহত ছাত্র-জনতার রক্তের দাগ শুকানোর আগেই যারা এই হত্যার সঙ্গে জড়িত- হত্যাকারী এবং যারা এই হত্যার নির্দেশদাতা, স্বৈরাচার সরকারের শেখ হাসিনাসহ তার অবৈধ সংসদের মন্ত্রী এমপিরা,যারা প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দিয়ে হত্যা করিয়েছে, তাদের দ্রুত সময়ের মধ্যে বিচার করতে হবে। এ দেশের সাধারণ মানুষ আপনাদের (অন্তর্বর্তী সরকার) কাছে দ্রুত এ বিচার প্রত্যাশা করে। কারণ বাংলাদেশের মানুষ আপনাদের দায়িত্ব দিয়েছে।

এ সময় আরও বক্তব্য রাখেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সাবেক সদস্য মাহাবুব আলম মন্টু,পল্লবী থানা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক কামাল হুসাইন খান, সিনিয়র যুগ্ম আহবায়ক আশরাফ আলী গাজী, রুপনগর থানা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক ইন্জি. মজিবুল হক, যুবদল পল্লবী থানার আহবায়ক হাজি নূর সালাম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া,সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা আনোয়ার হোসেন,বিএনপি নেতা নুরুল মুকতাদির দিদার, জাসাস নেতা অ্যাডভোকেট লিটন, পল্লবী ৬নং ওয়ার্ড বিএনপি সভাপতি ফরহাদ হোসেন, সাধারণ সম্পাদক মো. তপন, সিনিয়র সহসভাপতি এনামুল হক, ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সাবেক সহসাধারণ সম্পাদক মো. আব্দুর রহিম,পল্লবী থানা ছাত্রদলের সভাপতি জুয়েল খন্দকার, রুপনগর থানা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান রনি,পল্লবী থানা ৬ নম্বর ওয়ার্ড যুবদলের আহবায়ক কাওছার আহমেদ মোল্লা,সদস্য সচিব শেখ সোহাগ প্রমুখ।

বাংলাদেশের মাটিতে একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচন আদায়ের লক্ষ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন উল্লেখ করে আমিনুল হক বলেন, গত ১৫ বছর বাংলাদেশের মানুষ ভোট দিতে পারে না। জনগণ ভোটাধিকার বঞ্চিত, মানুষ তার মৌলিক চাহিদা পূরণ করতে পারে না, দেশের গণতন্ত্র, মানুষের বাক স্বাধীনতা, বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করার জন্য, মানুষের অধিকার মানুষকে ফেরত দিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি তারেক রহমানের নেতৃত্বে এ সংগ্রাম চলছে এবং চলবে।

কালবেলা অনলাইন এর সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন

মন্তব্য করুন

  • সর্বশেষ
  • জনপ্রিয়

ডেঙ্গু প্রতিরোধে রাজধানীতে সচেতনতামূলক লিফলেট বিতরণ আব্দুস সালামের

২৫ অক্টোবর দেশে ফিরবেন মির্জা ফখরুল

আবু সাইদ জীবন দিয়ে ঘুমন্ত দেশকে জাগিয়ে গেছেন: শিমুল বিশ্বাস

কোনো দুর্বৃত্ত-চাঁদাবাজকে আমরা জায়গা দিব না : মুন্না

বিএনপির ৩টি কমিটি বিলুপ্ত

বৃদ্ধা মাকে বাড়ি থেকে বের করে দিল একমাত্র ছেলে

জিপিএ-৫ প্রাপ্তদের ঢাকা মহানগর উত্তর ছাত্রশিবিরের সংবর্ধনা

সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ

পরিকল্পনা করে পড়াশোনায় মনোযোগী হতে হবে : ডা. সাদেক আব্দুল্লাহ

‘আমার ফয়সাল পাস করছে, এ রেজাল্ট দিয়া আমি কী করমু?’

১০

চিলমারীতে কুকুরের কামড়ে শিশুসহ আহত ৪০

১১

জাতীয় মানবাধিকার কমিশনের কারাগার পরিদর্শন

১২

‘হত্যাকারী ও হত্যার নির্দেশদাতাদের আইনের আওতায় আনতে হবে’

১৩

গর্ত থেকে একে একে বের হলো ২১টি গোখরা সাপ

১৪

ময়মনসিংহে সিলিন্ডারের গুদামে ভয়াবহ আগুন

১৫

রাজশাহীতে ১২ কলেজের সবাই ফেল

১৬

‘পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে’

১৭

সৌদি আরবে বাইক রাইডারদের নিয়ে নতুন সিদ্ধান্ত

১৮

সিংড়ায় বিএনপির দুই নেতা বহিষ্কার

১৯

আমরা চাই না কোনো ভুলের কারণে দল থেকে ছিটকে যান : নয়ন

২০
X